বাংলা নিউজ > ময়দান > IPL 22: যেদিন পরীক্ষা-নিরীক্ষা করার তাগিদ থাকবে না, ক্রিকেট ছেড়ে দেব: অশ্বিন
অশ্বিন (ANI)

IPL 22: যেদিন পরীক্ষা-নিরীক্ষা করার তাগিদ থাকবে না, ক্রিকেট ছেড়ে দেব: অশ্বিন

  • চলতি আইপিএলে ব্যাট এবং বল হাতে যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছেন তিনি। নিয়েছেন ১১টি উইকেট। করেছেন ১৮৩ রান। মূলত রাজস্থান রয়্যালস দলের এই বছর প্লে অফে যাওয়ার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে তার।

শুভব্রত মুখার্জি: নিজের ক্রিকেটীয় কেরিয়ারে বিভিন্ন সময় বিভিন্ন রকম পরীক্ষা নিরীক্ষা চালিয়েছেন ভারতের প্রিমিয়র অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। কখনও ক্যারম বলে ভেরিয়েশন, কখনও বাঁহাতি স্পিনার হিসেবে বোলিং করা, কখনও লেগ স্পিন করা কি না পরীক্ষা চালাননি অশ্বিন। ভবিষ্যতেও সেই পরীক্ষা চালিয়ে যেতে তিনি উদগ্রীব। নিন্দুকেরা যে যাই বলুন না কেন তাতে তিনি কর্ণপাত করতে একেবারেই চান না। বরং তার স্পষ্ট বার্তা যেদিন এই পরীক্ষা নিরীক্ষা করার তাগিদটা থাকবে না সেদিন ক্রিকেট খেলাটাই ছেড়ে দেব।

চলতি আইপিএলে ব্যাট এবং বল হাতে যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছেন তিনি। নিয়েছেন ১১টি উইকেট। করেছেন ১৮৩ রান। মূলত রাজস্থান রয়্যালস দলের এই বছর প্লে অফে যাওয়ার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে তার। যে বলটিতে তিনি আন্দ্রে রাসেলকে আউট করেছিলেন তা নিঃসন্দেহে মরশুমের সেরা বলের দাবিদার।

রাজস্থান রয়্যালসের হয়ে তাদের সোশ্যাল মিডিয়াতে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, 'এই মরশুমটা আমার কাছে ব্যক্তি হিসেবে এবং ক্রিকেটার হিসেবে বেশ আলাদা গিয়েছে। আইপিএলের ইতিহাসে সত্যি বলতে এটা আমার কেরিয়ারের অন্যতম সুখের সময় ছিল। আমার পারফরম্যান্স বা কোয়ালিফাই করার সাপেক্ষে এই কথাটা বলছি না। আমার নিজের পারফরম্যান্সকে মাথাতে রেখেই এই কথাটা বলছি। যেদিন আমি পরীক্ষা নিরীক্ষা করার তাগিদটা অনুভব করব না সেদিন খেলাটাই ছেড়ে দেব। এই বছর নিজের ভাবনা চিন্তাকে একটা অন্য পর্যায়ে নিয়ে যেতে পেরেছিলাম। আমি যাকে আবেগের বহিঃপ্রকাশের স্বাধীনতা বলি। আমার সব থেকে আনন্দের মুহূর্ত ছিল কেকেআর ম্যাচে রাসেলকে আউট করা। তার আগের দিন অনুশীলনেই আমি ওভার দি উইকেট থেকে বিভিন্ন অ্যাঙ্গেলে বোলিং অনুশীলন করেছি। ওই উইকেটটা পরার পরেই যুজি (যুজবেন্দ্র চাহাল) হ্যাটট্রিক করে। ওখানেই ম্যাচটা ঘুরে যায়।'

বন্ধ করুন