বাংলা নিউজ > ময়দান > TNPL 2023: ৪১৮ রানের T20 ম্যাচে ৪ রানে হার স্বপ্নিলদের, রুদ্ধশ্বাস লড়াইয়ে তীরে এসে তরী ডুবল মাদুরাইয়ের

TNPL 2023: ৪১৮ রানের T20 ম্যাচে ৪ রানে হার স্বপ্নিলদের, রুদ্ধশ্বাস লড়াইয়ে তীরে এসে তরী ডুবল মাদুরাইয়ের

টিএনপিএল থেকে ছিটকে গেল মাদুরাই। ছবি- টিএনসিএ।

Tamil Nadu Premier League Eliminator: এলিমিনেটরে হেরে তামিলনাড়ু প্রিমিয়র লিগ থেকে ছিটকে গেল মাদুরাই প্যান্থার্স, দ্বিতীয় কোয়ালিফায়ারের টিকিট রয়্যাল কিংসের।

তামিলনাড়ু প্রিমিয়র লিগের হাই-স্কোরিং এলিমিনেটরে মাদুরাই প্যান্থার্সের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় নেল্লাই রয়্যাল কিংস। ৪ রানের উত্তেজক জয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারের টিকিট হাতে পায় নেল্লাই। এবারের মতো টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় মাদুরাইকে।

সালেমের এলিমিনেটর ম্যাচে আগাগোড়া ব্যাটসম্যানদের দাপট দেখা যায়। দুই ইনিংস মিলিয়ে ম্যাচে ৪১৮ রান ওঠে। শেষমেশ তীরে এসে তরী ডোবে মাদুরাইয়ের। জয়ের দোরগোড়ায় এসে থেমে যেতে হয় হরি নিশান্ত, স্বপ্নিল সিংদের।

টস হেরে শুরুতে ব্যাট করতে নামে রয়্যাল কিংস। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২১১ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। হাফ-সেঞ্চুরি করেন গুরুস্বামী অজিতেশ ও নিধিশ রাজাগোপাল। অজিতেশ ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৯ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। হাফ-সেঞ্চুরি করার ঠিক পরের বলেই আউট হন তিনি। অর্থাৎ, ৩০ বলে ৫০ রান করে মাঠ ছাড়েন গুরুস্বামী।

রাজাগোপাল ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। তিনি শেষ পর্যন্ত ২টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৭৬ রান করে মাঠ ছাড়েন। এছাড়া অরুণ কার্তিক ১৮, সনু যাদব ১৭, ও আর ঈশ্বরন ২৯ রানের যোগদান রাখেন। মাদুরাইয়ের হয়ে ৪২ রানে ২টি উইকেট নেন গুরজপনীত সিং। ১টি করে উইকেট সংগ্রহ করেন পি সরবন, স্বপ্নিল সিং, অজয় কৃষ্ণ ও মুরুগান অশ্বিন।

আরও পড়ুন:- IND vs PAK: বিশ্বকাপের সূচি ঘোষণার পরে বেঁকে বসেছে পাকিস্তান, পাক ক্রীড়ামন্ত্রী বলছেন, ‘ভারত না এলে আমরা কেন যাব?’

জবাবে ব্যাট করতে নেমে মাদুরাই একসময় ১৮ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৭৯ রান তোলে। সুতরাং, জয়ের জন্য শেষ ২ ওভারে ৩৩ রান দরকার ছিল তাদের। মাদুরাই শেষ ১২ বলে ২৮ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। ফলে ২০ ওভারে তাদের আটকাতে হয় ৪ উইকেটে ২০৭ রানে।

আরও পড়ুন:- Ashes 2023: একা লড়লেন ট্র্যাভিস হেড, জয়ের লক্ষ্য নাগালে বেঁধে হেডিংলে টেস্ট জমিয়ে দিল ইংল্যান্ড

দলের হয়ে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন ভি আদিত্য। তিনি ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৭৩ রান করে মাঠ ছাড়েন। সুরেশ লোকেশ্বর করেন ২৬ বলে ৪০ রান। তিনি ৩টি চার ও ৩টি ছক্কা মারেন। ১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩০ বলে ৪৮ রান করেন স্বপ্নিল সিং। ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন জগদীশান কৌশিক।

রয়্য়াল কিংসের হয়ে ১টি করে উইকেট নেন সনু যাদব, মোহন প্রসাদ ও পইয়ামঝি। ম্যাচের সেরা হন রাজাগোপাল। দ্বিতীয় কোয়ালিফায়ারে রয়্যাল কিংস মাঠে নামবে ডিন্ডিগুল ড্রাগনসের বিরুদ্ধে। প্রথম কোয়ালিফায়ারে ড্রাগনসকে হারিয়ে ইতিমধ্যেই তামিলনাড়ু প্রিমিয়র লিগের ফাইনালে উঠেছে কোবাই কিংস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.