বাংলা নিউজ > ময়দান > অল্পের জন্য কোহলির এই বিরাট রেকর্ড টপকাতে পারলেন না সূর্যকুমার, রইলেন দুই নম্বরে

অল্পের জন্য কোহলির এই বিরাট রেকর্ড টপকাতে পারলেন না সূর্যকুমার, রইলেন দুই নম্বরে

সূর্যকুমার যাদব ও বিরাট কোহলি

এক বছরে ২৯টি আন্তর্জাতিক টি টোয়েন্টি ইনিংসে ১৬৪১ রান করেছিলেন বিরাট কোহলি। সেই তালিকায় এবার চলে এসেছে সূর্যকুমার যাদব। তিনি বর্তমানে ৪১টি ইনিংসে করেছেন ১৫০৩ রান। ভারতীয় হিসাবে দুই নম্বরে রয়েছেন তিনি। চলতি বছরে আন্তর্জাতিক টি টোয়েন্টিতে আর ১৩৯ রান করলেই বিরাটের রেকর্ড টপকে যেতেন সূর্যকুমার যাদব।

বিরাট কোহলির এই রেকর্ড কি টপকাতে পারবেন সূর্যকুমার যাদব। ইতিমধ্যেই শ্রেয়স আইয়ারকে পিছনে ফেলে দিয়েছেন সূর্যকুমার। এখনও পর্যন্ত ভারতীয় দলের হয়ে এক ক্যালেন্ডার বছরে সর্বাধিক আন্তর্জাতিক টি টোয়েন্টি রান করেছেন বিরাট কোহলি। এক বছরে ২৯টি আন্তর্জাতিক টি টোয়েন্টি ইনিংসে ১৬৪১ রান করেছিলেন বিরাট কোহলি।

সেই তালিকায় এবার চলে এসেছে সূর্যকুমার যাদব। তিনি বর্তমানে ৪১টি ইনিংসে করেছেন ১৫০৩ রান। ভারতীয় হিসাবে দুই নম্বরে রয়েছেন তিনি। চলতি বছরে আন্তর্জাতিক টি টোয়েন্টিতে আর ১৩৯ রান করলেই বিরাটের রেকর্ড টপকে যেতেন সূর্যকুমার যাদব। তবে চলতি বছরে ভারতের আর টি টোয়েন্টি ম্যাচ নেই ফলে অল্পের জন্য কোহলির রেকর্ড টপকাতে পারল না ভারতেরSKY. এদিন ভারত বনাম নিউজিল্য়ান্ডের সিরিজের শেষ আন্তজার্তিক টি টোয়েন্টি ম্যাচে ১০ বলে মাত্র ১৩ রান করে সাজঘরে ফিরে যান তিনি।

আরও পড়ুন… বিরাট না বাবর, কার কভার ড্রাইভ সেরা? কী বললেন কিউয়ি ক্যাপ্টেন কেন উইলিয়ামসন?

অভিজ্ঞ ভারতীয় খেলোয়াড় বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবকে বড় জবাব দিয়েছেন নিউজিল্যান্ডের ওপেনার ফিন অ্যালেন। তিনি বলেছেন যে তিনি সূর্যকুমার যাদবের ব্যাটিং দেখতে পছন্দ করেন। তিনি যে ধরনের শট খেলেন তাতে তিনি অবাক হয়ে যান। একই সময়ে, তিনি বিরাট কোহলির একজন বড় ভক্ত এবং তাঁকে অনেক বিবেচনা করেন।

আরও পড়ুন… Karthik on BCCI sacking selectors: ‘আমরা ভাবতেই পারিনি, নির্বাচকদের ছাঁটাই করবে BCCI’, হতবাক দীনেশ কার্তিক

আমরা যদি বিরাট কোহলির কথা বলি,তিনি আজকাল উত্তরাখণ্ডে রয়েছেন। বিশ্বকাপের পর তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলছেন না তিনি। বিরাটের কথা বলতে গেলে,তিনি ছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক। এর আগে তার ফর্ম হয়তো তেমন ভালো ছিল না, কিন্তু তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে অসাধারণ পারফর্ম করেছেন এবং সবচেয়ে বেশি রান করেছেন।

হিন্দুস্তান টাইমসের সঙ্গে আলাপচারিতায় বিরাট কোহলিকে নিয়ে বড় ধরনের জবাব দিয়েছিলেন ফিন অ্যালেন। তিনি বলেছিলেন,‘বিরাট কোহলি কিছুদিনের জন্য ফর্মের বাইরে ছিলেন এবং তারপর গত কয়েক মাসে তিনি যেভাবে তা থেকে বেরিয়ে এসেছেন তা প্রশংসনীয়। তিনি বিশ্বকাপে নিজের দেশের হয়ে সবচেয়ে বেশি রান করেছিলেন এবং এটি ছিল আশ্চর্যজনক।’

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অসাধারণ সেঞ্চুরি করা সূর্যকুমার যাদবেরও প্রশংসা করেছেন ফিন অ্যালেন। সেই ম্যাচে সূর্যকুমার যাদব এমন কিছু শট খেলেছিলেন যা সকলেই অবাক করেছিল। তিনি বলেছিলেন, ‘আমি সত্যিই সূর্যকুমার যাদবের ব্যাট দেখতে পছন্দ করি। তিনি বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান এবং খুব কঠিন ব্যাট করেন। কিছু শট সে যেভাবে খেলে মনে হয় এই পৃথিবীতে আর কেউ পারবে না। আমি অবশ্যই তার মতো শুটিং করতে চাই।’

 

বন্ধ করুন