বাংলা নিউজ > ময়দান > Tokyo Olympics: উইম্বলডনের পরেই অলিম্পিক্স নিয়ে নিজের সিদ্ধান্ত জানাবেন রজার ফেডেরার
রজার ফেডেরার। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
রজার ফেডেরার। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

Tokyo Olympics: উইম্বলডনের পরেই অলিম্পিক্স নিয়ে নিজের সিদ্ধান্ত জানাবেন রজার ফেডেরার

  • অলিম্পিক্সে এখনও সিঙ্গেলসে গোল্ড মেডেল জয় অধরা ফেডেরারের।

২৩ জুলাই থেকে টোকিওতে শুরু হতে চলেছে এই বছরের অলিম্পিক্স উৎসব। বর্তমান পরিস্থিতিতে বহু তারকা অ্যাথলিটই এইবারের অলিম্পিক্সে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছেন। সেই দলে সামিল টেনিস তারকারাও।

রাফায়েল নাদাল এবং ডমিনিক থিয়েম আগেই টোকিও অলিম্পিক্সে অংশ নেবেন না বলে জানিয়ে দিয়েছেন। চোট আঘাতে জর্জরিত ফেডেরার এই বছর এখনও অবধি মাত্র আটটি ম্যাচই খেলেছেন। চোটের কথা মাথায় রেখেই জিতেও রোলাঁ গারো থেকে সরে দাঁড়াতে হয়েছিল তাঁকে। সকল অনুরাগীদের মনে এখন একটাই প্রশ্ন, তাহলে কি নাদালদের পথেই হাঁটতে চলেছেন ফেডেরার? 

ফেডেরার জানান, ‘আমি যদি এখানে খুব ভাল বা খুব খারাপ খেলি, তবে নিঃসন্দেহে তার প্রভাব এই গ্রীষ্মে আমার সিদ্ধান্তের ওপর পড়বে। এখনও আমি আশা করছি যে অলিম্পিক্সে অংশ নিতে পারব। যতগুলি সম্ভব টুর্নামেন্টে খেলাই আমার লক্ষ্য। তবে আমরা সকলে মিলে সিদ্ধান্ত নিয়েছি আগে উইম্বলডন শেষ করে তারপরেই আমরা সকলে মিলে ভবিষ্যতে কী করা সম্ভব-অসম্ভব এই নিয়ে আলোচনায় বসব।’

চল্লিশ ছুঁই ছুঁই ফেডেরার অকপটে স্বীকার করে নেন, কেরিয়ারের এই পর্যায়ে এসে সঠিক নির্ণয় নেওয়া খুব জরুরি হয়ে পড়ে।  করেন, ‘অতীতে এই সিদ্ধান্তগুলি নেওয়া অনেক সহজ ছিল। বর্তমান সময়ে দাঁড়িয়ে কোনকিছুই আর আগের মতো নেই। এই বিষয়ে অনেক ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হয়। সকল টুর্নামেন্টে অংশগ্রহণ করা আর সম্ভব নয়।’ দাবি ‘ফেডেক্স’র।

এখনও অবধি ২০১২ সালের লন্ডন অলিম্পিক্সে রূপা জয়ই সিঙ্গলসে ফেডেরার সেরা সাফল্য। অবশ্য ডবলসে স্বদেশীয় টেনিস তারকা স্ট্যান ওয়ারিঙ্কারকে সঙ্গে নিয়ে ২০০৮ বেজিং অলিম্পিক্সের ডবলসে সোনা জিততে সক্ষম হন ফেডেরার। কেরিয়ারের সায়াহ্নে এসে এটাই কার্যত ফেডেরারেরে কাছে নিজের একমাত্র অধরা খেতাব জয়ের শেষ সুযোগ।

বন্ধ করুন