বাংলা নিউজ > ময়দান > হারের পরেও মন জিতলেন সঞ্জু, প্রাক্তনীদের গলায় স্যামসনের অপরাজিত ইনিংসের প্রশংসা

হারের পরেও মন জিতলেন সঞ্জু, প্রাক্তনীদের গলায় স্যামসনের অপরাজিত ইনিংসের প্রশংসা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সঞ্জু স্যামসন (ছবি-এএনআই)

ম্যাচ শেষ হওয়ার পর তিনি এ কথা বলেন। তবে ভক্ত থেকে শুরু করে ক্রিকেট কিংবদন্তিদের প্রশংসা পেয়েছে সঞ্জুর এদিনের ইনিংস। স্যামসন দলকে জয়ী করতে না পারলেও তাঁর ৮৬ রানের অপরাজিত ইনিংস দিয়ে অনেকের মন জয় করেছেন তিনি।

সঞ্জু স্যামসন (অপরাজিত ৮৬) এবং শ্রেয়স আইয়ারের (৫০) অর্ধশতকের লড়াই সত্ত্বেও বৃহস্পতিবার বৃষ্টিবিঘ্নিত প্রথম ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা ভারতকে ৯ রানে পরাজিত করেছে। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ভারতকে ৪০ ওভারে ২৫০ রানের টার্গেট দেয়। জবাবে ভারতীয় দল আট উইকেট হারিয়ে মাত্র ২৪০ রান তুলতে সক্ষম হয়।

ডেভিড মিলার এবং হেনরিখ ক্লাসেন ১৩৯ রানের সেঞ্চুরি জুটি গড়ে দক্ষিণ আফ্রিকাকে কঠিন উইকেটে চ্যালেঞ্জিং স্কোরে নিয়ে যান। মিলার ৬৩ বলে অপরাজিত ৭৫ রান করেন পাঁচটি চার ও তিনটি ছক্কায়, আর ক্লাসেন ৬৫ বলে ছয়টি চার ও দুটি ছক্কায় অপরাজিত ৭৪ রান করেন।

স্যামসন এবং আইয়ার ভারতকে এই লক্ষ্যে নিয়ে যেতে কঠোর লড়াই করেছিলেন। স্যামসন ৬৩ বলে নয়টি চার ও তিনটি ছক্কায় ৮৬ রান করেন, আর আইয়ার ৩৭ বলে ৫০ রান করেন। এর পরে, শার্দুল ঠাকুরও লড়াই করেন। ৩১ বলে পাঁচটি চারের সাহায্যে ৩৩ রান করেন তিনি। কিন্তু আপার অর্ডারের ব্যর্থতার কারণে, ভারতের পক্ষে লক্ষ্যে পৌঁছানো অসম্ভব হয়ে যায়।

আরও পড়ুন… IND vs SA: দুটো শট কম মেরেছি! হারের সহজ সরল ব্যাখ্যা সঞ্জুর

সঞ্জু দলকে জেতানোর জন্য সর্বাত্মক চেষ্টা করলেও, শেষ পর্যন্ত জেতাতে পারেননি স্যামসন। সঞ্জুর কথায়, মাত্র দুটি শটে পিছিয়ে পড়েছিলেন তিনি। ম্যাচ শেষ হওয়ার পর তিনি এ কথা বলেন। তবে ভক্ত থেকে শুরু করে ক্রিকেট কিংবদন্তিদের প্রশংসা পেয়েছে সঞ্জুর এদিনের ইনিংস। স্যামসন দলকে জয়ী করতে না পারলেও তাঁর ৮৬ রানের অপরাজিত ইনিংস দিয়ে অনেকের মন জয় করেছেন তিনি।

ইরফান পাঠান থেকে ইয়ান বিশপ, হরভজন সিং থেকে বীরেন্দ্র সেহওয়াগ ও মহম্মদ কাইফ সকলেই সঞ্জু স্যামসনের ইনিংসের প্রশংসা করেছেন। এদিনের সঞ্জুর ইনিংসকে হাই কোয়ালিটির ইনিংস হিসাবে ব্যাখ্যা করেছেন। ইৎপান পাঠান নিজের টুইটারে লিখেছেন, ‘ভালো খেলেছেন সঞ্জু স্যামসন। এখন জেতার জন্য কঠিন ভাগ্যের প্রয়োজন।’ ইয়ন বিশপ লিখেছেন, ‘তার দল কাঙ্খিত ফল পায়নি। কিন্তু ​​সঞ্জু স্যামসনের খেলা দেখে বেশ খুশি - ৮৬ রানে অপরাজিত ইনিংস। ওয়ানডেতে তাঁর এই সর্বোচ্চ স্কোর, তাঁকে সামনের দিকে এগিয়ে যেতে দারুণ বিশ্বাস ও আত্মবিশ্বাস দেবে।’

আরও পড়ুন… IND vs SA: ‘যেভাবে ছেলেরা খেলেছে তাতে আমি খুব গর্বিত’: শিখর ধাওয়ান

মহম্মদ কাইফ লিখেছেন, ‘সঞ্জু স্যামসন থেকে টপ ক্লাসপারফরমেন্স দেখলাম। খুব আক্রমণাত্মক, খুব চিত্তাকর্ষক, আপনি সাধুবাদ পাওয়ার যোগ্য!!’ ম্যাচের পরে দলের ক্যাপ্টেন শিখর ধাওয়ান জানিয়েছেন, ‘যেভাবে ছেলেরা খেলেছে আমি তাতে করে খুব গর্বিত। যে ভাবে স্যামসন, শ্রেয়স এবং শার্দুল খেলল তা এক কথায় অনবদ্য। আমি মনে করি ২৫০ রান অত্যন্ত বেশি রান। এই অভিজ্ঞতাটা আমাদের খুব কাজে আসবে। নতুন ছেলেদের জন্য এটা ও খুব বড় শিক্ষা।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কানাডায় ইতিহাস গড়লেন দিলজিৎ দোসাঞ্জ, দেখা করে কী বললেন প্রধানমন্ত্রী ট্রুডো? পুর বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অনিয়ম! বিজ্ঞপ্তি নিয়ে প্রশ্ন বিরোধীদের প্রকাশ্যে 'কেলেঙ্কারি', ভিডিয়ো ভাইরাল হতেই 'পলাতক' IAS পূজা খেদকরের মা ‘আম্বানির বিয়েতে বোমা…’! হইচই পড়ে গেল মুম্বই পুলিশের মধ্যে সন্দেশখালিকাণ্ডে ফের শাহজাহানের ভাই সিরাজউদ্দিনকে তলব করল ED, এড়ালেই ব্যবস্থা ৭ দিনে ৪ বার দাম বাড়লেও ৮ জুলাইয়ের থেকে আজ সস্তা সোনা! জানুন প্লাস-মাইনাস হিসেব ঠিকুজি-কুষ্ঠি নাকি…! মা-বাবার দেওয়া রাজীব ভাটিয়া নাম কেন বদলেছিলেন অক্ষয়? প্রশ্নে আইন - শৃঙ্খলা, রাজ্যে এবার পুলিশকে লক্ষ্য করে চলল ২ রাউন্ড গুলি ঝুলিতে ২টি পুলিৎজার, ট্রাম্পের কান ঘেঁষে যাওয়া গুলির ছবি তোলা সাংবাদিককে চেনেন? স্পেন না আর্জেন্তিনা- চ্যাম্পিয়ন হয়ে কারা বেশি টাকা পেল? সবথেকে 'লাভ' উইলম্বডনেই

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.