বাংলা নিউজ > ময়দান > Road Safety World Series: এদিকেও শ্রীলঙ্কা জিতল, ওদিকেও জিতল শ্রীলঙ্কা, ছোকরাদের থেকে ভালো খেলল ‘বুড়োরা'
ঝোড়ো শতরান তিলকরত্নে দিলশানের। ছবি- টুইটার (@RSWorldSeries)।

Road Safety World Series: এদিকেও শ্রীলঙ্কা জিতল, ওদিকেও জিতল শ্রীলঙ্কা, ছোকরাদের থেকে ভালো খেলল ‘বুড়োরা'

  • চার-ছক্কার ঝড় তুলে দুর্দান্ত শতরান করেন তিলকরত্নে দিলশান। দাসুন শানাকাদের এশিয়া কাপ জয়ের দিনে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে অজিদের বিধ্বস্ত করল শ্রীলঙ্কা লেজেন্ডস।

এদিকে ফাইনালে পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয় শ্রীলঙ্কা। ওদিকে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে অস্ট্রেলিয়া লেজেন্ডসকে পরাজিত করে শ্রীলঙ্কা লেজেন্ডস। উল্লেখযোগ্য বিষয় হল, ‘ছোটদের’ দলের থেকেও ভালো ব্যাটিং পারফর্ম্যান্স উপহার দেয় শ্রীলঙ্কার ‘বুড়োদের’ দল।

কানপুরের গ্রিনপার্ক স্টেডিয়ামে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ ২০২২-এর তৃতীয় ম্যাচে অজিদের মুখোমুখি হয় দ্বীপরাষ্ট্র। ম্যাচে অস্ট্রেলিয়াকে ৩৮ রানের বড়সড় ব্যবধানে হারিয়ে দেয় শ্রীলঙ্কা লেজেন্ডস। ক্যাপ্টেন তিলকরত্নে দিলশান দুর্দান্ত সেঞ্চুরি করে ম্যাচ জেতান দলকে।

টস জিতে শুরুতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তারা নির্ধারিত ২০ ওভারে ১ উইকেটের বিনিময়ে ২১৮ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। উল্লেখ্য, এশিয়া কাপের ফাইনালে দাসুন শানাকারা ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭০ রান তোলে।

আরও পড়ুন:- IND Legends vs SA Legends: বিনি-ইউসুফের যুগলবন্দিতে বিরাট জয় ইন্ডিয়ার

শ্রীলঙ্কা লেজেন্ডসের হয়ে ওপেন করতে নেমে ১০৭ রান করে আউট হন দিলশান। ব্রেট লি-র বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে দিলশান ৫৬ বলের ইনিংসে ১৪টি চার ও ৪টি ছক্কা মারেন। অপর ওপেনার দিলশান মুনাবীরা ৯৫ রান করে অপরাজিত থাকেন। ৬৩ বলের ইনিংসে তিনি ১০টি চার ও ২টি ছক্কা মারেন। উপুল থরঙ্গা ৩ বলে ৩ রান করে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- BAN Legends vs WI Legends: স্মিথের হাফ-সেঞ্চুরিতে বাংলাদেশকে ওড়াল ওয়েস্ট ইন্ডিজ

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া লেজেন্ডস ১৮ ওভারে ১৮০ রানে অল-আউট হয়ে যায়। শেন ওয়াটসন ৩৯, ক্যামেরন হোয়াইট ৩০, কালাম ফার্গুসন ২৯, বেন ডাঙ্ক ১৮ ও ন্যাথন রিয়ারডন ৪৬ রান করেন।

৩৬ রানে ৪টি উইকেট নেন নুয়ান কুলশেখরা। ২টি করে উইকেট নিয়েছেন চতুরঙ্গ ডি'সিলভা ও জীবন মেন্ডিস। ম্যাচের সেরার পুরস্কার জেতেন তিলকরত্নে।

বন্ধ করুন