বাংলা নিউজ > ময়দান > দ্রাবিড় নন, ইনজামাম এগিয়ে, হঠাৎ কেন এমন বললেন রিয়াজ?

দ্রাবিড় নন, ইনজামাম এগিয়ে, হঠাৎ কেন এমন বললেন রিয়াজ?

ওয়াহাব রিয়াজ। ফাইল ছবি

ইনজামাম-উল-হকের সঙ্গে রাহুল দ্রাবিড়ের তুলনা করলেন পাকিস্তানের ওয়াহাব রিয়াজ। দ্রাবিড়ের থেকে ইনজামামকে এগিয়ে রাখলেন তিনি। এমন মন্তব্যের পরই বিতর্কে জড়ালেন পাক ক্রিকেটার।  

ফের বিতর্কে জড়ালেন পাকিস্তানের জোরে বোলার ওয়াহাব রিয়াজ। এবার রাহুল দ্রাবিড়ের সঙ্গে ইনজামাম-উল-হলেক তুলনা টেনে এনে বিতর্কে জড়ালেন তিনি। একটি অনুষ্ঠানে সাক্ষাৎকার দেওয়ার সময় তাঁর করা মন্তব্যে বিতর্ক ছড়ায়। রিয়াজ বলেন, রাহুল দ্রাবিড়ের থেকে অনেক এগিয়ে পাকিস্তানের ইনজামাম-উল-হক। সামাজিক মাধ্যমে তা পোস্ট করতেই শুরু হয় বিতর্ক।

ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়কে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার হিসেবে ধরা হয়। টেস্টে তাঁর অনবদ্য ব্যাটিংয়ের ফলে তাঁকে বলা হয় ‘দ্য ওয়াল।’ দ্রাবিড় জাতীয় দলের হয়ে খেলেছেন ১৬৪টি টেস্ট এবং ৩৪৪টি ওয়ানডে ম্যাচ। জাতীয় দলের নিয়মিত সদস্য ছিলেন তিনি। ২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত অধিনায়কত্বের ব্যাটনও সামলান তিনি। ১৬ বছরের দীর্ঘ আন্তর্জাতিক কেরিয়ারে করেছেন ২৪,১৭৭ রান। তৈরি করেছেন বহু রেকর্ড। অন্যদিকে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হকও পাকিস্তানের হয়ে অনেক অবদান রেখেছেন।

পাক জাতীয় দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন‌ তিনি। পাকিস্তানের হয়ে খেলেছেন ১২০টি টেস্ট। ৩৭৮টি একদিনের ম্যাচে পাকিস্তানের হয়ে খেলেছেন তিনি। রাহুল দ্রাবিড় ২০১২ সালে ক্রিকেটের সব ধরনের ফরম্যাট থেকে অবসর গ্রহণ করেন। অন্যদিকে পাকিস্তানের ইনজামাম-উল-হক তার পাঁচ বছর আগেই অর্থাৎ ২০০৭ সালে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। বিশ্ব ক্রিকেটের কিংবদন্তিদের তালিকায় অবশ্যই নাম থাকবে রাহুল দ্রাবিড় এবং ইনজামামের।

এবার এই দুই ক্রিকেটারের মধ্যে তুলনা করে বিতর্কে জড়ালেন রিয়াজ। পাক ক্রিকেটার ওয়াহাব রিয়াজ একটি সাক্ষাৎকারে তিনি জানান, রাহুল দ্রাবিড় ও ইনজামাম-উল-হকের মধ্যে অবশ্যই ইনজামাম-উল-হক অনেক এগিয়ে। ইনজামাম সমস্ত ফরম্যাটে অনেক ভালো করেছেন। তিনি বলেন, ‘ইনজি ভাই সব ফরম্যাটেই অসাধারণ পারফর্ম করেছেন। পেসারদের বিপক্ষে তিনি দুর্দান্ত শট খেলতেন। যা সব সময় মনে থাকে। তাঁকে দেখে অনেকেই খেলা শিখেছে। তাই আমার মনে হয়, ইনজি ভাই রাহুল দ্রাবিড়ের থেকে অনেক এগিয়ে।’

তাঁর এমন মন্তব্য সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই ভাইরাল হয়ে যায়। এবং নেটিজেনরা রিয়াজের এমন মন্তব্যের সমালোচনা করেছেন।

বন্ধ করুন