বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কার ক্রিকেটাররা চুক্তিতে সই না করলে বোর্ডের তরফে কড়া পদক্ষেপের হুমকি
শ্রীলঙ্কা ক্রিকেট টিম।
শ্রীলঙ্কা ক্রিকেট টিম।

শ্রীলঙ্কার ক্রিকেটাররা চুক্তিতে সই না করলে বোর্ডের তরফে কড়া পদক্ষেপের হুমকি

  • ২৪ জন ক্রিকেটারকে বোর্ড সেন্ট্রাল কনট্রাক্টের আওতায় আনার ব্যবস্থা করে। চারটি বিভাগে মোট ৭০ হাজার থেকে ১ লক্ষ মার্কিন ডলারের বার্ষিক চুক্তি হওয়ার কথা রয়েছে। শ্রীলঙ্কা দলের তারকা ধনঞ্জয় ডি সিলভার সবচেয়ে বেশি ১ লক্ষ মার্কিন ডলার পাওয়ার কথা।

শ্রীলঙ্কার ক্রিকেটারদের সঙ্গে তাঁদের বোর্ডের চুক্তি নিয়ে সমস্যা চলছেই। আর এই সমস্যা না মিটলে কড়া পদক্ষেপ করা হবে বলে শ্রীলঙ্কা বোর্ডের তরফে জানানো হয়েছে। শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যমের খবরানুযায়ী, ইংল্যান্ড থেকে ফেরার পর যদি বর্তমান টিমের প্লেয়াররা চুক্তিতে সই না করে, সে ক্ষেত্রে শ্রীলঙ্কা বোর্ড ভারতের বিরুদ্ধে দ্বিতীয় দল খেলাবে বলে ঠিক করে ফেলেছে। ভারতের বিরুদ্ধে শ্রীলঙ্কার ৩টি করে একদিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে।

অরবিন্দ ডি' সিলভার নেতৃত্বাধীন ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির সুপারিশ মেনেই চুক্তির ব্যবস্থা করেছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। মূলত পারফরম্যান্সের ভিত্তিতে এই চুক্তি তৈরি করা হয়েছিল। এই চুক্তি মানতে পারেননি শ্রীলঙ্কার ক্রিকেটাররা। তাঁরা সই করবেন না বলে জানিয়ে দেন। বাংলাদেশ সফরের আগে থেকেই এই সমস্যার সূত্রপাত। সেই সমস্যা এখনও চলছে। শ্রীলঙ্কার ক্রিকেটারদের টানা খারাপ পারফরম্যান্সের কারণেই চুক্তি নিয়ে এ হেন ব্যবস্থা করার পরামর্শ দিয়েছিলেন ডি'সিলভারা।

২৪ জন ক্রিকেটারকে বোর্ড সেন্ট্রাল কনট্রাক্টের আওতায় আনার ব্যবস্থা করে। চারটি বিভাগে মোট ৭০ হাজার থেকে ১ লক্ষ মার্কিন ডলারের বার্ষিক চুক্তি হওয়ার কথা রয়েছে। শ্রীলঙ্কা দলের তারকা ধনঞ্জয় ডি সিলভার সবচেয়ে বেশি ১ লক্ষ মার্কিন ডলার পাওয়ার কথা। যদিও শুরু থেকেই শ্রীলঙ্কা ক্রিকেটাররা চুক্তিতে সই করতে রাজি হননি। আর সেই নিয়ে এখনও সমস্যা চলছেই।

বন্ধ করুন