বাংলা নিউজ > ময়দান > ইতিবাচক মানসিকতা তালিবানদের, মহিলাদেরও কাজ করতে দিচ্ছে, আজগুবি দাবি আফ্রিদির
শহিদ আফ্রিদি।
শহিদ আফ্রিদি।

ইতিবাচক মানসিকতা তালিবানদের, মহিলাদেরও কাজ করতে দিচ্ছে, আজগুবি দাবি আফ্রিদির

  • আফ্রিদি বলেছেন, তালিবানরা নাকি মহিলাদের চাকরি দিচ্ছে। তারা ক্রিকেটকে সমর্থন করে এবং পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে আসন্ন সিরিজের পিছনে তাদের বড় ভূমিকা রয়েছে। যাইহোক, শ্রীলঙ্কায় করোনা ভাইরাস বৃদ্ধি পাওয়ার কারণে এই সিরিজ আপাতত স্থগিত করা হয়েছে।

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শহিদ আফ্রিদি বরাবরই খবরের শিরোনামে থাকতে ভালবাসেন। তবে বেশির ভাগ সময়েই বিতর্কে জড়িয়েই তিনি খবরের শিরোনামে উঠে আসেন। এ বার যেমন আজব দাবি করে তীব্র বিতর্কে জড়ালেন আফ্রিদি। তাঁর মতে, তালিবানরা নাকি ইতিবাচক মানসিকতা নিয়ে আফগানিস্তানে এসেছেন।

আফগানিস্তানে এখন আগুন জ্বলছে। নির্বিচারে চলছে হত্যালীলা। মেয়েদের কার্যত ঘরবন্দি করা হয়েছে। তালিবানদের চরম অত্যাচারে এখন রক্তে রাঙা আফগানিস্তান। এই পরিস্থিতিতে সংবাদমাধ্যমের কাছে শহিদ আফ্রিদি দাবি করেছেন, ‘তালিবানরা ইতিবাচক মানসিকতা নিয়ে এসেছে। তারা মেয়েদের কাজ করতে কোনও বাধা দিচ্ছে না। এবং আমি বিশ্বাস করি তালিবানরা ক্রিকেট খুবই ভালবাসে।’

এখানেই থেমে থাকেননি আফ্রিদি। তিনি আরও বলেছেন, তালিবানরা নাকি মহিলাদের চাকরি দিচ্ছে। তারা ক্রিকেটকে সমর্থন করে এবং পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে আসন্ন সিরিজের পিছনে তাদের বড় ভূমিকা রয়েছে। যাইহোক, শ্রীলঙ্কায় করোনা ভাইরাস বৃদ্ধি পাওয়ার কারণে এই সিরিজ আপাতত স্থগিত করা হয়েছে।

আফ্রিদির এই মন্তব্যের পর সমালোচনার ঝড় বয়ে চলেছে। তাঁর উপর ক্ষোভ উগড়ে দেওয়া থেকে, তাঁকে নিয়ে চলছে ব্যঙ্গ বিদ্রুপও।

আফ্রিদি আরও জানিয়েছেন, তিনি পাকিস্তান সুপার লিগের পরবর্তী সংস্করণে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলতে চান। পাশাপাশি তাঁর মতে, জৈব সুরক্ষা বলয়ে ক্রিকেট খেলাটা এখন সকলের কাছেই খুবই যন্ত্রণার হয়ে দাঁড়িয়েছে।

আফ্রিদি আন্তর্জাতিক ক্যারিয়ারে পাকিস্তানের হয়ে ৩৭টি টেস্ট খেলেছেন। এ ছাড়াও ৩৯৮টি একদিনের ম্যাচ এবং ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিনি রাজনৈতিক মহলেও খুবই সক্রিয়।

বন্ধ করুন