বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপের আগেই জুলাই মাসে বসছে লঙ্কান প্রিমিয়ার লিগের আসর
বিশ্বকাপের আগেই লঙ্কার প্রিমিয়ার লিগ করার চেষ্টা চলছে।

বিশ্বকাপের আগেই জুলাই মাসে বসছে লঙ্কান প্রিমিয়ার লিগের আসর

  • প্রায় তিন সপ্তাহ ধরে চলবে লঙ্কান প্রিমিয়ার লিগ। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ২২ শে আগস্ট শেষ হবে এই লিগ।

শুভব্রত মুখার্জি

৩০ শে জুলাই থেকে শ্রীলঙ্কার ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-২০ লিগ শুরু করার পরিকল্পনা নেওয়া হয়েছে। যেটা লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) নামে পরিচিত। তবে করোনার পরিস্থিতি দেখেই প্রতিটা পদক্ষেপ ফেলা হবে বলে জানানো হয়েছে শ্রীলঙ্কা বোর্ডের তরফে।

এখনও পর্যন্ত অবশ্য এই টুর্নামেন্টের সূচিই তৈরি হয়নি। তবে জানা গিয়েছে প্রায় তিন সপ্তাহ ধরে চলবে এই টুর্নামেন্ট। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ২২ শে আগস্ট শেষ হবে এই লিগ। এসএলসির ব্যবস্থাপনা কমিটির প্রধান অর্জুন ডি সিলভা বলেছেন, 'এ বছরের এলপিএল আয়োজনের জন্য ভাল সুযোগ পেয়েছি। টুর্নামেন্টের বাকি বিষয়গুলো নিয়ে আমাদের কাজ করতে হবে।'  প্রসঙ্গত, আইপিএলের বাকি ম্যাচ শ্রীলঙ্কাতে আয়োজন করার প্রস্তাব দিয়েছে লঙ্কান বোর্ড।

এ দিকে জুলাই মাসে তিন ম্যাচের ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাবে ভারতীয় ক্রিকেট দল। সিরিজ শেষ হবে ২৭ জুলাই। সিরিজ শেষ হওয়ার পরই এলপিএল শুরু করার পরিকল্পনা করেছে এসএলসি। 

উল্লেখ্য, গত বছরের ২৬ নভেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত প্রথম বার এলপিএল অনুষ্ঠিত হয়েছিল। সে বার চ্যাম্পিয়ন হয়েছিল জাফনা স্টালিয়ন্স দল। প্রসঙ্গত, লঙ্কান প্রিমিয়ার লিগের একটি ফ্রাঞ্চাইজির মালিকানা রয়েছে বলিউডের সুপারস্টার সলমান খানের হাতে। গত বছর ইরফান পাঠানের মতন ক্রিকেটারকেও খেলতে দেখা গিয়েছে এই লিগে।

বন্ধ করুন