বাংলা নিউজ > ময়দান > IPL 22: পার্পেল ক্যাপ নয়, শিরোপা জয় গুরুত্বপূর্ণ: যুজবেন্দ্র চাহাল
যুজবেন্দ্র চাহাল (PTI)

IPL 22: পার্পেল ক্যাপ নয়, শিরোপা জয় গুরুত্বপূর্ণ: যুজবেন্দ্র চাহাল

  • ম্যাচে প্রথমে ব্যাট করে ১৮৮ রান করতে সমর্থ হয়েছে রাজস্থান দল। এমন আবহে তাদের ৩১ বছর বয়সি লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালের দাবি মরশুমের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক নয় বরং তার লক্ষ্য দলের হয়ে শিরোপা জয়। প্রসঙ্গত যা ২০০৮ সালের পরে আর সম্ভব হয়নি।

শুভব্রত মুখার্জি: ২০০৮ সালে আইপিএল শুরু হওয়ার বছরেই সাফল্য পেয়েছিল রাজস্থান রয়্যালস দল। কিংবদন্তি শেন ওয়ার্নের নেতৃত্বে সেবার রাজস্থান দল জিতেছিল আইপিএলের শিরোপা। তারপর অবশ্য দীর্ঘ ১৪ বছরের খরা গিয়েছে ফ্রাঞ্চাইজি ইতিহাসে। নিদেনপক্ষে আর একটি ফাইনালেও তারা খেলতে পারেননি। ট্রফি জয় তো দূর অস্ত। তবে রাজস্থানের সেই ইতিহাস বদলাতে চান ভারতীয় সিনিয়র দলের স্পিনার যুজবেন্দ্র চাহাল। তার কাছে পার্পেল ক্যাপ নয় বরং গুরুত্বপূর্ণ দলের হয়ে শিরোপা জয়। যা তিনি জানিয়ে দিলেন অকপটে।

মঙ্গলবার কোয়ালিফায়ার ১-এ ইডেন গার্ডেনে মুখোমুখি হয়েছে গুজরাট টাইটানস এবং রাজস্থান রয়্যালস দল। ম্যাচে প্রথমে ব্যাট করে ১৮৮ রান করতে সমর্থ হয়েছে রাজস্থান দল। এমন আবহে তাদের ৩১ বছর বয়সি লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালের দাবি মরশুমের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক নয় বরং তার লক্ষ্য দলের হয়ে শিরোপা জয়। প্রসঙ্গত যা ২০০৮ সালের পরে আর সম্ভব হয়নি। তবে এবার সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালস দল সেই ইতিহাস বদলে দিতে বদ্ধপরিকর।

প্লে অফের আগে ১৪ ম্যাচ খেলে চাহালের ঝুলিতে ইতিমধ্যেই রয়েছে ২৬টি উইকেট। তার গড় মাত্র ১৬.৫৪। একটি হ্যাটট্রিক, একটি ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার নজির ও রয়েছে তার। স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে চাহাল বলেন 'আমি যখন মরশুমের আগেই এবারের আইপিএল নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছিলাম আমি কোনও দিন এটা ভেবে রাখিনি যে আমি পার্পেল ক্যাপটা পাব। আমরা চেষ্টা করেছিলাম প্রথম দুইয়ে (পয়েন্ট তালিকায়) থাকার। যেটা আমরা করতে পেরেছি। শিরোপা জয় সবসময় গুরুত্বপূর্ণ। পার্পেল ক্যাপ জয়ের থেকেও তা বেশি গুরুত্বপূর্ণ।'

বন্ধ করুন