বাংলা নিউজ > ময়দান > LPL 2023: ব্যাটে-বলে দুরন্ত ফর্মে, বি-লাভ ক্যান্ডিকে একাই জেতালেন হাসারাঙ্গা

LPL 2023: ব্যাটে-বলে দুরন্ত ফর্মে, বি-লাভ ক্যান্ডিকে একাই জেতালেন হাসারাঙ্গা

দুর্দান্ত ইনিংস হাসাঙ্গার। ছবি- টুইটার

বল হাতে নিয়েছেন তিন উইকেট। পাশাপাশি ব্যাট হাতে করেছেন অর্ধশতরান। ওয়ানিন্দু হাসারাঙ্গার অলরাউন্ড পারফরম্যান্সে ভর করে জাফনা কিংসকে হারাল বি-লাভ ক্যান্ডি।

টি-টোয়েন্টি ক্রিকেটের রমরমা বাজারে নতুন শুরু হয়েছে লঙ্কা প্রিমিয়াম লিগ। এই লিগে শ্রীলঙ্কান ক্রিকেটার সহ বিশ্বের অন্যান্য দেশের অনেক তারকা ক্রিকেটারই অংশগ্রহণ করেছেন। লিগের নবম ম্যাচে মুখোমুখি হয় থিসারা পেরেইরা নেতৃত্বে জাফনা কিংস ও ওয়ানিন্দু হাসরাঙ্গার বি-লাভ ক্যান্ডি। আর এই ম্যাচে খুব সহজেই জয় পেয়ে যায় বি লাভ ক্যান্ডি। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন তাদের অধিনায়ক ওয়ানিন্দু হাসরাঙ্গা। এর সঙ্গে সঙ্গে এই ম্যাচে মোস্ট ভ্যালুয়েবল অর্থাৎ গুরুত্বপূর্ণ ক্রিকেটার হিসেবেও নির্বাচিত হন তিনি।

লঙ্কা প্রিমিয়র লিগের এই ম্যাচের প্রথমে ব্যাট করে জাফনা কিংস। তবে স্কোরবোর্ডে খুব একটা বেশি রান যোগ করতে পারেনি তারা। পুরো ২০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ১১৭। তাদের ইনিংসের শুরু থেকেই উইকেটের পতন হতে থাকে। মাত্র সাত রানে দুটি উইকেট পড়ে যায় জাফনাদের। ওপেনার এবং প্রথম সারির ব্যাটারা সম্পূর্ণ ব্যর্থ হন। অধিনায়ক থিসারা পেরেইরা মাত্র ২ রান করে প্যাভিলিয়ানে ফিরে যান। শেষের দিকে পরিস্থিতির কিছুটা সামাল দেন বোলার দুনিথ ওয়েলালাগে। ২০ বছর বয়সী এই ক্রিকেটার ২৭ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন। এটাই কিংসদের সর্বোচ্চ ব্যক্তিগত রান।

সম্পূর্ণ ব্যাটিং ব্যর্থতার ছেড়ে শুরুতেই মেরুদন্ড ভেঙে যায় তাদের। বি-লাভ ক্যান্ডির হয়ে তিনটে করে উইকেট নেন ওয়ানিন্দু হাসরাঙ্গা ও নুয়ান প্রদীপ। দুটি উইকেট নেন অভিজ্ঞ পেস বোলার অ্যাঞ্জেলা ম্যাথিউজ। একটি উইকেট পান ইসুরু উদানা। জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে মাত্র ১৩ ওভারে প্রয়োজনীয় ১১৮ রান তুলে নেয় বি-লাভ ক্যান্ডি। ফখর জামান ও দীনেশ চণ্ডীমল দাপুটে ইনিংস শুরু করে। ৩৯ বলে ৪২ রান করেন ফখর। ১৬ বলে ২২ করেন দীনেশ।

এরপর আক্রমণাত্মক মেজাজে খেলতে থাকেন অধিনায়ক ওয়ানিন্দু হাসরাঙ্গা। ২২ বলে ৫২ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। ব্যাটারদের দুর্দান্ত ব্যাটিংয়ের ফলে ৭ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় ক্যান্ডিরা। বল হাতে মাত্র ৯ রান দিয়ে ৩ উইকেটের পর অর্ধশতরান এবং দুটি ক্যাচের জন্য ম্যাচের সেরা ক্রিকেটার হন ওয়ানিন্দু হাসরাঙ্গা। অন্যদিকে জাফনা কিংসের হয়ে একটি করে উইকেট পান মাহিশ থিকশানা ও নান্দে বার্গার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

হাসপাতালের নামের শেষে ‘রিসার্চ’ শব্দ আছে? কোন গবেষণা হচ্ছে, প্রমাণ দিতে হবে এবার Bally Station: বালি নেমেই কি অফিস যান? বিরাট বদলে যাচ্ছে স্টেশন, চিনতে পারবেন না মদ্যপান করে বিমানে উঠে অভব্য আচরণ, কলকাতা বিমানবন্দরে বিসৃঙ্খলা সন্দেশখালি যাওয়ার পরিকল্পনা ভেস্তে গেল, গ্রেফতার হলেন নওশাদ সিদ্দিকী IPL 2024-এর আগে দাপুটে সেঞ্চুরি গুজরাট টাইটানসের ৩.৬ কোটির আদিবাসী ক্রিকেটারের ঘূর্ণাবর্তের জেরে ৬ দিন চলবে বৃষ্টি! বাংলায় কতদিন শীতের আমেজ থাকবে? কবে বাড়বে? সদ্যোজাত ছেলেকে নিয়েই ব্যস্ত অনুষ্কা, মেয়েকে নিয়ে তাই লন্ডনের রেস্তোরাঁয় বিরাট শাহরুখের জওয়ান অভিনেত্রী প্রিয়মণি কিনলেন মার্সিডিজ-বেঞ্জ, দাম শুনলে চমকে উঠবেন ‘কালপ্রিটকে অবশ্যই গ্রেফতার করতে হবে’‌, শাহজাহানকে নিয়ে কড়া বার্তা রাজ্যপালের বরফেই দূর হবে ট্যান! দামি সানস্ক্রিনও হার মেনে যাবে এর কেরামতিতে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.