বাংলা নিউজ > ময়দান > দেশের অক্সিজেনের ঘাটতি মেটাতে সাহায্যের হাত বাড়িয়ে দিল এসসি ইস্টবেঙ্গল
ইস্টবেঙ্গল ক্লাব।
ইস্টবেঙ্গল ক্লাব।

দেশের অক্সিজেনের ঘাটতি মেটাতে সাহায্যের হাত বাড়িয়ে দিল এসসি ইস্টবেঙ্গল

  • ইস্টবেঙ্গল কর্তাদের তরফে চিঠি দিয়ে আলোচনায় বসার আবেদন জানানো হয়েছে বিনিয়োগকারী সংস্থার কাছে। বুধবার রাতে এই চিঠি পাঠান হয় বলে জানা গিয়েছে।

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর তীব্র সঙ্কট শুরু হয়েছে। তার মধ্যে অক্সিজেনের অভাব দেখা দিয়েছে মারাত্মক ভাবে। করোনায় আক্রান্ত বহু রোগী শুধুমাত্র অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন। এই পরিস্থিতিতে দেশের মানুষের পাশে দাঁড়ানোর জন্য অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করার দায়িত্ব নিল এসসি ইস্টবেঙ্গল। টুইটারের মাধ্যমে তারা এ কথা ঘোষণা করেছে।

ইস্টবেঙ্গল বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্ট আসলে ভারতের প্রথম সারির সিমেন্ট প্রস্তুতকারক সংস্থাগুলির মধ্যে অন্যতম। এই সংস্থার অক্সিজেন তৈরির কারখানাও রয়েছে দেশের বিভিন্ন রাজ্যে। বিহার, কর্ণাটক, ছত্তীসগঢ়, রাজস্থান এবং ওড়িশাতে তাদের অক্সিজেন প্রস্তুত করার কারখানা রয়েছে। স্বভাবতই এরই মধ্যে এই সংস্থা দেশ জুড়ে অক্সিজেন সরবরাহের কাজ শুরু করে দিয়েছে। ভবিষ্যতেও তারা এই কাজ  করবে বলে জানিয়ে দিয়েছে। 

গত বছর করোনার প্রথম পর্যায়েও এই শ্রী সিমেন্ট ভারতের মানুষের পাশে দাঁড়িয়েছিল। সেই সময় রাজস্থানের পালি জেলার এক হাসপাতালে কোভিড ওয়ার্ড তৈরি করে দেয় এই সংস্থা। এসসি ইস্টবেঙ্গলের অফিসিয়াল টুইটার হ্যান্ডলে লেখা হয়, ‘করোনা যুদ্ধে আমাদের এক সঙ্গে জিততে হবে। অক্সিজেন সরবরাহ সুনিশ্চিত করতে, শ্রী সিমেন্ট কোনও ফাঁক রাখবে না। আমাদের অক্সিজেন কারখানাগুলিতেপুরোদমে অক্সিজেন তৈরি হচ্ছে। এই মুহূর্তে অক্সিজেনের প্রয়োজন সবচেয়ে বেশি আমাদের।’

এ দিকে ইস্টবেঙ্গল কর্তাদের তরফে চিঠি দিয়ে আলোচনায় বসার আবেদন জানানো হয়েছে বিনিয়োগকারী সংস্থার কাছে। বুধবার রাতে এই চিঠি পাঠান হয় বলে জানা গিয়েছে। বিনিয়োগকারী সংস্থার সঙ্গে জট না কাটলে এই বছর আইএসএল খেলা কার্যত অনিশ্চিত হয়ে পড়বে লাল-হলুদের। যে কারণে কিছুটা হলেও নরম হয়েছে ইস্টবেঙ্গল কর্তারা। দেখার, বিনিয়োগকারীদের সঙ্গে লাল-হলুদ কর্তাদের যে সমস্যা চলছে, সেটা মেটে কিনা!

বন্ধ করুন