বাংলা নিউজ > ময়দান > দেখুন কাতারের গরমের সঙ্গে মোকাবিলা করতে ইংল্যান্ডের ফুটবলাররা কী ব্যবস্থা নিয়েছে

দেখুন কাতারের গরমের সঙ্গে মোকাবিলা করতে ইংল্যান্ডের ফুটবলাররা কী ব্যবস্থা নিয়েছে

কাতারের গরমে ইংল্যান্ড দলের অনুশীলন

ইরানের বিরুদ্ধে ইংল্যান্ডের উদ্বোধনী ম্যাচের আগে আল ওয়াকরাহ স্পোর্টস কমপ্লেক্সে অনুশীলন করছেন খেলোয়াড়রা। যদিও গরমে বিপাকে পড়েছেন খেলোয়াড়রা। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা একটি ভিডিয়োতে, খেলোয়াড়দের ঘামে ভিজে এবং গরমকে হারাতে এয়ার কুলারের সামনে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে।

আর কিছুক্ষণ পরেই শুরু হচ্ছে ফিফা বিশ্বকাপ। প্রথম ম্যাচ হবে স্বাগতিক কাতার ও ইকুয়েডরের মধ্যে। ফিফা বিশ্বকাপ জয়ের অন্যতম ফেভারিট দল ইংল্যান্ড। ‘বি’ গ্রুপে ইরান, যুক্তরাষ্ট্র ও ওয়েলসের সঙ্গে রয়েছে ইংল্যান্ড। ইরানের বিরুদ্ধে ইংল্যান্ডের উদ্বোধনী ম্যাচের আগে আল ওয়াকরাহ স্পোর্টস কমপ্লেক্সে অনুশীলন করছেন খেলোয়াড়রা। যদিও গরমে বিপাকে পড়েছেন খেলোয়াড়রা। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা একটি ভিডিয়োতে, খেলোয়াড়দের ঘামে ভিজে এবং গরমকে হারাতে এয়ার কুলারের সামনে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে।

আরও পড়ুন… সূর্যকুমার যাদব যা করেন তা স্বপ্নেও করতে পারব না- গ্লেন ফিলিপস

মধ্যপ্রাচ্যের দেশটিতে প্রচণ্ড গরমের সঙ্গে মানিয়ে নেওয়ার আশায় ইংলিশ ফুটবল দল দুপুর ১২.৩০ মিনিটে কাতারে তাদের প্রশিক্ষণ সেশন রেখেছিল। গ্যারেথ সাউথগেট-প্রশিক্ষক ব্যক্তিরা একটি কুলিং মেশিন ব্যবহার করছেন যাকে তারা হিট শ্যাক বলছেন। যা প্রশিক্ষণের মাঠের পাশে বরফের তোয়ালে,প্যাক এবং ভেস্ট সহ ইনস্টল করা হয়েছে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে ফুটবলাররা ট্রেনিং-এর পরে মাঠ থেকে বেরিয়ে আসেন এবং নিজের মাথা এবং শরীরকে মেশিনের সামনে রাখেন এবং এটি তাদের ঠান্ডা করে দেয়। কারণ এই গরম থেকে তাদের এই মেশিনটিই রক্ষা করতে পারে।

আরও পড়ুন… ভিডিয়ো: আদিল রশিদের বলে পিটারসেনের শট কপি করতে গেলেন স্মিথ, দেখুন কী হল তারপর

রিপোর্টে বলা হয়েছে ইংল্যান্ডের ফুটবলাররা এটার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য দিনের উষ্ণতম সময়ে উদ্দেশ্যমূলকভাবে প্রশিক্ষণ করছে এবং গরমের সঙ্গে মোকাবিলা করছেন। তাদের উদ্বোধনী খেলাটি স্থানীয় সময় বিকাল চারটে অনুষ্ঠিত হবে। যা কিছুটা শীতল হবে বলে মনে করা হচ্ছে। তবে যেই স্টেডিয়ামে খেলা হবে সেগুলি শীতাতপ নিয়ন্ত্রিত। তাদের মতে দিনের উষ্ণতম মুহূর্তে প্রশিক্ষণ করলে ম্যাচের সময়ে তাদের খেলাটা সহজ হবে।

তিনি বিভিন্ন খবরও শেয়ার করেছেন যেমন ইংল্যান্ড দলও বিটরুট স্লাশি পান করছে এবং কীভাবে মেসন মাউন্ট দুপুর ১২টা ৩০ মিনিটেগরমে প্রশিক্ষণের পরে একটি পোড়া নাক পেয়েছিলেন।

কাতারের গরম ইউরোপের খেলোয়াড়দের জন্য সমস্যা হয়ে দাঁড়াতে পারে। অন্যত্র, ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন এখনও বৈষম্যের বিরুদ্ধে'ওয়ানলাভ'আর্মব্যান্ড পরতে প্রস্তুত,যখন ফিফা এমন একটি দেশে তার নিজস্ব আর্মব্যান্ডের পরিকল্পনা ঘোষণা করেছে যেখানে সমলিঙ্গের সম্পর্ক অপরাধমূলক। ফিফা নিশ্চিত করেছে যে তার আর্মব্যান্ডগুলি জাতিসংঘের সংস্থাগুলির সঙ্গে অংশীদারিত্বের অংশ হিসাবে পরা হবে।

যাইহোক,ফ্রান্সের অধিনায়ক হুগো লরিস,যিনি ক্লাব স্তরে কেনের সতীর্থ, তিনি বলেছিলেন যে তিনি‘ভ্যানলাভ’আর্মব্যান্ডটি পরবেন না,বলেছেন যে তিনি আয়োজক দেশ কাতারের প্রতি‘সম্মান দেখাতে’ চান।

বন্ধ করুন