বাংলা নিউজ > ময়দান > কৃষক আন্দোলন নিয়ে আলোচনা কোহলিদের টিম মিটিংয়ে, ফাঁস করলেন ক্যাপ্টেন নিজে
চিপকে টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।
চিপকে টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।

কৃষক আন্দোলন নিয়ে আলোচনা কোহলিদের টিম মিটিংয়ে, ফাঁস করলেন ক্যাপ্টেন নিজে

  • বুধবারই কৃষক আন্দোলন নিয়ে টুইট করেন কোহলি-রাহানেরা।

রিহানা-গ্রেটাদের মতো আন্তর্জাতিক ব্যক্তিত্বদের টুইটের পরেই দিল্লির কৃষক আন্দোলন নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে আন্তর্জাতিকমহলে। ভারতের অভ্যন্তরীণ বিষয়ে এমন অনভিপ্রেত নাক গলানোকে কার্যত বিভেদ সৃষ্টির প্রচেষ্টা বলেই মনে করছে ভারতের বিভিন্ন ক্ষেত্রের তারকারা। ভারতীয় ক্রিকেটমহলও মুখ ফিরিয়ে থাকেনি এই প্রসঙ্গ থেকে। সচিন তেন্ডুলকর, অনিল কুম্বলে, গৌতম গম্ভীরের মতো প্রাক্তন তারকা থেকে শুরু করে কোহলি, রোহিত, রাহানেদের মতো বর্তমান তারকারাও সোশ্যাল মিডিয়ায় নিজেদের মতামত জানিয়েছেন।

ভারত অধিনায়ক বিরাট কোহলি এদিন জানালেন যে, ক্রিকেটের সঙ্গে কোনও সম্পর্ক না থাকলেও কৃষক আন্দোলন নিয়ে আলোচনা হয়েছে ভারতীয় দলের টিম মিটিংয়ে।

চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে কোহলি জানালেন, টিম মিটিংয়ে এই বিষয়ে প্রত্যেকেই নিজের মতামত জানিয়েছেন। যদিও ঠিক কী আলোচনা হয়েছে কৃষি আন্দোলন নিয়ে, সেটা খোলসা করেননি ভারত অধিনায়ক।

বেশ কয়েক মাস ধরে চলা এই অচলাবস্তা নিয়ে জানতে চাওয়া হলে কোহলি বলেন, ‘দেশের সাম্প্রতিক সব বিষয়েই আমরা কথা বলি। টিম মিটিংয়ে এই বিষয়েও (কৃষক আন্দোলন) সংক্ষিপ্ত আলোচনা হয়েছে আমাদের। প্রত্যেকেই সোশ্যাল মিডিয়ায় নিজেদের দৃষ্টিভঙ্গি ব্যক্ত করেছে।’

বুধবার কোহলি কৃষক আন্দোলন নিয়ে টুইট করেন, ‘এমন মতবিরোধের সময় আমাদের সকলের ঐক্যবদ্ধ থাকা দরকার। কৃষকরা আমাদের দেশের অবিচ্ছেদ্য অঙ্গ। আমি নিশ্চিত যে, শান্তিপূর্ণভাবে সব পক্ষের আলোচনাতেই যথাযথ সমাধানসূত্র পাওয়া যাবে এবং একসঙ্গে সামনের দিকে এগিয়ে যেতে পারব।’

বন্ধ করুন