বাংলা নিউজ > ময়দান > World Cup 2023: শার্দুল vs উনাদকাট, কার হাতে উঠবে বিশ্বকাপের টিকিট? দুই তারকার কে এগিয়ে, জেনে নিন প্লাস পয়েন্ট

World Cup 2023: শার্দুল vs উনাদকাট, কার হাতে উঠবে বিশ্বকাপের টিকিট? দুই তারকার কে এগিয়ে, জেনে নিন প্লাস পয়েন্ট

শার্দুল ও উনাদকাটের মধ্যে একজনের ভাগ্যে শিকে ছিঁড়তে পারে। ছবি- বিসিসিআই।

বিশ্বকাপের স্কোয়াডে ঢোকার লড়াইকে ডুয়েল দেখা যেতে পারে শার্দুল ঠাকুর ও জয়দেব উনাদকাটের মধ্যে। এশিয়া কাপ ও অস্ট্রেলিয়া সিরিজের হয়ে যেতে পারে ফয়সলা।

আইসিসির নিয়ম অনুযায়ী আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপে অংশ নিতে চলা সব দেশকে তাদের ১৫ জনের প্রাথমির স্কোয়াড ঘোষণা করতে হবে। যদিও চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করার সময়সীমা নির্ধারিত হয়েছে ২৭ সেপ্টেম্বর। মাঝের সময়টায় অবশ্য প্রাথমিক স্কোয়াডে রদবদল করতে কোনও বাধা নেই।

সুতরাং, বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াড ঘোষণার জন্য ভারতীয় নির্বাচকদের হাতে এক মাসও সময় নেই। তবে যথাযথ কম্বিনেশন নির্ধারণ থেকে বহু মাইল দূরে দেখাচ্ছে টিম ইন্ডিয়াকে। লোকেশ রাহুল ও শ্রেয়স আইয়ার ফিট হয়ে উঠলে তাঁদের বিশ্বকাপ খেলার পূর্ণ সম্ভাবনা রয়েছে। জসপ্রীত বুমরাহ ইতিমধ্যেই ফিট ঘোষিত হয়েছেন। তিনি আয়ারল্যান্ড সফরে কেমন খেলেন, সেদিকে নজর থাকবে জাতীয় নির্বাচকদের।

বুমরাহ যদি ৮০ শতাংশও ম্যাচ ফিট হন, তবে তাঁর বিশ্বকাপ খেলা আটকাবে না। মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ যে বিশ্বকাপে ভারতের পেস আক্রমণে থাকবেন, সেবিষয়েও সন্দেহ নেই কারও মনে। চতুর্থ পেসার হিসেবে কাজ চালাবেন হার্দিক পান্ডিয়া। তিনি ১০ ওভারের কোটা পূর্ণ না করলেও বিশ্বকাপের প্রতি ম্যাচে অন্তত ৬-৮ ওভার অনায়াসে বল করতে পারেন বলে ধারণা বিশেষজ্ঞদের।

আরও পড়ুন:- ছুটির মাঝে ক্রিকেট নয়, আমেরিকার রাস্তায় নেচে ফাটাচ্ছেন জাদেজা- ভিডিয়ো

এই অবস্থায় নির্বাচকদের কঠিন সিদ্ধান্ত নিতে হবে ব্যাকআপ পেসার ও তৃতীয় স্পিনার বেছে নেওয়ার ক্ষেত্রে। ব্যাকআপ পেসার হিসেবে বিশ্বকাপের মূল স্কোয়াডে ঢোকার লড়াই মূলত শার্দুল ঠাকুর ও জয়দেব উনাদকাটের মধ্যে। শার্দুলের ব্যাটের হাত ভালো বলে তিনি অগ্রাধিকার পেতে পারেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে নিজের কার্যকরীতা প্রমাণ করেছেন শার্দুল। তবে উনাদকাটকে লড়াই থেকে ছিটকে দেওয়া যাচ্ছে না অন্য কারণে।

আরও পড়ুন:- ক্যাপ্টেন পান্ডিয়ার ভুলের জন্য কোচ দ্রাবিড়কে কাঠগড়ায় তুলছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা, রাহুল নাকি T20-তে অচল!

আসলে ভারতীয় স্কোয়াডে বাঁ-হাতি পেস বিকল্প বলতে একা উনাদকাটই রয়েছেন। আর্শদীপ সিং জাতীয় দলের আঙিনায় ঘোরাফেরা করলেও তাঁকে এশিয়ান গেমসের স্কোয়াডে জায়গা করে দিয়েছেন জাতীয় নির্বাচকরা। উনাদকাটকে বেশ কিছুদিন ধরে জাতীয় দলের সঙ্গে বয়ে বেড়াচ্ছে ভারত। ইঙ্গিতটা স্পষ্ট যে, বড় মঞ্চে কাজে লাগানো হতে পারে তাঁকে। অবশ্য পেস বোলিংয়ে বাংলার মুকেশ কুমারের বিকল্পও হাতে ছিল নির্বাচকদের। তবে তিনিও রয়েছেন এশিয়ান গেমসের স্কোয়াডে।

সুতরাং, আসন্ন এশিয়া কাপ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে ভারতীয় নির্বাচকরা যাচাই করে নিতে পারেন শার্দুল ও উনাদকাটকে। দু'টি সিরিজের জন্য ভারতীয় নির্বাচকরা ১৭-১৮ জনের বড় স্কোয়াড ঘোষণা করলে অবাক হওয়ার কিছু থাকবে না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌তিন কেন্দ্রে বাংলার মা–বোনেরা সার্জিক্যাল স্ট্রাইক করেছেন’‌, দাবি করলেন অভিষেক হিন্দুদের করা জরিমানার বখরা নিয়ে বিবাদে আহত TMC দুষ্কৃতীকে দেখতে হাসপাতালে দিলীপ তাচ্ছিল্যের শশাঙ্ক থেকে যুব বিশ্বকাপের অংকৃষ,IPL-র প্রথমার্ধে চমক ৬ ঘরোয়া তারকার ‘আরেক সাইজ বড় হলে…’, ছেলে কোলে রাতুলকে বিয়ে, ট্রোলের মুখে রূপাঞ্জনার নতুন বর ‘তোমায় যেভাবে দেখি..’, ২১-এর জন্মদিন নিসার, অদেখা ছবি শেয়ার করলেন কাজল ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? শিশু পর্নোগ্রাফি দেখা অপরাধ? মোবাইলে থাকলেও মুছে ফেলুন, আর কী বলল সুপ্রিম কোর্ট? ‘‌কেন সংসদে প্রশ্ন তোলেননি?’‌ খগেনকে নিশানা করে প্রসূনকে নিয়ে কথা দিলেন মমতা ‘মিথ্যে’র পর ফিরছে পরম-হুমার জুটি! কোন ছবিতে দেখা যাবে তাঁদের? মেনে নিন, আপনিও তোলাবাজি করেছেন,নির্বাচনী বন্ড নিয়ে রাহুলকে খোলা চ্যালেঞ্জ শাহের

Latest IPL News

‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.