বাংলা নিউজ > ময়দান > U19 World Cup 2024: ভারতে নয়, প্রতিবেশী দেশে আয়োজিত হবে পরবর্তী যুব বিশ্বকাপ

U19 World Cup 2024: ভারতে নয়, প্রতিবেশী দেশে আয়োজিত হবে পরবর্তী যুব বিশ্বকাপ

যুব বিশ্বকাপের ট্রফি হাতে যশ ধুল। ছবি- টুইটার।

ICC U19 World Cup: ২০২৭ সাল পর্যন্ত কোন কোন দেশে ছেলে ও মেয়েদের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ আয়োজিত হবে, জানিয়ে দিল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা।

কোথায় অনুষ্ঠিত হবে পরবর্তী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, জানিয়ে দিল আইসিসি। রবিবার আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার তরফে ঘোষণা করা হয়, ২০২৭ সাল পর্যন্ত কোন কোন দেশে বসবে যুব বিশ্বকাপের আসর।

২০২৪ সালে ছেলেদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজিত হবে শ্রীলঙ্কায়। পরবর্তী সময়ে জিম্বাবোয়ের সঙ্গে যৌথভাবে নমিবিয়া, মালয়েশিয়ার সঙ্গে যুগ্মভাবে থাইল্যান্ড এবং বাংলাদেশের সঙ্গে যৌথভাবে নেপাল আয়োজন করবে ছেলে ও মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।

২০২৫ সালে মেয়েদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপের আসর বসবে মালয়েশিয়া ও থাইল্যান্ডে। ২০২৬ সালে ছেলেদের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর বসবে জিম্বাবোয়ে ও নমিবিয়ায়। ২০২৭ সালে যুগ্মভাবে মেয়েদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ আয়োজন করবে বাংলাদেশ ও নেপাল।

আরও পড়ুন:- PAK vs ENG Final: পাকিস্তানকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন, ৯২-এর বদলা নিল ইংল্যান্ড

উল্লেখ্য, শেষবার ছেলেদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজিত হয় ওয়েস্ট ইন্ডিজে। চলতি বছরের শুরুতে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ থেকে ট্রফি নিয়ে দেশে ফেরে ভারতের যুব দল।

আইসিসির তরফে এও নির্ধারণ করা হয়েছে যে, ২০২৪ সালের মেয়েদের টি-২০ ও ২০২৭ সালে ছেলেদের ওয়ান ডে বিশ্বকাপে কীভাবে যোগ্যতা অর্জন করবে দলগুলি। ২০২৪ সালের মেয়েদের টি-২০ বিশ্বকাপে অংশ নেবে ১০টি দল। ৮টি দল সরাসরি যোগ্যতা অর্জন করবে। গ্লোবাল কোয়ালিফায়ার থেকে বেছে নেওয়া হবে বাকি ২টি দল।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: ডাহা ফেল কোহলি, ২ রানে ৪ উইকেট প্রদীপ্তর, ৫০ ওভারের ম্যাচ ৩৮ বলেই জিতে গেল বাংলা

২০২৭ সালে ছেলেদের ওয়ান ডে বিশ্বকাপে ১৪টি দল অংশ নেবে। ১০টি দল সরাসরি বিশ্বকাপের যোগ্যতা অর্জন করবে। গ্লোবাল কোয়ালিফায়ার সিরিজ থেকে বিশ্বকাপের টিকিট হাতে পাবে বাকি ৪টি দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টসে জিতল South Africa , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে…

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.