বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: কামিন্সের ঘাতক ইয়র্কারে কুপোকাত উড, এটাই কি এবারের Ashes-র সেরা বল?
কামিন্সের ইয়র্কারে মাটিতে লুটিয়ে পড়েন মার্ক উড। ছবি- পিটিআই।

ভিডিয়ো: কামিন্সের ঘাতক ইয়র্কারে কুপোকাত উড, এটাই কি এবারের Ashes-র সেরা বল?

  • তিন বলের ব্যবধানে বাটলার এবং উডকে সাজঘরে ফেরত পাঠান কামিন্স।

এক ওভারের তিন বলই মনে করিয়ে দিল প্যাট কামিন্স কেন বর্তমানে টেস্ট বোলারদের ক্রমতালিকায় শীর্ষে রয়েছেন। সিডনিতে চতুর্থ অ্যাসেজ টেস্টের শেষদিনে জনি বেয়ারস্টো এবং জোস বাটলার ইংল্যান্ডকে নিশ্চিত ড্রয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। তবে সেই পরিকল্পনায় জল ঢেলে দেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। 

একই ওভারে কামিন্স প্রথমে বাটলারকে এক অসাধারণ ইনসুইং বলে এলবিডব্লুতে আউট করে সাজঘরে ফেরত পাঠান। এরপর প্রথম ইনিংসে গুরুত্বপূর্ণ ৩৯ রান যোগ করা মার্ক উডকে মাত্র দুই বল পড়েই এক ঘাতক ইয়ার্কারে পুরোপুরি কুপোকাত করে আউট করেন। সম্ভবত এই অ্যাসেজের সেরা বলে কামিন্সের বিরুদ্ধে কোনো জবাবই ছিল উডের কাছে। ঘাতক ইয়র্কার সোজা তাঁর বুটে লাগায় মাটিতে পড়ে গিয়ে ব্যাথায় কাতরাতে থাকেন উড।

কোনোক্রমে কিছুক্ষণ পরে অবশ্য উঠে দাঁড়ান ইংল্যান্ডের ফাস্ট বোলার। পরিসংখ্যান অনুযায়ী কামিন্সের বল এই গোটা সপ্তম সর্বাধিক সুইং হওয়া ডেলিভারি। কামিন্স তিন বলে দুই উইকেট নিয়ে পুনরায় অস্ট্রেলিয়ার ম্যাচ জয়ের আশা জাগালেও শেষমেশ তা ব্যর্থ হয়। জ্যাক লিচ এবং স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন মিলে কোনোরকমে ম্যাচ ড্র করে ইংল্যান্ডকে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার থেকে বাঁচান। সিরিজের অন্তিম টেস্ট ১৪ জানুয়ারি থেকে হোবার্টে শুরু হবে। 

বন্ধ করুন