বাংলা নিউজ > ময়দান > থামলই না করতালি, অবসরের পর প্রথমবার উইলম্বডনে ফেডেরার, পেলেন রাজকীয় অভ্যর্থনা

থামলই না করতালি, অবসরের পর প্রথমবার উইলম্বডনে ফেডেরার, পেলেন রাজকীয় অভ্যর্থনা

রাজকীয় অভ্যর্থনা দেওয়া হল রজার ফেডেরারকে। ছবি- রয়টার্স (REUTERS)

টেনিস থেকে অবসর নেওয়ার পর প্রথমবার সেন্টার কোর্টে যান রজার ফেডেরার। সেখানেই রাজকীয় অভ্যর্থনা পান এই কিংবদন্তি।

শুভব্রত মুখার্জি: গত বছরেই লন টেনিসকে আলবিদা জানিয়েছেন কিংবদন্তি রজার ফেডেরার। ২০টি গ্রান্ডস্ল্যাম জেতার পর হাঁটুর চোটের কারণে বাধ্য হয়েই তাঁকে অবসর নিয়ে নিতে হয়। তাঁর কেরিয়ারের সেরা সময় তিনি কাটিয়েছেন ঘাসের কোর্টে। ২০টি গ্রান্ডস্ল্যামের মধ্যে আটটি খেতাব রজার ফেডেরার জিতেছেন এই ঘাসের কোর্টেই। অবসরের পরে প্রথমবার ফিরলেন সেই কোর্টেই। আর সেই কোর্টেই তাঁকে রাজকীয় সম্বর্ধনা দেওয়া হল উইম্বলডন কতৃপক্ষের তরফে।

মঙ্গলবার রজার ফেডেরারের আসার কথাই ছিল সেন্টার কোর্টে। সেই কথা মতো তিনি এসে উপস্থিতও হন। রজার ফেডেরারকে ঘিরে সেন্টার কোর্টে তখন উত্তেজনা, উন্মাদনা একেবারে তুঙ্গে। সেন্টার কোর্টে রয়্যাল বক্সে উপস্থিত ছিলেন ডাচেস অফ কেমব্রিজ কেট মিডলটন। তাঁর পাশের চেয়ারটি ফাঁকা রাখা হয়েছিল। উপস্থিত ছিলেন অল ইংল্যান্ড ক্লাবের চেয়ারম্যান স্যালি বল্টন-সহ অন্যান্য কর্তারা। রয়্যাল বক্সে ফেডেরারের পাশে উপস্থিত ছিলেন তাঁর স্ত্রী মিরকা ফেডেরার। উপস্থিত ছিলেন তাঁর বাবা এবং মাও। এই সময়েই ফেডেরারের প্রতি সম্মাননা প্রদান করে উইম্বলডন কতৃপক্ষ। সঞ্চালক ঘোষণা করেন ৮টি উইম্বলডন জয়ী রজারের কেরিয়ারের কিছু মুহূর্ত দেখানো হবে।

সেই কথা মতো জায়ান্ট স্ক্রিনে দেখানো হয় উইম্বলডনে তরুণ ফেডেরার থেকে শুরু করে অভিজ্ঞ ফেডেরারের সফর। পিট সাম্প্রাসকে হারিয়ে নিজে রজার ফেডেরার সেই বছরেই প্রথম উইম্বলডন জিতেন। দেখানো হয় ফেডেরারের উইম্বলডন জয়ের একের পর এক দৃশ্য। একের পর এক ফাইনাল জেতার পর রাফায়েল নাদাল, সেরিনা উইলিয়ামস থেকে শুরু করে ওন্স জাবেউর, ইগা সুইয়াটেক, কোকো গফরা, ফেডেরারকে নিয়ে নিজেদের মতামত জানান।

এরপরই সুইস কিংবদন্তিকে রয়্যাল বক্সে আমন্ত্রণ জানান সঞ্চালক। ক্রিম রঙের ব্লেজার এবং ট্রাউজার পরা ফেডেরারকে দেখে তখন সেন্টার কোর্টে তখন সবাই উঠে দাঁড়িয়ে হাততালি দেওয়া শুরু করে। দেড় মিনিট ধরে একটানা হাততালি দিয়ে রজারকে স্বাগত জানান দর্শকরা। ফেডেরার প্রথমে গিয়ে জড়িয়ে ধরেন তাঁর স্ত্রীকে। তাঁকে অভিবাদন করেন কেট। হাততালি থামার পরে কেট ও মিরকার ঠিক মাঝের আসনে এসে বসেন ফেডেরার। ওই কোর্টেই মহিলাদের তৃতীয় বাছাই এলিনা রিবাকিনা ও শেলবি রজার্সের ম্যাচ শুরু হয় এরপর। উল্লেখ্য গত বছর সেপ্টেম্বর মাসে লেভার কাপ খেলে অবসর নিয়েছিলেন ফেডেরার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে? ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল যদি পিআর এজেন্সিকে টাকা দিতাম… জিম্বাবোয়ে সফর থেকে বাদ পড়ে বরুণের রহস্যময় পোস্ট

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.