বাংলা নিউজ > ময়দান > অবসর নিলেন রুনি, এবার পাকাপাকি ভাবে কোচিংয়ে
ওয়েন রুনি (Action Images)
ওয়েন রুনি (Action Images)

অবসর নিলেন রুনি, এবার পাকাপাকি ভাবে কোচিংয়ে

  • এক স্মরণীয় অধ্যায়ের সমাপ্তি।

ইপিএলে এভারটনের হয়ে খেলতে গিয়ে নজর কেড়েছিলেন নবীন ওয়েন রুনি। তারপর স্যার অ্যালেক্স ফার্গুসনের হাত ধরে তিনি ম্যানচেস্টার ইউনাইটেডে পা রাখেন। বাকিটা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা। ২০১৭ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছিলেন রুনি। এবার সমস্ত ধরনের ফুটবলকে আলবিদা জানালেন তিনি।

ইংলিশ ক্লাব ডার্বি কাউন্টির কোচের দায়িত্ব সম্পূর্ণরুপে পালন করতেই তাঁর এই সিদ্ধান্ত বলে জানা গেল। ২০২০ সালে ক্লাব হল্যান্ড তারকা ফিলিপ কোকুকে বরখাস্ত করে । সেইসময় নভেম্বর মাস থেকে ইন্টারিম কোচের দায়িত্ব সামলাচ্ছিলেন ওয়েন রুনি।

ডার্বি কাউন্টির সাথে আড়াই বছরের চুক্তিতে ম্যানেজার হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। প্রসঙ্গত তার প্রশিক্ষণে বার্মিংহামকে ৪-০ এবং সোয়ানসিকে ২-০ গোলে হারিয়েছিল ডার্বি। নতুন ভূমিকা সম্বন্ধে বলতে গিয়ে তিনি বলেন ' প্রথম ইংল্যান্ডে খেলতে গিয়ে আমি ডার্বির ব্যবস্থাপনা দেখে অবাক হয়ে যাই। ওদের ট্রেনিং গ্রাউন্ড, ফ্লাডলাইট,জিম সমস্ত ব্যবস্থাপনা দুরন্ত। আমার কাছে অন্য অফার থাকা সত্ত্বেও তাই আমি ডার্বির প্রস্তাবটা গ্রহন করি। জিম স্মিথ, ল্যাম্পার্ড,কোকুদের জায়গায় স্থলাভিষিক্ত হতে পারাটা অত্যন্ত সম্মানের।'

বন্ধ করুন