বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: রকেটের গতিতে গ্যালারিতে আছড়ে পড়ল বল, আইরিশদের বিরুদ্ধে তিন ছক্কায় বাজিমাত রাজবর্ধনের
আয়ারল্যান্ডের বিরুদ্ধে আগ্রাসী রাজবর্ধন হাঙ্গার্গেকর। ছবি- টুইটার (@BCCI)।
আয়ারল্যান্ডের বিরুদ্ধে আগ্রাসী রাজবর্ধন হাঙ্গার্গেকর। ছবি- টুইটার (@BCCI)।

U19 World Cup: রকেটের গতিতে গ্যালারিতে আছড়ে পড়ল বল, আইরিশদের বিরুদ্ধে তিন ছক্কায় বাজিমাত রাজবর্ধনের

  • পাঁচে ব্যাট করতে নেমে ১৭ বলে ৩৯ রান করেন রাজবর্ধন।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে করোনার জেরে অধিনায়ক যশ ধুলসহ মোট হাফ ডজন ক্রিকেটারকে বাইরে রেখেই মাঠে নামতে হয় ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলকে। তবে খেলায় তার লেশমাত্র দেখা গেল না। ১৭৪ রানে আইরিশদের হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা পাকা করল ভারত। এই ম্যাচেই ব্যাটে বলে নিজের অলরাউন্ড দক্ষতার ট্রেলার দেখালেন রাজবর্ধন হাঙ্গার্গেকর।

দুই ওপেনার অংকৃষ রঘুবংশী ও হরনূর সিং ১৬৪ রানের পার্টনারশিপ গড়ে ভারতীয় দলকে শুরুতেই মজবুত ভিত গড়ে দেন। এরপর শেষের দিকে বড় শটের মাধ্যমে প্রয়োজন ছিল দলের রান করার গতি বাড়ানোর। সেই লক্ষ্যেই ব্যাটিং অর্ডারে প্রমোশন পান রাজবর্ধন। এই ম্যাচের স্ট্যান্ড ইন অধিনায়ক নিশান্ত সিন্ধু আউট হওয়ার পর ৪৬তম ওভারে ব্যাট করতে নামেন রাজ্যবর্ধন। এরপরেই ব্রায়ান লারা ক্রিকেট স্টেডিয়ামে ঝড় ওঠে। ভারতের ব্যাটিং ইনিংসের শেষ ওভারের শেষ চার বলে মুজামিল শার্জেদকে পরপর তিনটি বড় ছক্কার পাশাপাশি একটি চার মারেন রাজবর্ধন।

মোট পাঁচটি ছক্কা এবং একটি চারের সাহায্যে ১৭ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন রাজবর্ধন। তাঁর সুবাদেই ৩০০ রানের গণ্ডি টপকায় ভারতীয় দল। ভারতের ৩০৭ রানের জবাবে অবশ্য মাত্র ১৩৩ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড। বল হাতেই ওপেনিং করে সাত ওভারে দুইটি মেডেনসহ মাত্র ১৭ রান খরচ করে একটি উইকেট পান রাজবর্ধন। মোটের ওপর মহারাষ্ট্রের এই তরুণ ক্রিকেটারের অলরাউন্ড দক্ষতার একটা ছোট্ট ট্রেলার দেখা যায় এই ম্যাচেই।

বন্ধ করুন