বাংলা নিউজ > ময়দান > Senior Women's T20 Trophy: ঝাড়খণ্ডকে উড়িয়ে জাতীয় টি-২০ টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে বাংলা

Senior Women's T20 Trophy: ঝাড়খণ্ডকে উড়িয়ে জাতীয় টি-২০ টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে বাংলা

বাংলার মহিলা ক্রিকেট দল। ফাইল ছবি- সিএবি।

শেষ আটের লড়াইয়ে বাংলার মহিলা ক্রিকেট দল মাঠে নামবে রাজস্থানের বিরুদ্ধে।

সাইকা-ধারার যুগলবন্দিতে সিনিয়র ওমেনস টি-২০ ট্রফির কোয়ার্টার ফাইনালে উঠল বাংলা। রবিবার প্রি-কোয়ার্টার ফাইনালে বাংলার মহিলা ক্রিকেট দল ৬ উইকেটে হারিয়ে দেয় ঝাড়খণ্ডকে।

আলুরে টস জিতে ঝাড়খণ্ডকে শুরুতে ব্যাট করতে পাঠায় বাংলা। ঝাড়খণ্ড ১৭ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৮৬ রান তোলে। দলের হয়ে সব থেকে বেশি ২১ রান করেন মনিকা। এছাড়া প্রিয়াঙ্কা ১৩, অশ্বিনী ৫, রুমা ১৬, এ পাতিল ১৮, শুভা ৬, নিহারিকা ২ ও আরতি ৫ রান করেন। খাতা খুলতে পারেননি নিধি ও প্রযুক্তা।

৪ ওভারে ২৫ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন বাংলার সাইকা ইশাক। ১৬ রান খরচ করে ২টি উইকেট নিয়েছেন সুকন্যা পরিদা। ১টি করে উইকেট দখল করেন গৌহর সুলতানা ও মিতা পাল। উইকেট না পেলেও কৃপণ বোলিং করেন তিথি দাস ও মৌলি মণ্ডল।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: ব্যাট হাতে ব্যর্থ গিল, রান পেলেন না যুবরাজ সিং, মুস্তাক আলির কোয়ার্টার ফাইনালে পঞ্জাব

জবাবে ব্যাট করতে নেমে বাংলা ১৪.৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৯০ রান তুলে ম্যাচ জিতে যায়। হাফ-সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে যান ধারা গুজ্জর। তিনি ৭টি বাউন্ডারির সাহায্যে ৩৯ বলে ৪৯ রান করে নট-আউট থাকেন। এছাড়া ২০ রানের যোগদান রাখেন পি বালা। মিতা পাল ৯, সংস্থিতা বিশ্বাস ২ ও ঝুমিয়া খাতুন ৪ রান করেন। আগামী মঙ্গলবার কোয়ার্টার ফাইনালে বাংলা মাঠে নামবে রাজস্থানের বিরুদ্ধে।

আরও পড়ুন:- T20 বিশ্বকাপে হাজার রানের শৃঙ্গে প্রথম ভারতীয় বিরাট কোহলি, আর সুরক্ষিত নয় জয়াবর্ধনের রেকর্ড

কোয়ার্টার ফাইনালের সূচি:-
১. রেলওয়েজ বনাম মধ্যপ্রদেশ।
২. রাজস্থান বনাম বাংলা।
৩. অন্ধ্র বনাম হিমাচলপ্রদেশ।
৪. বিদর্ভ বনাম মহারাষ্ট্র।

চারটি কোয়ার্টার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১ নভেম্বর। প্রথম ২টি ম্যাচ শুরু হবে সকাল ৯টা ৩০ মিনিট থেকে। শেষ দু'টি ম্যাচ শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিট থেকে।

বন্ধ করুন