বাংলা নিউজ > ময়দান > ওকে ছাড়া ভারতের চলবেই না- WTC Final-এর আগে অভিজ্ঞ তারকাকে নিয়ে বড় দাবি মঞ্জরেকরের

ওকে ছাড়া ভারতের চলবেই না- WTC Final-এর আগে অভিজ্ঞ তারকাকে নিয়ে বড় দাবি মঞ্জরেকরের

টিম ইন্ডিয়া।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম সংস্করণের ফাইনালেও উঠেছিল ভারত। তবে নিউজিল্যান্ডের কাছে বাদে ভাবে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। দ্বিতীয় সংস্করণেও তারা ফাইনালে উঠেছে। এ বার টিম ইন্ডিয়া শিরোপা জিততে মরিয়া হয়ে রয়েছে।

ওভালে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ জুন থেকে নতুন লড়াই শুরু করবে ভারত। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের কারণে ভারতীয় দল একাধিক গ্রুপে ইংল্যান্ডে পৌঁছেছিল। কিন্তু দলের একজন সদস্য যিনি অনেক মাস ধরে ইংল্যান্ডেই রয়েছেন, তিনি আর কেউ নন চেতেশ্বর পূজারা। টিম ইন্ডিয়ার প্রায় সমস্ত বড় তারকারা যখন আইপিএলে খেলছিলেন, তখন পূজারা কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সকে নেতৃত্ব দিচ্ছিলেন এবং দলের জন্য ধারাবাহিক ভাবে ভালো পারফরম্যান্স করে যাচ্ছিলেন।

আরও পড়ুন: 2023 IPl-এ MI-এর পারফরম্যান্স কলকাতার গরমের মতো, রোদের তাপে পুড়তে হয়েছে নিজেদেরও

সাসেক্সে এটি ছিল পূজারার দ্বিতীয় বছর। এই নিয়ে পরপর দুই বছর ধরেই সাসেক্সের জার্সিতে কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলছেন পূজারা। এবং ভারতের প্রাক্তন ব্যাটসম্যান সঞ্জয় মঞ্জরেকরের মতে, ডান-হাতি ব্যাটসম্যান ভারতীয় ব্যাটিং লাইনআপের সবচেয়ে নির্ভরযোগ্য প্লেয়ার। মঞ্জরেকর বলেছেন যে, গত বছর ফেব্রুয়ারিতে পূজারা জাতীয় দলে খেলার পর খারাপ পারফরম্যান্সের কারণে বাদ পড়েছিলেন দল থেকে। তার পর কাউন্টি খেলেই তিনি দল প্রত্যাবর্তন করেন। মাঝে পূজারাকে বাদ দিয়ে ভারতের ব্যাটিং লাইনআপ খুব একটা ভরসার যোগ্য ছিল না।

আরও পড়ুন: সাবধান প্রেমে পড়তে পারেন- ২২ গজ ছেড়ে এবার মলদ্বীপে হটলুকে ধরা দিলেন KKR-এর রিঙ্কু

মঞ্জরেকার ইএসপিএন ক্রিকইনফো-তে বলেছেন, ‘ও টানা কাউন্টি ক্রিকেট খেলেছে, ইংল্যান্ডে ভারতের সফর নির্ধারিত হোক বা না হোক। কারণ ভারতে তখন টি-টোয়েন্টি ক্রিকেট চলছিল। গত বছর ওকে বাদ দেওয়া হয়েছিল, এবং আমরা দেখেছি পূজারাকে ছাড়া ভারতের ব্যাটিং অর্ডার কতটা খারাপ ছিল। পূজারা এখন ভারতীয় লাইনআপের সবচেয়ে নির্ভরযোগ্য খেলোয়াড়।’ মঞ্জরেকর আরও বলেছেন, ‘পূজারা দলে সফল প্রত্যাবর্তনও করে। এবং আমি মনে করি, পূজারাকে বাদ দিয়ে ভারতীয় দলের চলবেই না। ওকে এখনও দলের প্রয়োজন রয়েছে।’

এই বছর পূজারাও সাসেক্সে স্টিভ স্মিথের সঙ্গে খেলেছেন। অজি ব্যাটার ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পাশাপাশি অ্যাশেজ সিরিজের প্রস্তুতির জন্য কাউন্টি দলে যোগ দিয়েছিলেন। এই বছরের শুরুতে বর্ডার-গাভাসকর ট্রফির সময় পূজারা ভারতের হয়ে তাঁর ১০০তম টেস্ট খেলেছিলেন। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে শিরোপার লড়াইয়ের আগে শ্রেয়স আইয়ারের চোটের পর টেস্ট দলে ফিরে এসেছে আর এক ভারতীয় অভিজ্ঞ অজিঙ্কা রাহানে। তিনি একাদশেও জায়গা করে নিতে পারেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল আন্তর্জাতিক ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে বেঙ্কটরাঘবনের নজির ভাঙলেন নীতীন মেনন ভোট পরবর্তী হিংসার ১৩৮টি অভিযোগের তদন্ত করছে পুলিশ, আদালতে জানাল রাজ্য ‘‌আজই উড়িয়ে দেওয়া হবে এসএসকেএম’‌, হুমকি মেলে আলোড়ন হাসপাতাল চত্বরে প্রথমবার একসঙ্গে করিনা-আয়ুষ্মান, কার পরিচালনায় জুটি বাঁধবেন তাঁরা? বোনকে দাদার টিপস!‘ইশক ভিশক রিবাউন্ড’ নিয়ে কাকার মেয়ে পশমিনাকে কী পরামর্শ হৃতিকের মঙ্গলবার্তা সোনা খদ্দেরদের জন্য, এক ধাক্কায় ফের অনেকটা দাম কমল হলুদ ধাতুর ডিভোর্সি,ভিনধর্মীর সাথে মেয়ের বিয়েতে আপত্তি,রত্নার জেদের সামনে হার মানেন বাবা-মা ‘সেনসরি হিয়ারিং’ নষ্ট হয়েছে অলকা ইয়াগনিকের! জেনে নিন কী এই রোগ T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব

T20 WC 2024

ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.