বাংলা নিউজ > ময়দান > T20 WC 2022-এ ভারতীয় দলের ১৫ নম্বর সদস্য কে হবেন? ইঙ্গিত দিলেন BCCI সভাপতি

T20 WC 2022-এ ভারতীয় দলের ১৫ নম্বর সদস্য কে হবেন? ইঙ্গিত দিলেন BCCI সভাপতি

কী ইঙ্গিত দিলেন BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি-পিটিআই) 

বিশেষজ্ঞরা বলেছেন যে মহম্মদ শামিকে বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত করার চেষ্টা করা হচ্ছে। এবার সেই যুক্তিকে অনেকটাই নিশ্চিত করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি এই বিষয়ে এবার ইঙ্গিত দিয়ে রাখলেন।

চোটের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন জসপ্রীত বুমরাহ। ভারতীয় পেসার ছিটকে যাওয়ার পরে পরিবর্ত হিসাবে ফের জোরালভাবে উঠে আসছে মহম্মদ শামির নাম। বিশেষজ্ঞরা বলেছেন যে শামিকে বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত করার চেষ্টা করা হচ্ছে। এবার সেই যুক্তিকে অনেকটাই নিশ্চিত করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি এই বিষয়ে এবার ইঙ্গিত দিয়ে রাখলেন। 

কেন বুমরাহর জায়গায় দলে সুযোগ পেতে পারেন শামি। এই বিষয়ে বিশেষজ্ঞরা নিজের মতো করে ব্যাখ্যা করছেন। অনেকের মতে অস্ট্রেলিয়ার মাটিতে তাঁর দুরন্ত রেকর্ড রয়েছে। ২০১৫ সালে অজিভূমে ওয়ান ডে বিশ্বকাপের অন্যতম সেরা বোলার ছিলেন তিনি। গত আইপিএলেও বল হাতে জ্বলে উঠেছিলেন। কিন্তু এবারে মহম্মদ শামিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে না দেখে অনেকেই চমকে উঠেছিলেন। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে স্ট্যান্ড বাই হিসাবে ঠাঁই হয়েছিল বাংলার পেসারের। সেটাও অনেকে মানতে পারেননি। এর মাঝেই আবার বুমরাহের জায়গায় আবার ভেসে উঠছে শামির নাম। সৌরভের সেই ইঙ্গিতে বিতর্কে নতুন করে আশার আলো দেখছে বাংলার ক্রিকেট মহল।

আরও পড়ুন… এনজয় করলে আবার প্রেশার কি! মানসিক স্বাস্থ্য নিয়ে কপিলের কথায় বিতর্ক

এবিপি লাইভকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন, ‘শামি বিশ্বকাপের দলে ঢোকার খুব কাছাকাছি ছিল। সেই জন্য ওকে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজে নেওয়াও হয়েছিল। করোনা আক্রান্ত হওয়ায় খেলতে পারেনি সে। তবে ও খুব কাছাকাছি রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনও সুযোগ থাকলেই ওকে জাতীয় দলে নেবেন নির্বাচকেরা।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুরন্ত ছন্দে রয়েছে ভারতীয় দল। প্রথম ম্যাচে হেরে গিয়েও বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে দেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে হারিয়েছে রোহিত অ্যান্ড কোম্পানি। তারপর শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকেও টি-টোয়েন্টি সিরিজে হারিয়েছেন রোহিত শর্মারা। এরপরে টিম ইন্ডিয়ার আত্মবিশ্বাস বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন… ‘দাদি কবে খাওয়াবেন?’ ঘরের ছেলেকে কাছে পেয়ে আবেগে ভাসল রাঁচি, সেঞ্চুরি মিসের দুঃখ ভুললেন ইশান

এই অবস্থায় টি টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অনেকটা আগেই অস্ট্রেলিয়াতে পৌঁছে গিয়েছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। সেখানেই অস্ট্রেলিয়ার স্থানীয় দলের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ খেলে তবেই প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে চায় ভারত। এমন অবস্থায় ১৫ জনের বদলে ১৪ জনকেই অস্ট্রেলিয়াতে নিয়ে যাওয়া হয়েছে। ফলে এখনও একজনকে নিয়ে যাওয়া হবে। কিন্তু সেই ১৫ নম্বর ব্যাক্তিকে হবেন সে বিষয়ে এখনও কোনও সংকেত পাওয়া যায়নি। তবে যেভাবে সৌরভ গঙ্গোপাধ্যায় মহম্মদ শামির নাম ভাসিয়ে দিলেন তাতে অনেকেই মনে করছেন হয়তো শামিকেও দেখা যেতেই পারে।  

বন্ধ করুন