বাংলা নিউজ > ময়দান > WI vs BAN: অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে ওয়েস্ট ইন্ডিজ
দ্বিতীয় দিনের শেষে ১১২ রানে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ (ছবি:এএফপি) (AFP)

WI vs BAN: অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে ওয়েস্ট ইন্ডিজ

  • প্রথম ইনিংসে বাংলাদেশে ১০৩ রানের জবাব ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে ২৬৫ রানে অলআউট হয়ে যায়। প্রথম ইনিংসেই ১৬২ রানের লিড নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিনের খেলা হওয়া পর্যন্ত নিজেদের দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৫০ রান তুলেছে বাংলাদেশ। এখনও পর্যন্ত ১১২ রানে এগিয়ে রয়েছে ক্রেগ ব্রেথওয়েট।

অ্যান্টিগা টেস্টে এখনও পর্যন্ত এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত বাংলাদেশের থেকে ১১২ রানে এগিয়ে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় দিনের খেলা কোন দিকে গড়ায় সেই দিকেই তাকিয়ে গোটা ক্রিকেট বিশ্ব। সে কারণে তৃতীয় দিনটা ‘খুব গুরুত্বপূর্ণ’ শাকিব ও ব্রাফেটের কাছে।

প্রথম ইনিংসে বাংলাদেশে ১০৩ রানের জবাব ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে ২৬৫ রানে অলআউট হয়ে যায়। প্রথম ইনিংসেই ১৬২ রানের লিড নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিনের খেলা হওয়া পর্যন্ত নিজেদের দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৫০ রান তুলেছে বাংলাদেশ। এখনও পর্যন্ত ১১২ রানে এগিয়ে রয়েছে ক্রেগ ব্রেথওয়েট।

আরও পড়ুন: জানেন কেন শাকিবদের ম্যাচ টেলিভিশনে দেখতে পাচ্ছেন না বাংলাদেশের মানুষ!

তবে দ্বিতীয় দিনে দারুণ বোলিং করেছিল বাংলাদেশ। সে কারণেই দ্বিতীয় দিনের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেগ ব্রেথওয়েট বলেন, ‘একটু মন্থর হলেও ব্যাটিংয়ের জন্য উইকেটটা ভালোই ছিল। তবে বাংলাদেশের বোলাররা সত্যিই ভালো বল করেছেন। বিশেষ করে স্পিনাররা ভালো করেছেন। লাইন–লেংথ ধরে রেখেছেন। এখন ম্যাচের তৃতীয় দিনটা খুবই গুরুত্বপূর্ণ।’

আরও পড়ুন: জানেন কেন শাকিবদের ম্যাচ টেলিভিশনে দেখতে পাচ্ছেন না বাংলাদেশের মানুষ!

এই ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ছয় রানের জন্য শতরান হাতছাড়া করেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক। ২৬৮ বলে ৯৪ রানের ইনিংস খেলেন ক্রেগ ব্রেথওয়েট। এছাড়াও ১৩৯ বলে ৬৩ রানের ইনিংস খেলেন ব্ল্যাকউড। এদিন বাংলাদেশের হয়ে ২২.৫ ওভারে ৫৯ রান দিয়ে চার উইকেট শিকার করেন মেহদি হাসান। দুটি করে উইকেট নিয়েছেন খালেদ আহমেদ ও এবাদাত হোসেন। শাকিব ও মুস্তাফিজুর একটি করে উইকেট নিয়েছেন।  

বন্ধ করুন