বাংলা নিউজ > ময়দান > ভাইরাল অশ্লীল অডিও ক্লিপ, স্নেহ রানার কোচের আত্মহত্যার চেষ্টা, ফের বিতর্কে উত্তরাখণ্ড ক্রিকেট সংস্থা

ভাইরাল অশ্লীল অডিও ক্লিপ, স্নেহ রানার কোচের আত্মহত্যার চেষ্টা, ফের বিতর্কে উত্তরাখণ্ড ক্রিকেট সংস্থা

স্নেহ রানার কোচের আত্মহত্যার চেষ্টা (ছবি-টুইটার)

স্নেহ রানার কোচ নরেন্দ্র সাহা এখনও ভেন্টিলেটরে সম্পূর্ণ অক্সিজেন সাপোর্টে রয়েছেন। যে খেলোয়াড় শাহের বিরুদ্ধে অশালীন মন্তব্য করার অভিযোগ করেছেন তার কাছ থেকে অবশ্য পুলিশ কোনও অভিযোগ পায়নি। তাই এ বিষয়ে এখনও কোনও আইনি ব্যবস্থা নেওয়া হয়নি।

মহিলা ক্রিকেটারদের সঙ্গে অশালীন কথোপকথনের অডিও ক্লিপ ভাইরাল হওয়ার পরেই বিষ খেয়ে ভেন্টিলেটরে ভর্তি হয়েছেন ক্রিকেটার স্নেহ রানার কোচ নরেন্দ্র শাহ। বর্তমানে তাঁকে সরিয়ে দিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ উত্তরাখণ্ড। সংস্থার তরফ থেকে মহিলা ক্রিকেটের দায়িত্ব পেয়েছিলেন তিনি। অন্যদিকে দুন হাসপাতালে ভর্তি শাহের অবস্থার কোনও উন্নতি নেই। তিনি এখনও ভেন্টিলেটরে সম্পূর্ণ অক্সিজেন সাপোর্টে রয়েছেন। যে খেলোয়াড় শাহের বিরুদ্ধে অশালীন মন্তব্য করার অভিযোগ করেছেন তার কাছ থেকে অবশ্য পুলিশ কোনও অভিযোগ পায়নি। তাই এ বিষয়ে এখনও কোনও আইনি ব্যবস্থা নেওয়া হয়নি।

শুক্রবার সন্ধ্যায় নরেন্দ্র শাহকে দুন হাসপাতালে ভর্তি করা হয়েছিল। চিকিৎসকরা জানিয়েছেন, তিনি বিষ খেয়েছেন। এরপর তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়। পুলিশের কাছে বক্তব্য দেওয়ার মতো অবস্থায় ছিলেন না শাহ। হাসপাতালে উপস্থিত তাঁর স্ত্রীও পুলিশকে কোনও তথ্য দেননি। দুই দিন ধরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া অডিও ক্লিপের সঙ্গে তাঁর আত্মহত্যার চেষ্টার যোগসূত্র রয়েছে। তাদের একজন দশম শ্রেণির ছাত্রী। তাঁর সঙ্গে অশালীন কথা বলছেন বলে খবর পাওয়া যাচ্ছে। অনেক সংবাদ সংস্থায় এ নিয়ে খবরও প্রকাশ করা হয়েছে। এই ঘটনার পর উত্তরাখণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনও অ্যাকশনে এসেছে। প্রাথমিক অভিযোগ শোনার পর নরেন্দ্র শাহকে অবিলম্বে অ্যাসোসিয়েশনের মহিলা ক্রিকেটের কো-অর্ডিনেটরের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন… IPL 2023-এ সেরা বোলিং আক্রমণ RCB-র, কেন বলছেন সঞ্জয় মঞ্জরেকর

উত্তরাখণ্ডের ক্রিকেট অ্যাসোসিয়েশন আবার একটি ভুল কারণে লাইমলাইট চলে এসেছে। একটি অডিও ক্লিপ যাতে একজন অফিসার-কর্তাকে একজন মেয়ে ক্রিকেটারের সঙ্গে অশ্লীল কথোপকথন করতে শোনা যায়। অডিও ক্লিপটি ভাইরাল হওয়ার পরে, নরেন্দ্র শাহ, যিনি CAU-তে মহিলা ক্রিকেটের সহ-আহ্বায়কের পদে ছিলেন, শুক্রবার নেহেরু কলোনিতে তাঁর বাসভবনে বিষ খেয়ে আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন এবং দুন মেডিকেলে গুরুতর অবস্থায় রয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। দেরাদুনে কলেজ ও হাসপাতাল ভর্তি রয়েছেন তিনি।

নরেন্দ্র শাহ, যিনি ভারতীয় ক্রিকেটার স্নেহ রানাকে প্রশিক্ষণ দিয়েছিলেন, শনিবার CAU-তে মহিলা ক্রিকেটের সহ-আহ্বায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। যদিও তিনি এখনও চামোলি জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব পদে রয়েছেন। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ উত্তরাখণ্ড বিজয় প্রতাপ মাল্লা বলেছেন, ‘ভাইরাল অডিও ক্লিপ সম্পর্কে মিডিয়া রিপোর্টের প্রেক্ষিতে রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশনের শীর্ষ সংস্থা শনিবার একটি ভার্চুয়াল বৈঠক ডেকেছে এবং নরেন্দ্র শাহকে মহিলা ক্রিকেটের সহ-আহ্বায়ক পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।’ তিনি বলেন, ‘শাহ চামোলি জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব পদেও রয়েছেন। আমরা আমাদের পর্যায়ে ব্যবস্থা নিয়ে তাঁকে সিএইউ পদ থেকে সরিয়ে দিয়েছি। চামোলি জেলা সমিতির পদ থেকে তাঁকে অপসারণের সিদ্ধান্ত তাদের পর্যায়ে নেওয়া হবে। আমরা এখনও শাহের বিরুদ্ধে মেয়ে ক্রিকেটার বা তাঁর পরিবারের কাছ থেকে কোনও অভিযোগ পাইনি। এ ধরনের কোনও অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

আরও পড়ুন… শীঘ্রই পন্তের সঙ্গে দেখা করবেন সৌরভ! ঋষভকে সুস্থ হওয়ার জন্য সময় দিতে চান মহারাজ

তরুণীটি চামোলি জেলার নাবালিকা এবং দেরাদুনে ক্রিকেট প্রশিক্ষণের পাশাপাশি শিক্ষা গ্রহণ করছে বলে জানা গেছে। এমনকি মেয়েটি এখনও পুলিশের দ্বারস্থ হয়নি। ২০১৯ সালের অগস্টে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সদস্যপদ পাওয়ার পর থেকে CAU-কে বিতর্কিত করেছে। ২০২১ সালের ফেব্রুয়ারিতে, প্রাক্তন ভারতীয় টেস্ট ওপেনার এবং CAU কোচ ওয়াসিম জাফরকে সাম্প্রদায়িক পক্ষপাতের অভিযোগের পরে একটি অপ্রয়োজনীয় প্রস্থান করতে হয়েছিল। আরেকটি বড় বিতর্ক যা CAU-এর ভাবমূর্তিকে কলঙ্কিত করেছিল তা হল কথিত ছিল যে তার প্রথম বছরেই উত্থাপিত বিল স্ফীত করা হয়েছিল, যখন কোভিডের কারণে কয়েক মাস ধরে কাজ বন্ধ ছিল। গত বছরের জুনে উত্তরাখণ্ড বিধানসভা অধিবেশনে স্বতন্ত্র বিধায়ক উমেশ কুমার বিষয়টি উত্থাপন করেছিলেন।

২০২১ সালের মার্চ মাসে একটি অডিট রিপোর্টে বলা হয়েছে যে খাবারের জন্য ১.৭৪ কোটি টাকা খরচ হয়েছে, যার মধ্যে কলার জন্য ৩৫ লক্ষ টাকা এবং জলের জন্য ২২ লক্ষ টাকা খরচ করা হয়েছিল। ২০২২ সালের জুনে, ক্রিকেট অ্যাসোসিয়েশন উত্তরাখণ্ড (CAU)-এর সেক্রেটারি মহিম বর্মার মধ্যে সাতজন পদাধিকারীর বিরুদ্ধে একজন ক্রিকেটারের উপর কথিত হামলা ও চাঁদাবাজির অভিযোগে মামলা করা হয়েছিল।

রাজকোটে বিজয় হাজারে টুর্নামেন্টে খেলা উত্তরাখণ্ড ক্রিকেট দলের সদস্য ক্রিকেটার আর্য শেঠি, ১১ ডিসেম্বর, ২০২১-এ অনুশীলনের সময় কোচ মনীশ ঝাকে গালিগালাজ ও মারধর করার অভিযোগ এনেছিলেন। শেঠি CAU সচিবকে তাঁর কাছ থেকে ১০ লক্ষ টাকার দাবি করার অভিযোগ করেছিলেন। বাবা এবং তাঁকে ভয় দেখান যখন তিনি এই বিষয়ে পদক্ষেপের জন্য বর্মার কাছে যান। এই বিষয়ে দেরাদুনে ভারতীয় দণ্ডবিধির ১২০-বি (অপরাধী ষড়যন্ত্র), ৩২৩ (স্বেচ্ছায় আঘাত করা), ৩৮৪ (চাঁদাবাজি), ৫০৪ (শান্তি ভঙ্গের উদ্দেশ্যে ইচ্ছাকৃত অবমাননা) এবং ৫০৬ (অপরাধমূলক ভয় দেখানো) ধারায় একটি মামলা নথিভুক্ত করা হয়েছিল। মামলাটি হাইকোর্টেও পৌঁছেছিল। ২০২০ সালের এপ্রিলে, মহিম বর্মা CAU সচিব হিসাবে দায়িত্ব নেওয়ার পরে BCCI সহ-সভাপতির পদ থেকে পদত্যাগ করেছিলেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গরমকালে নিজেকে সুস্থ রাখতে খান লিচু, পালিয়ে যাবে সমস্ত রোগ ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত রাহাকে সঙ্গে নিয়ে তড়িঘড়ি রবিবার ইতালিতে পাড়ি দিলেন রণবীর-আলিয়া, কী এমন ঘটল? সাত সকালে পথে রাজ্যপাল, টাস্ক ফোর্স নিয়ে ঘূর্ণিঝড় আক্রান্ত এলাকা পরিদর্শন ‘কৌশাম্বি আমার চেয়ে অনেক সিনিয়র’, বয়সে ছোট বউয়ের থেকে কোন মামলায় পিছিয়ে আদৃত? 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ‘রায় বাড়িতে বাসন মাজে…’! কাজের লোককে ‘ক্লাসলেস’ বলা ইন্দ্রনীলকে কটাক্ষ ঝিলমের কোলেস্টেরল থেকে উচ্চ রক্তচাপ— ছোট এলাচেই থাকবে নিয়ন্ত্রণে! হৃদরোগেরও কমবে ঝুঁকি আজ কাদের মধ্যে সম্পর্ক দৃঢ় হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল

Latest IPL News

ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.