বাংলা নিউজ > ময়দান > Under-19 World Cup: পাকিস্তানকে ১১৯ রানে হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া, সামনে প্রতিপক্ষ বাংলাদেশ বা ভারত
পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া
পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া

Under-19 World Cup: পাকিস্তানকে ১১৯ রানে হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া, সামনে প্রতিপক্ষ বাংলাদেশ বা ভারত

  • পাকিস্তানকে ১১৯ রানে হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া। এবার সেমিফাইনালে বাংলাদেশ অথবা ভারতের মুখোমুখি হতে পারে অজি বাহিনী।

পাকিস্তানকে ১১৯ রানে হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া। এবার সেমিফাইনালে বাংলাদেশ অথবা ভারতের মুখোমুখি হতে পারে অজি বাহিনী। ওয়েস্ট ইন্ডিজে চলতি আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২২-এর সেমিফাইনালে জায়গা করে নিতে পাকিস্তানের মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া। সুপার লিগের কোয়ার্টার ফাইনালের এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২৭৬ রান তোলে। জবাবে ১৫৭ রানেই শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস। পাকিস্তানের তরুণদের ১১৯ রানে হারিয়ে সেমিফাইনালের জায়গা পাকা করে অস্ট্রেলিয়া।

এদিন অস্ট্রেলিয়ার দলের হয়ে টিগ উইলি ৯৭ বলে ৭১ রান করেন, কোরি মিলার ৭৫ বলে ৬৪ রান করেন, কমবেল কেলাউই ৪৭ এবং ক্যাপ্টেন কুপার কনোলি ৩৩ রান করেন। পাকিস্তানের পক্ষে অধিনায়ক কাসিম আক্রম সর্বোচ্চ তিনটি, আওয়াইস আলি দুটি এবং জিশান আলি ও মেহরান মুমতাজ একটি করে উইকেট নেন। 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ জিততে ২৭৭ রানের টার্গেট ছিল পাকিস্তানের সামনে। এদিন পাকিস্তানের শুরুটা খুব খারাপ হয়েছিল। তারা ১০০ রানের মধ্যে তাদের ৭ উইকেট হারিয়েছিল। এরপর ৩৫.১ ওভারে ১৫৭ রানে গুটিয়ে যায় পুরো দল। দলের হয়ে সর্বোচ্চ স্কোরার করেন মেহরান মুমতাজ। যার ব্যাট থেকে আসে ২৯ রান। তিনি ছাড়াও আব্দুল ফাসিহ ২৮ ও ইরফান খান ২৮৭ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে উইলিয়াম সেলজম্যান তিনটি এবং টম হুইটনি ও জ্যাক সিনফেল্ড দুটি করে উইকেট নেন।

টুর্নামেন্টের সেমিফাইনালে অস্ট্রেলিয়া এখন মুখোমুখি হবে ভারত অথবা বাংলাদেশে। শনিবার ভারত ও বাংলাদেশে কোয়ার্টার ফাইনালের মুখোমুখি হবে। সেই ম্যাচের জয়ী দলের সঙ্গেই অজি বাহিনীরা মুখোমুখি হবে। ২০২০ সালের টুর্নামেন্টের ফাইনালে ভারত ও বাংলাদেশ মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে বাংলাদেশ ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল। কোয়ার্টার ফাইনালে ভারতের সামনে বাংলাদেশের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার সুযোগ রয়েছে। যেই দল জিতবে তারা বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টুর্নামেন্টের সেমিফাইনাল ম্যাচ খেলবে।

বন্ধ করুন