বাংলা নিউজ > ময়দান > T20 WC: বহুমুখতার জেরেই শ্রেয়সের বদলে দলে সুযোগ পেয়েছেন ইশান কিষাণ, দাবি প্রধান নির্বাচক চেতন শর্মার
ইশান কিষাণ। ছবি- বিসিসিআই।
ইশান কিষাণ। ছবি- বিসিসিআই।

T20 WC: বহুমুখতার জেরেই শ্রেয়সের বদলে দলে সুযোগ পেয়েছেন ইশান কিষাণ, দাবি প্রধান নির্বাচক চেতন শর্মার

  • তিনজন স্ট্যান্ডবাই ক্রিকেটারদের মধ্যে রয়েছেন শ্রেয়স আইয়ার।

গতকালই আসন্ন বিশ্বকাপের জন্য ভারতের দল ঘোষণা করা হয়ে গিয়েছে। নির্বাচিত দলে বেশ কিছু চমক দেখা গেছে। শিখর ধাওয়ান, যুজবেন্দ্র চাহালরা দলে সুযোগ না পেলেও ইশান কিষাণ, রাহুল চাহারের মতো তরুণরা সুযোগ পেয়েছেন। শ্রেয়স আইয়ার স্ট্যান্ড বাইতে থাকলেও মূল দলে তাঁর বদলে ইশান কিষাণের বহুমুখতাকে প্রাধান্য দিয়েই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যানকে দলে নেওয়া হয়েছে বলে দাবি চেতন শর্মার।

সাংবাদিক সম্মেলনে নির্বাচকদের সিদ্ধান্তের ব্যাখা দিয়ে নির্বাচক প্রধান চেতন শর্মা বলেন, ‘ইশান কিষাণ ওপেনার বা মিডল অর্ডার, যে কোন জায়গায়ই ব্যাট করতে স্বচ্ছন্দ। ও আমাদের অনেক বিকল্প প্রদান করে। ও ওপেন করে ওয়ান ডেতে অর্ধশতরান করেছে। এছাড়া স্পিনটাই ইশান ভালই খেলে। পাশাপাশি বাঁ-হাতি, বিপক্ষের দলে লেগ স্পিনার থাকলে সেক্ষেত্রে এটা আমাদের মদত করবে। লেগ স্পিনারদের বিরুদ্ধে ইশানের মতো আগ্রাসী ব্যাটসম্যানের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।’

তবে শ্রেয়স আইয়ার মূল দলে সুযোগ না পেলেও তিনজন স্ট্যান্ডবাই ক্রিকেটারদের মধ্যে তাঁর নাম রয়েছে। ইংল্যান্ডে বিরুদ্ধে প্রথম ওয়ান ডেতে কাঁধে চোট পাওয়ার পর তাঁর অস্ত্রোপ্রচার হয়। তারপরে মাঠে ফিরলেও এখনও কোনরকম প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান। ম্যাচ প্র্যাক্টিসের অভাবেই শ্রেয়সকে দলে রাখা হয়নি বলে জানান ভারতীয় নির্বাচক প্রধান।

‘শ্রেয়স সাম্প্রতিক সময়ে খুব বেশি ক্রিকেট খেলেননি, সেই কারণেই ওকে স্ট্যান্ডবাইতে রাখা হয়েছে। কিন্তু ইশান কিষাণ দলে সুযোগ পেয়েছন।’ দাবি চেতন শর্মার। ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। পরপর নক-আউটে পৌঁছেও আইসিসি খেতাব জয় হাতছাড়া করার গ্লানি দূর করে বিরাট কোহলি ও তাঁর দল বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়েই মাঠে নামবেন।

‘’

‘’|#+|

 

বন্ধ করুন