বাংলা নিউজ > ময়দান > Deodhar Trophy 2023: ৩৮ বলে ৬৪ দরকার, হাতে ছিল ২ উইকেট, ব্যাটে ঝড় তুলে বোলাররা জেতালেন পশ্চিমাঞ্চলকে

Deodhar Trophy 2023: ৩৮ বলে ৬৪ দরকার, হাতে ছিল ২ উইকেট, ব্যাটে ঝড় তুলে বোলাররা জেতালেন পশ্চিমাঞ্চলকে

দেওধরে হারের হ্যাটট্রিক রিঙ্কুদের। ছবি- বিসিসিআই।

Central Zone vs West Zone Deodhar Trophy 2023: হাফ-সেঞ্চুরি হাতছাড়া বেঙ্কটেশ আইয়ারের, দেওধর ট্রফিতে হারের হ্যাটট্রিক রিঙ্কু সিংদের।

দেওধর ট্রফির রুদ্ধশ্বাস ম্যাচে পশ্চিমাঞ্চলের কাছে ১ উইকেটে হার রিঙ্কু সিংদের। ২ বল বাকি থাকতে বেঙ্কটেশ আইয়ারের মধ্যাঞ্চলকে হারিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে জায়গা ধরে রাখে প্রিয়ঙ্ক পাঞ্চালের নেতৃত্বাধীন পশ্চিমাঞ্চল দল।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ পুদুচেরির মাঠে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে মধ্যাঞ্চল। নির্ধারিত ৫০ ওভারে তারা ৭ উইকেটের বিনিময়ে ২৪৩ রান তোলে। হাফ-সেঞ্চুরির দোরগোড়া থেকে সাজঘরে ফেরেন ক্যাপ্টেন বেঙ্কটেশ। বড় রানের ইনিংস খেলতে ব্যর্থ হন রিঙ্কু সিং।

বেঙ্কটেশ আইয়ার ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ৪৩ রান করে মাঠ ছাড়েন। রিঙ্কু সিং ১টি বাউন্ডারির সাহায্যে ২৪ বলে ১৫ রান করে আউট হন। যশ দুবে ৪৯, উপেন্দ্র যাদব ২৬, করণ শর্মা ৪৪ ও শিবম মাভি অপরাজিত ৪৭ রান করেন। ৩৯ বলের ইনিংসে মাভি ৩টি চার ও ৩টি ছক্কা মারেন।

পশ্চিমাঞ্চলের হয়ে শামস মুলানি ২টি উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন অতীত শেঠ, রাজবর্ধন হাঙ্গার্গেকর, চিন্তন গাজা ও পার্থ ভাট।

আরও পড়ুন:- Ashes 2023: বেল বদলে তুকতাক ব্রডের, পরের বলেই ল্যাবুশানের দুর্ধর্ষ ক্যাচ জো রুটের- ভিডিয়ো

জবাবে ব্যাট করতে নেমে পশ্চিমাঞ্চল একসময় ১৮০ রানে ৮ উইকেট হারিয়ে বসে। জিততে তখনও তাদের দরকার ছিল ৬৪ রান। হাতে ছিল মাত্র ২টি উইকেট। তার থেকেও উল্লেখযোগ্য বিষয় হল, পশ্চিমাঞ্চলকে সেই রান তুলতে হতো মাত্র ৬.২ ওভারে অর্থাৎ ৩৮ বলে। রাজবর্ধন হাঙ্গার্গেকর ১০ নম্বরে ব্যাট করতে নেমে ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২ বলে ২৪ রানের ঝোড়ো ইনিংস খেলে পশ্চিমাঞ্চলকে ২০০ রানের গণ্ডি পার করান।

পশ্চিমাঞ্চল ২১৯ রানে ৯ উইকেট হারায়। সুতরাং, তখনও জিততে হলে তাদের দরকার ছিল ১৫ বলে ২৫ রান। হাতে ছিল ১টি উইকেট। শেষমেশ ৪৯.৪ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৪৪ রান তুলে ম্যাচ জিতে যায় পশ্চিমাঞ্চল। চিন্তন গাজা ৮ বলে ১১ ও অতীত শেঠ ৫৩ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন। অতীত ৪টি চার ও ২টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- ভারতীয় ক্রিকেটার থেকে এখন শুধুই ভারতীয়, তবে কি হতাশায় খেলা ছাড়ছেন ভুবনেশ্বর? সোশ্যাল মিডিয়ায় কীসের ইঙ্গিত?

এছাড়া পশ্চিমাঞ্চলের হয়ে হার্ভিক দেশাই ৫৭, প্রিয়ঙ্ক পাঞ্চাল ৩৬, সরফরাজ খান ২৪ ও শামস মুলানি ১৫ রান করেন। রাহুল ত্রিপাঠী ২ রান করে আউট হন। মধ্যাঞ্চলের হয়ে ৪টি উইকেট নেন শিবম চৌধরী। ২টি উইকেট নেন করণ শর্মা। ১টি উইকেট পকেটে পোরেন শিবম মাভি। টুর্নামেন্টে মধ্যাঞ্চল তাদের তিনটি ম্যাচেই পরাজিত হয়। সেদিক থেকে রিঙ্কু সিংরা হারের হ্যাটট্রিক করলেন বলা যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.