বাংলা নিউজ > ময়দান > জাফরের বিরুদ্ধে ওঠা সাম্প্রদায়িকতার অভিযোগ খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর
ওয়াসিম জাফর। ছবি- টুইটার।
ওয়াসিম জাফর। ছবি- টুইটার।

জাফরের বিরুদ্ধে ওঠা সাম্প্রদায়িকতার অভিযোগ খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর

  • কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পরেই ওয়াসিম জাফরের বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ আনা হয় উত্তরাখণ্ড ক্রিকেট সংস্থার তরফে।

দল নির্বাচনে পক্ষপাতিত্ব এবং কয়েকজন কর্তার হস্তক্ষেপের অভিযোগ তুলে উত্তরাখণ্ড ক্রিকেট দলের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ওয়াসিম জাফর। নিজের পদত্যাগপত্রে তিনি যাবতীয় ক্ষোভের কথা উল্লেখ করেন।

পালটা অভিযোগে উত্তরাখণ্ড ক্রিকেট সংস্থার তরফে জাফরের বিরুদ্ধে ধর্মভেদে পক্ষপাতিত্বের অভিযোগ আনা হয়। জাফর ক্রিকেট দলে মুসলিম সংস্কৃতি চাপিয়ে দিতেন এবং মুসলমানদের প্রাধান্য দিতেন, এমন গুরুতর অভিযোগ আনা হয় টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকার বিরুদ্ধে।

জাফরের বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ ওঠার পরেই ক্রিকেটমহল প্রাক্তন ক্রিকেটারের পাশে দাঁড়ায়। তদন্তের দাবিও উঠতে শুরু করে। সেই মতোই উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

রবিবার সন্ধ্যায় দেরাদুনে নিজের সরকারি বাসভবনে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী দেখা করেন ক্রিকেট সংস্থার কয়েকজন কর্তার সঙ্গে। তাঁদের মুখ থেকে গোটা ঘটনা শোনার পরেই তিনি বিষয়টি নিয়ে অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন।

মুখ্যমন্ত্রীর সংবাদমাধ্যম সমন্বয়কারী দর্শন সিং রাওয়াত খবরের সত্যতা স্বীকার করে নিয়েছেন। তিনি জানিয়েছেন যে, রবিবার সন্ধ্যার বৈঠকের পরেই ত্রিবেন্দ্র সিং জাফরের পদত্যাগ থেকে শুরু করে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে তদন্তের আদেশ দেন। রিপোর্ট হাতে আসার পরেই প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

বন্ধ করুন