বাংলা নিউজ > ময়দান > IPL-এর হাত ধরে ফের ক্রিকেটে ফিরছেন সৌরভ, কোন দলে কী পদে যোগ দিচ্ছেন মহারাজ?

IPL-এর হাত ধরে ফের ক্রিকেটে ফিরছেন সৌরভ, কোন দলে কী পদে যোগ দিচ্ছেন মহারাজ?

সৌরভ গঙ্গোপাধ্যায়।

ফের আইপিএলের মঞ্চে দেখা যাবে সৌরভকে। এ বার একেবারে অন্য ভূমিকায়। দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট হিসেবে দেখা যাবে প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্টকে। এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

ফের ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটতে চলছে প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের। তাঁকে আবার আইপিএলের মঞ্চে দেখা যাবে। এ বার একেবারে অন্য ভূমিকায়। দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট হিসেবে দেখা যাবে সৌরভকে। এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

প্রাক্তন ভারত অধিনায়ক বিসিসিআই সভাপতির দায়িত্ব নেওয়ার আগে ২০১৯ দিল্লির আইপিএল ফ্র্যাঞ্চাইজি টিমের উপদেষ্টা হিসেবে যুক্ত ছিলেন। আইপিএলের এক সূত্র পিটিআই-কে জানিয়েছে, ‘হ্যাঁ, সৌরভ এই বছর থেকে দিল্লি ক্যাপিটালসে ফিরে আসছেন। আলোচনা এবং যাবতীয় কার্যকলাপ শেষ।’

সেই সূত্র আরও যোগ করেছেন, ‘সৌরভ এই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আগে কাজ করেছেন, মালিকদের সঙ্গে একটি ভালো সম্পর্ক রয়েছে। এবং যদি তিনি আইপিএলে কাজ করেন, তবে তিনি দিল্লি ক্যাপিটালসের সঙ্গেই করবেন।’

আরও পড়ুন: চোটে জর্জরিত মাভি ছুটে গিয়েছিলেন দ্রাবিড়ের কাছে- কোচের উপদেশ ভোলেননি GT তারকা

প্রাক্তন কলকাতা নাইট রাইডার্স এবং সাহারা পুনে ওয়ারিয়র্সের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় গত বছরের অক্টোবরে বোর্ডের সভাপতি হিসেবে তাঁর মেয়াদ শেষ হওয়ার পরে ভারতীয় ক্রিকেট প্রশাসন থেকে সরে এসেছিলেন। এবং মাঝে ক্রিকেটের সঙ্গে তাঁর কোনও সম্পর্ক ছিল না। ফের তিনি ক্রিকেটে ফিরছেন।

২০২৩ আইপিএলে দিল্লি ক্যাপিটালসের শক্তি বাড়াতেই রিকি পন্টিংয়ের সঙ্গে সৌরভকে জুড়ে দিয়েছেন। পন্টিং-সৌরভের এই মুহূর্তে বড় কাজ হবে অবিলম্বে একজন ব্যাকআপ অধিনায়ককে প্রস্তুত রাখা। কারণ একাধিক প্রতিবেদনে বলা হচ্ছে যে, ২০২৩ আইপিএলে দিল্লির নিয়মিত অধিনায়ক ঋষভ পন্ত পুরো টুর্নামেন্টে অংশ নেবেন না।

আরও পড়ুন: ভাগ্যের সহায়তা পেলে শোয়েব আখতারের রেকর্ড ভেঙে দেব- আত্মবিশ্বাসী উমরান

৩০ ডিসেম্বর পন্ত রুরকিতে তাঁর নিজের বাড়ি যাওয়ার সময়ে গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন। তাঁর কপাল, পিঠ, ডান হাঁটু, কব্জি, গোড়ালিতে গুরুতর চোট লেগেছে। বাঁ-হাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান বর্তমানে দেরাদুনের একটি হাসপাতালে ভর্তি রয়েছেন।

যদিও পন্তের সেরে উঠতে এবং আবার ক্রিকেট খেলা শুরু করতে কতটা সময় লাগবে সেই বিষয়ে কোনও কিছু এখনও পর্যন্ত জানা যায়নি। তাঁর ডান হাঁটুতে লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায়, প্রায় দুই মাস সময় লাগতে পারে পুরো সেরে উঠতে। যার ফলে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ থেকে তিনি কার্যত ছিটকে যেতে পারেন। এবং আইপিএলের প্রথম দিকে পন্তকে নাও পাওয়া যেতে পারে।

বন্ধ করুন