বাড়ি > ময়দান > জার্সিতে প্রতিবাদী বার্তা, ওয়েস্ট ইন্ডিজ সামিল ব্ল্যাক লাইভস ম্যাটার ক্যাম্পেনে
ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ব্ল্যাক লাইভস ম্যাটার লোগো। ছবি- টুইটার।
ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ব্ল্যাক লাইভস ম্যাটার লোগো। ছবি- টুইটার।

জার্সিতে প্রতিবাদী বার্তা, ওয়েস্ট ইন্ডিজ সামিল ব্ল্যাক লাইভস ম্যাটার ক্যাম্পেনে

  • ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে হোল্ডারদের পোশাকে বিএলএম লোগো ব্যবহারের অনুমতি ICC-র।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে দেখা যাবে ব্ল্যাক লাইভস ম্যাটার প্রতীক। ইংল্যান্ডে পা দেওয়ার পর প্রথম সাংবাদিক সম্মেলনেই এমন ইঙ্গিত দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। পরে দলের তরফে বিজ্ঞপ্তিতেও নিশ্চিত করা হয় যে, আসন্ন টেস্ট সিরিজে ক্যারিবিয়ান দল সামিল হবে বর্ণবাদের বিরুদ্ধে বিশ্বজুড়ে শুরু হওয়া ক্যাম্পেনে।

প্রিমিয়র লিগের ২০টি দল তাদের জার্সিতে যে ব্ল্যাক লাইভস ম্যাটার লোগোটি ব্যবহার করে, সেটিই দেখা যাবে ওয়েস্ট ইন্ডিজের জার্সির কলারে। ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের তরফে সম্মতি আদায়ের জন্য যোগাযোগ করা হয়েছিল লোগোর ডিজাইনার অ্যালিসা হোসান্নার সঙ্গে। তিনি অনুমতি দিয়েছেন। পাশাপাশি আইসিসিও ওয়েস্ট ইন্ডিজ দলকে তাদের জার্সিতে এই প্রতিবাদী বার্তা বহনের ছাড়পত্র দিয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক হোল্ডার এপ্রসঙ্গে বলেন, ‘আমাদের মনে হয়েছে সংহতির জন্য সচেতনতামূলক এই প্রচারে অংশ নেওয়া উচিত। ক্রিকেটের জন্য এবং ওয়েস্ট ইন্ডিজ দলের জন্য এটা একটা উল্লেখযোগ্য মুহূর্ত। আমরা ইংল্যান্ডে এসেছি উইজডেন ট্রফি দখলে রাখার উদ্দেশ্য নিয়ে। তবে সুবিচার ও সাম্যের দাবিতে চারিদিকে যা ঘটছে, তা থেকে মুখ ফিরিয়ে থাকা সম্ভব নয়।’

বিএলএম লোগো ছাড়াও ওয়েস্ট ইন্ডিজ দল আইসিসির দেওয়া ছাড়পত্র অনুযায়ী জার্সির সামনে ৩২ স্কোয়ার ইঞ্চির বাড়তি স্পনসর লোগো ব্যবহার করতে পারে, যেমনটা দেখা যায় ফুটবলে। ক্যারিবিয়ান দলের নতুন জার্সি কয়েকদিনের মধ্যেই প্রকাশ করা হতে পারে। ইংল্যান্ডও ক্রিকেটারদের ট্রেনিং জার্সিতে করোনা যোদ্ধাদের নাম লিখে তাঁদের সম্মান জানানোর সিদ্ধান্ত নিয়েছে।

বন্ধ করুন