বাংলা নিউজ > ময়দান > WTC Final: বাবর ব্যাট দেওয়ায় সেঞ্চুরি করেছে হেড, WTC ফাইনালে উঠতে না পারায় দুধের স্বাদ ঘোল মেটাচ্ছে পাকিস্তান!

WTC Final: বাবর ব্যাট দেওয়ায় সেঞ্চুরি করেছে হেড, WTC ফাইনালে উঠতে না পারায় দুধের স্বাদ ঘোল মেটাচ্ছে পাকিস্তান!

হেডের এই ব্যাটকেই বাবারের দেওয়া উপহার বলে দাবি করছেন পাক সমর্থকরা। ছবি- রয়টার্স 

বাবরের দেওয়ার ব্যাট দিয়েই শতরান করেছেন হেড। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে জায়গা করতে না পেরে এই ভাবেই কটাক্ষ করলেন পাক সমর্থকরা।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে বেশ পিছিয়ে পড়েছে ভারত। দ্বিতীয় দিনের শেষে চাপে রয়েছে রোহিত শর্মার দল। প্রথম দিনের কিছু সময় বাদ দিলে কার্যত ভারতীয় বোলিংকে শাসন করেছে অজি বাহিনী। ভারতীয় বোলারদের ওপর প্রভাব বিস্তার করে শতরান করে যান স্মিথ এবং হেড। ১৭৪ বলে ১৬৩ রান করেন তিনি হেড। আর এতেই আহ্লাদে আধখানা হয়ে গিয়েছে, ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। তাদের ভক্তদের দাবি ট্র্যাভিস হেডর যে ব্যাটে সেঞ্চুরি এসেছে সেই ব্যাট পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজমের দেওয়া। তাই এই শতরানের পিছনে অবদান রয়েছে আজমের। উল্লেখ্য ২০২০-২১ মরশুমে অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরের সময় বাবর একটি ব্যাট উপহার দেন হেডকে। তবে এখনও প্রমাণিত নয় যে বাবরের দেওয়া ব্যাটেই হেড ভারতের বিরুদ্ধে ম্যাচ খেলেছেন।

ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের ওভালে হেড প্রথম তাঁর দেশের বাইরে সেঞ্চুরি করেছেন। ১৬৩ রানের ইনিংসে ট্র্যাভিস ২৫টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি মেরে ভারতীয় বোলিংকে বেশ চাপের মুখে ফেলে দেন। তবে দ্বিতীয় দিনের শুরুতে মহম্মদ সিরাজের বলে কেএস ভারতের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। ভারতীয় বোলিং দুরন্ত কামব্যাক করে ৪৬৯ রানে অস্ট্রেলিয়ার সব উইকেট ফেলতে সামর্থ্য হয়।

তবে হেডের এই সেঞ্চুরির কৃতিত্ব বাবরকে দিতে উঠে পড়ে লেগেছে পাকিস্তানের সমর্থকরা। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পোস্ট করতে থাকেন বাবরের উপহার দেওয়া ব্যাট দিয়ে খেলেই এই সাফ্যল পেয়েছেন অস্ট্রেলিয়ার ব্যাটার। পাকিস্তানের একজন ভক্ত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পোস্ট করেন,‘বাবর ২০২১ সালে হেডকে তাঁর ব্যাট উপহার দেন এবং বাকিটা ইতিহাস।'

অন্য একজন আজমের ব্যাট তুলে দেওয়ার একটি ভিডিয়োতে মন্তব্য করেন, 'বাবর আজম একজন সত্যিকারের রত্ন। তাঁর পারফরম্যান্স সকল প্রশংসা ও মনোযোগের দাবি রাখে।' অন্যজন মন্তব্য করেছেন, 'কেবল বাবর আজমই তাদের পারফরম্যান্সের জন্য এটি করতে পারেন।' আরেক ভক্ত লিখেছেন, ‘এ কারণেই বাবর বিশ্ব ক্রিকেটের সেরা ক্রিকেটার।'

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই পোস্টগুলি দেখে চুপ থাকেনি ভারতের ভক্তরাও। ক্রিকেটের বাইরেও ভারত এবং পাকিস্তানের প্রতিদ্বন্দ্বিতার ইতিহাস রয়েছে। এই ঘটনার পরে ভারতীয় সমর্থকরা পালটা মন্তব্য করতে থাকেন পাকিস্তানকে নিয়ে। এক ভারতীয় সমর্থক লেখেন, ‘হ্যাঁ, পাকিস্তান অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলছে। বাবরের অধিনায়কত্ব এবং ব্যাটিং তাদের ফাইনালে নিয়ে গিয়েছে।' অন্য এক ভারতীয় সমর্থক লেখেন, 'পাকিস্তান কখনওই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে আসবে না। তারা শুধু ভারতকে ফাইনালে খেলতে দেখবে ও কাঁদবে।' আর একজন সমর্থক হাসির ইমোজি দিয়ে পোস্ট করেন, 'ওভালে বাবরের কত সেঞ্চুরি বা অর্ধশতক আছে।' উল্লেখ্য এখনও পর্যন্ত বাবর ইংল্যান্ডের ওভালে কোন ম্যাচ খেলেননি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অনন্ত-রাধিকাকে মিলিয়েছিলেন জাভেদ পুত্র, মিজানকে ৩০কোটির বাড়ি দিয়েছেন আম্বানিরা? কোন কোন সোশ্যাল ইনফ্লুয়েন্সাররা উপস্থিত ছিলেন আম্বানিদের রিসেপশনে ‘বস্কো স্যার ছাড়া অসম্ভব ছিল...’ তৌবা তৌবা গানের পারদর্শিতা নিয়ে অকপট ভিকি 'ও গল্প বলছে আর সমস্যায়…', সারেগামাপায় কৌশিকীর অতীতের রহস্য ফাঁস করলেন রাঘব Video: ত্রিধারা সম্মিলনীতে হয়ে গেল খুঁটি পুজো! থিম নিয়ে কী জানালেন উদ্যোক্তারা? সব থেকে বেশি গোল, সর্বাধিক সেভ, অব্যর্থ ট্যাকল, নির্ভুল পাস, ইউরোর সব পরিসংখ্যান জয়ন্তর এত বড় বাড়ি! আকাশ থেকে পড়ছে তৃণমূল, আর মেশা যাবে না…একমত সৌগত-মদন গোড়ালি ফুলে ঢোল, তাও খোঁড়াতে-খোঁড়াতে হাডলে এলেন মেসির, শিউরে উঠল নেটপাড়া পুরী: শুরু জগন্নাথদেবের বহুদা যাত্রা, প্রস্তুতি পর্বের ভিডিয়ো একনজরে Video: 'শুভদিন তো...' মায়াপুর ইসকন মন্দিরের উল্টোরথযাত্রায় আবেগপ্রবণ মিমি!

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.