বাংলা নিউজ > ময়দান > TNPL 2023 Final: শাহরুখদের অর্ধেক রানও করতে পারলেন না কার্তিকরা, নেল্লাইকে লজ্জায় ডুবিয়ে চ্যাম্পিয়ন কোবাই কিংস

TNPL 2023 Final: শাহরুখদের অর্ধেক রানও করতে পারলেন না কার্তিকরা, নেল্লাইকে লজ্জায় ডুবিয়ে চ্যাম্পিয়ন কোবাই কিংস

টিএনপিএল চ্যাম্পিয়ন কোবাই কিংস। ছবি- টুইটার (@TNPremierLeague)।

Tamil Nadu Premier League Final: ব্যাট হাতে ব্যর্থ হলেও তামিলনাড়ু প্রিমিয়র লিগের ফাইনালে বল হাতে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন কোবাই কিংসের ক্যাপ্টেন শাহরুখ খান।

অল্পের জন্য সর্বকালীন রেকর্ড গড়া হয়নি শাহরুখ খানদের। তবে বিরাট ব্যবধানে নেল্লাই রয়্যাল কিংসকে বিধ্বস্ত করে তামিলনাড়ু প্রিমিয়র লিগের খেতাব হাতে তোলে শাহরুখ খানের নেতৃত্বাধীন লাইসা কোবাই কিংস। ব্যাটে-বলে একতরফা দাপট দেখিয়ে টিএনপিএল ২০২৩ চ্যাম্পিয়ন হয় তারা।

তিরুনেলভেলিতে তামিলনাড়ু প্রিমিয়র লিগের ফাইনালে সম্মুখমরে নামে লাইসা কোবাই কিংস ও নেল্লাইন রয়্যাল কিংস। টস জিতে শুরুতে ব্যাট করতে নামে কোবাই কিংস। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২০৫ রানের বিরাট ইনিংস গড়ে তোলে। হাফ-সেঞ্চুরি করেন তিনজন ব্যাটসম্যান।

সুরেশ কুমার ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৫৭ রান করে মাঠ ছাড়েন। ইউ মুকিলেশ ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪০ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন। ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২১ বলে ৫০ রানের ঝোড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন আতিক উর রহমান। এছাড়া এস সুজয় ৭, বি সচিন ১২, শাহরুখ খান ৭ ও রাম অরবিন্দ অপরাজিত ১০ রান করেন। রয়্যাল কিংসের হয়ে ২টি করে উইকেট নেন সনু যাদব ও সন্দীপ ওয়ারিয়র। ১টি উইকেট নেন মোহন প্রসাদ।

আরও পড়ুন:- IND vs WI: পিতা-পুত্রের অঙ্কে ফুলমার্কস অশ্বিনের, চন্দ্রপলদের ফিরিয়ে ইতিহাস গড়লেন রবিচন্দ্রন- ভিডিয়ো

পালটা ব্যাট করতে নেমে নেল্লাই রয়্যাল কিংস ১৫ ওভারে মাত্র ১০১ রানে অল-আউট হয়ে যায়। অর্থাৎ, কোবাই কিংসের অর্ধেক রানও সংগ্রহ করতে পারেনি রয়্যাল কিংস। তারা ১০৪ রানের বিশাল ব্যবধানে ম্যাচ হেরে বসে।

উল্লেখযোগ্য বিষয় হল, তামিলনাড়ু প্রিমিয়র লিগের ফাইনালে কোনও দলের এটি দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে ম্যাচ জয়ের রেকর্ড। সর্বকালীন রেকর্ড রয়েছে প্যাট্রিয়টসের নামে। তারা ২০১৬ সালে সুপার গিল্লিসকে ১২২ রানের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। সুতরাং, এবার অল্পের জন্য সর্বকালীন রেকর্ড গড়া হয়নি কোবাই কিংসের।

আরও পড়ুন:- যশস্বী ও ইশান ভারতের কত নম্বর টেস্ট ক্রিকেটার? টেস্টে আত্মপ্রকাশ করা শেষ ১০ জন ভারতীয়র তালিকা দেখুন

রয়্যাল কিংসের হয়ে ফাইনালে সব থেকে বেশি ২৭ রান করেন ওপেনার তথা ক্যাপ্টেন অরুণ কার্তিক। ১৪ বলের ইনিংসে তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া এল সূর্যপ্রকাশ ২২, এম পইয়ামঝি ১৯ ও এন রাজাগোপাল ১৩ রান করেন।

কোবাই কিংসের হয়ে ২১ রানে ৪টি উইকেট নিয়ে ম্যাচের সেরা হন জে সুব্রমনিয়ান। শাহরুখ খান ৪ ওভারে মাত্র ১৬ রান খরচ করে ৩টি উইকেট সংগ্রহ করেন। সাকুল্যে ৩৮৫ রান সংগ্রহ করে টুর্নামেন্টের সেরা ক্রিকেটাররে পুরস্কার জেতেন রয়্যাল কিংসের গুরুস্বামী অজিতেশ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘কত কিই যে সয়ে যেতে হয়, ভালবাসা হলে…’, সোহিনীকে বাসর ঘরে গানে গানে বললেন শোভন সালিশির নামে মহিলাদের শিকলে বেঁধে নির্যাতন, সোনারপুরে মিলল আরেক শাহজাহানের খোঁজ 'আমাদের দুর্ভাগ্য যে...' সাতপাকে বাঁধা পড়ার আগেই প্রিয়জনকে হারালেন অন্বেষা! উল্টোরথে শ্রীখোলের তালে নাচলেন বিধায়ক-অভিনেত্রী লাভলি মৈত্র! Video: সোনার মূর্তি বিক্রির নামে লুট, সেই সাদ্দামের বাড়িতে মিলল সুড়ঙ্গ! চাঁদে গিয়ে এবার গুহায় থাকবেন মহাকাশচারীরা! দারুণ জায়গা খুঁজে পেয়েছেন বিজ্ঞানীরা মাঝরাতে বিস্ফোরণ! ইউটিউব দেখে বোমা বানিয়ে শ্রীঘরে ১৮র যুবক! নেপথ্যে কোন ঘটনা? খড়দাকাণ্ডে গ্রেফতার গাড়ি চালক, ট্রেনের ধাক্কায় ছিটকে গিয়েছিল সুমো ‘তৃণমূলকে ভোট না দিয়ে বেইমানি করেছে’ লক্ষ্মীর ভাণ্ডার বন্ধের হুঁশিয়ারি নেতার সত্যি হল জল্পনা, ইউরোর ফাইনালে হেরে ইংল্যান্ডের কোচের পদ থেকে ইস্তফা সাউথগেটের

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.