বাংলা নিউজ > ময়দান > ২য় টেস্টে শ্রীলঙ্কা দল থেকে ছিটকে গেলেন থিকশানা, ফিরলেন পাথুম নিসঙ্ক
ছিটকে গেলেন থিকশানা (AFP)

২য় টেস্টে শ্রীলঙ্কা দল থেকে ছিটকে গেলেন থিকশানা, ফিরলেন পাথুম নিসঙ্ক

  • দ্বিতীয় টেস্টের লড়াইয়ে নামার আগে যেমন সুখবর পেয়েছে লঙ্কানরা তেমন পাশাপাশি এসেছে দুঃসংবাদও। কোভিড থেকে সেরে উঠেছেন নিসঙ্ক। সম্পূর্ণ ফিট হয়েই ম্যাচ খেলতে নামছেন এই ব্যাটার।

শুভব্রত মুখার্জি: পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরুর আগেই দল থেকে ছিটকে গেলেন শ্রীলঙ্কার নবীন তারকা মহেশ থিকথানা। উল্টোদিকে এই টেস্টের জন্য দলে ফিরেছেন পাথুম নিসঙ্ক। উল্লেখ্য গলে প্রথম টেস্টে লড়াই করেও হারতে হয়েছে শ্রীলঙ্কা দলকে। এবার দ্বিতীয় টেস্টের একাদশে একাধিক পরিবর্তন নিয়ে মাঠে নামতে চলেছে দিমুথ করুণারত্নের দল। যা খবর তাতে করে একাদশে ফিরবেন পাথুম নিসঙ্ক। আগেই ছিটকে গিয়েছেন মহেশ থিকশানা।

প্রসঙ্গত বৃহস্পতিবার অর্থাৎ ২১ জুলাই এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) দ্বিতীয় টেস্টের আগে স্কোয়াডের সর্বশেষ অবস্থা স্পষ্ট করা হয়েছে। সেই বিবৃতিতেই দ্বিতীয় টেস্টের একাদশ সম্পর্কে ধারণা দেওয়ার পাশাপাশি পূর্ণ স্কোয়াড ঘোষণা করা হয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের তরফে।

দ্বিতীয় টেস্টের লড়াইয়ে নামার আগে যেমন সুখবর পেয়েছে লঙ্কানরা তেমন পাশাপাশি এসেছে দুঃসংবাদও। কোভিড থেকে সেরে উঠেছেন নিসঙ্ক। সম্পূর্ণ ফিট হয়েই ম্যাচ খেলতে নামছেন এই ব্যাটার। তিনি ইতিমধ্যেই যোগ দিয়েছেন স্কোয়াডে। তবে নিসঙ্ক ফিরলেও থিকশানাকে পাচ্ছে না লঙ্কানরা। চোটের কারণে স্কোয়াড থেকে ছিটকে গেছেন তরুণ স্পিনার। ডান হাতে অর্থাৎ তার বোলিং আর্মেই চোট পাওয়ায় খেলতে পারছেন না তিনি। থিকশানার জায়গায় দলে ডাক পেয়েছেন লক্ষীতা মানসিংহে। গল টেস্টের প্রথম ইনিংসে ২ উইকেট নিয়েছিলেন থিকশানা। ২য় ইনিংসে ছিলেন উইকেটশূন্য। আগামী ২৪ জুলাই খেলা হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

∆ আসুন একনজরে দেখে নিন দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার স্কোয়াড:

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), পাথুম নিসঙ্ক,

ওশাদা ফার্নান্দো,

অ্যাঞ্জেলো ম্যাথিউস,

কুশল মেন্ডিস,

ধনঞ্জয়া ডি সিলভা,

কামিন্দু মেন্ডিস,

নিরোশান ডিকওয়েলা,

দিনেশ চান্দিমাল,

রমেশ মেন্ডিস,

কাসুন রাজিথা,

বিশ্ব ফার্নান্দো,

আসিথা ফার্নান্দো,

দিলশান মাদুশঙ্কা,

প্রবাথ জয়সুরিয়া,

দুনিথ ওয়েললাগে,

জেফ্রি ভ্যান্ডারসে

এবং

লক্ষীতা মানসিংহে।

বন্ধ করুন