বাংলা নিউজ > ময়দান > দেখুন নিকোলাস-ব্রুকসের দুর্দান্ত ক্যাচের ভিডিয়ো, যা বদলে দিয়েছিল ম্যাচের রঙ
নিকোলাস-ব্রুকসের দুর্দান্ত ক্যাচ, অবাক শিখর ধাওয়ান

দেখুন নিকোলাস-ব্রুকসের দুর্দান্ত ক্যাচের ভিডিয়ো, যা বদলে দিয়েছিল ম্যাচের রঙ

  • নিকোলাস যেন ‘স্পাইডারম্যান’, ব্রুকস ভাঙলেন ধাওয়ানের স্বপ্ন, দেখুন ম্যাচের দুর্দান্ত দুটি ক্যাচের ভিডিয়ো। তিন ওভারের ব্যবধানেই ভারতের ধাওয়ান ও শ্রেয়সের শক্তিশালী জুটিকে সাজঘরে ফিরিয়ে ম্যাচে ফেরে এবং ভারতের ইনিংসকে ৩০৮ রানের মধ্যে বেঁধে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভাল মাঠে ভারতীয় দল টস হারলেও ব্যাট হাতে শুরুটা ভালো করেছিল। অধিনায়ক শিখর ধাওয়ানের সঙ্গে ওপেনিংয়ে আসা শুভমন গিল দারুণ ব্যাটিং করলেন। দারুণ হাফ সেঞ্চুরি করে আউট হন গিল। ক্যাপ্টেন ধাওয়ান অবশ্য তিন রানের জন্য নিজের শতরান হাতছাড়া করেছিলেন। এরপরে দারুণ খেলেন শ্রেয়স আইয়ার। তিনিও অর্ধশতরান পূর্ণ  একটা সময়ে ভারতীয় দল ৩৩.৩ ওভারে ২১৩/১ রান করেছিল। বিশেষজ্ঞরা মনে করেছিলেন এখানে থেকে ভারত হয়তো ৩৫০ বা তার থেকেও বেশি রান করতে পারেন। কিন্তু টিম ইন্ডিয়ার সেই স্বপ্ন ভেঙে দেন ওয়েস্ট ইন্ডিজের দুই ফিল্ডার।

তিন ওভারের ব্যবধানেই ভারতের ধাওয়ান ও শ্রেয়সের শক্তিশালী জুটিকে সাজঘরে ফিরিয়ে ম্যাচে ফেরে এবং ভারতের ইনিংসকে ৩০৮ রানের মধ্যে বেঁধে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এদিন শামারহ ব্রুকস ও নিকোলাস পুরানের ক্যাচ ভারতের বড় রানের লক্ষ্যকে ভ্রষ্ট করে দেয়। এদিন ধাওয়ানের শতরানের স্বপ্নকে শেষ করে দেন শামারহ ব্রুকস।৩৩.৪ ওভারে গুদকেশ মতির বলে ধাওয়ান জোরালো কাট করতে যান গব্বর, সেই সময়ে বল হাওয়ায় উঠে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টের দিকে চলে যায়। সেখানে ব্রুকসও লাফিয়ে ধাওয়ানের ক্যাচটি ধরে নেন।

আরও পড়ুন… হারের পর বড় ধাক্কা! একদিনের সিরিজ থেকে ছিটকে গেলেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার

তবে এখানেই থেমে থাকেনি ওয়েস্ট ইন্ডিজ। ধাওয়ান আউট হওয়ার কিছুক্ষণের মধ্যেই শ্রেয়স আইয়ারের উইকেট পড়ে যায়। শ্রেয়সকে আউট করার জন্য ওয়েস্ট ইন্ডিজ দলের চমৎকারের দরকার ছিল। সেটাই করলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান। ভারতীয় ইনিংসের ৩৬ তম ওভারের পঞ্চম বলে,শ্রেয়স কভারের দিকে একটি বড় শট মারার চেষ্টা করেছিলেন। কিন্তু বল ও ব্যাটের মধ্যে যোগাযোগ ঠিকমতো হয়নি। সেই সঙ্গে বৃত্তের ভিতরে ফিল্ডিং করা নিকোলাস পুরান সুপারম্যানের মতো বাতাসে উড়ে এক হাতে বলটি ধরে ফেলেন।

আরও পড়ুন… হারের পর বড় ধাক্কা! একদিনের সিরিজ থেকে ছিটকে গেলেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার

এরফলে ভারতীয় ইনিংসে ব্রেক লেগে যায়। এবং এরপর ধীর গতিতে রান হতে থাকে। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৩০৮ রান তোলে ভারত। জবাবে ৫০ ওভারে ৬ উইকেটে ৩০৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ। মাত্র তিন রানে জেতে ভারত।

 

বন্ধ করুন