বাংলা নিউজ > ময়দান > SL vs PAK: লঙ্কা-পাক টেস্টও ভাসছে বৃষ্টিতে, দ্বিতীয় দিন হল মাত্র ১০ ওভার খেলা, ১২ রানের লিড বাবরদের

SL vs PAK: লঙ্কা-পাক টেস্টও ভাসছে বৃষ্টিতে, দ্বিতীয় দিন হল মাত্র ১০ ওভার খেলা, ১২ রানের লিড বাবরদের

শ্রীলঙ্কা-পাকিস্তান দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা বৃষ্টিতে ভেসে গেল।

মঙ্গলবার সকালের সেশনে কিছুটা খেলা হলেও, এর পর মুষলধারে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টির জেরে সময়ের আগেই মধ্যাহ্নভোজনের বিরতি ঘোষণা করা হয়। দুপুরের পর বৃষ্টি থামেও। কিন্তু আউটফিল্ড পুরো ভেজা ছিল। সেটা শুকানোর আগেই আবার নামে বৃষ্টি। শেষ পর্যন্ত আর খেলা শুরু করা সম্ভব হয়নি।

ক্রিকেট ম্যাচের মাঝে বৃষ্টি এখন সবচেয়ে বড় ভিলেন। ম্যাঞ্চেস্টার থেকে পোর্ট অফ স্পেন বা কলম্বো- প্রত্যেক জায়গায় বৃষ্টি দায়িত্ব নিয়ে টেস্ট ম্যাচগুলো পণ্ড করে চলেছে। ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাশেজের চতুর্থ টেস্ট বৃষ্টি ভেসে যায়। যার জেরে জয়ের সুযোগ হাতছাড়া করে ইংল্যান্ড। ম্যাচটি ড্র হয়ে যায়। যার জেরে ইংল্যান্ডকে এখন সিরিজ জয়ের বদলে, সিরিজ বাঁচানোর লড়াইয়ের কথা ভাবতে হচ্ছে।

পোর্ট অব স্পেনে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টেস্টের খেলাও বৃষ্টিতে ভেস্তে যায়। যার ফলে উইন্ডিজকে হোয়াইটওয়াশ করার স্বপ্ন ভঙ্গ হয় রোহিত শর্মা বাহিনীর। এবার বৃষ্টির কালো হাত শ্রীলঙ্কা ও পাকিস্তানের দ্বিতীয় টেস্টেও। যার জেরে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা পণ্ড হয়েছে। মঙ্গলবার মাত্র ১০ ওভার খেলা হওয়ার পর বৃষ্টির জেরে বাকি দিনটা ভেসে যায়।

আরও পড়ুন: ৩৮-এও ঝড় তুলছেন ইরফান, হাঁকালেন পরপর ৩টি ছক্কা, ১৪ বলে ঝোড়ো ৩৭ করে কাঁপালেন হারারে

সোমবার প্রথম দিনই প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে প্রথম দুই সেশনের মধ্যে গুটিয়ে দিয়ে ব্যাট করতে নেমে গিয়েছিল পাকিস্তান। তারা রীতিমতো আক্রমণাত্মক মেজাজেই ব্যাট করছিল। এবং শ্রীলঙ্কার সঙ্গে ব্যবধান একেবারে কমিয়ে এনেছিল পাকিস্তান। ২১ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছিল তারা। এর পর মঙ্গলবার মাত্র ১০ ওভার খেলা হয়। ১০ ওভারে পাকিস্তান করে ৩৩ রান। তাতেই ১২ রানের লিড পায় পাকিস্তান। যদিও পুরো দিন খেলা হলে, লিডটা আকাশ ছোঁয়া হতে পারত।

আরও পড়ুন: প্রায় দুই বছর বাদে উইন্ডিজ ODI টিমে ফিরলেন হেতমায়ের, ভারতের বিরুদ্ধে বাদ পুরান, জেসন হোল্ডার

সকালের সেশনে কিছুটা খেলা হলেও, এর পর মুষলধারে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টির জেরে সময়ের আগেই মধ্যাহ্নভোজনের বিরতি ঘোষণা করা হয়। দুপুরের পর বৃষ্টি থামেও। কিন্তু আউটফিল্ড পুরো ভেজা ছিল। সেটি শুকানোর আগেই আবার নামে বৃষ্টি। শেষ সেশনে এসে বৃষ্টি থামলেও মাঠ খেলার উপযুক্ত করে তোলার মতো সময় ছিল না আর। এবং চা বিরতির পরে আম্পায়াররা খেলা বন্ধ করার সিদ্ধান্ত নেয়। মঙ্গলবার খেলা ভেস্তে যাওয়ার কারণে, বুধবার ১৫ মিনিট আগে খেলার শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার কলম্বোয় টস জিতে শুরুতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। যদিও তাদের সিদ্ধান্ত কতটা সঠিক, তা নিয়ে প্রশ্ন উঠতে পারে। কেননা মাত্র ৪৮.৪ ওভারে শ্রীলঙ্কার ইনিংস গুটিয়ে যায় ১৬৬ রানে। জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান আগ্রাসী মেজাজে রান তুলতে থাকে। তারা প্রথম দিনের খেলা শেষ করেছিল ২ উইকেটে ১৪৫ রান তুলে। ব্যাট করেছিল ২৮.৩ ওভার। সেখান থেকে এদিন মাত্র ১০ ওভার খেলা হয়। দিনের শেষে আবদুল্লা শফিক অপরাজিত রয়েছেন ৮৭ রানে (১৩১ বলে)। বাবর আজম ব্যাটিং করছেন ২৮ রানে (৪৯ বলে)। দ্বিতীয় দিনের শেষে পাকিস্তানের সংগ্রহ ২ উইকেটে ১৭৮ রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কাউকে ছাড়ব না! প্রশ্নফাঁসের অভিযোগ উঠতেই চাকরির পরীক্ষা বাতিল করলেন যোগী 'তুমিই রিয়েল হিরো', দু'হাত না থাকা কাশ্মীরের সেই ক্রিকেটারের সঙ্গে দেখা সচিনের সেলফি নিতে আসা ভক্তদের উপর চিৎকার, ‘বলছি মন খারাপ', বিরক্তি প্রকাশ নাসিরুদ্দিনের অবশেষে সন্দেশখালিতে মীনাক্ষী, কথা বললেন নির্যাতিতাদের সঙ্গে দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক এবার ২৪ফেব্রুয়ারি একটি বিশেষ দিন, জেনে নিন এইদিনে পালিত ব্রত পুজো উৎসব সম্পর্কে সন্দেশখালিতে পুলিশ ক্যাম্প খুলতেই সিরাজের বিরুদ্ধে অভিযোগের পাহাড় অস্ট্রেলিয়ায় খেলবেন ভারতীয় ফুটবলার, মহারাষ্ট্রের তরুণকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে এবারের শীতেই ছাদনাতলায় যাচ্ছেন রূপসা! কবে বিয়ে করছেন সায়নদীপকে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.