বাংলা নিউজ > ময়দান > Women's Ashes: একাই ৮ উইকেট নিয়ে ইংল্যান্ডকে ভাঙলেন গার্ডনার, মেয়েদের অ্যাশেজ টেস্টে লড়াকু জয় অস্ট্রেলিয়ার

Women's Ashes: একাই ৮ উইকেট নিয়ে ইংল্যান্ডকে ভাঙলেন গার্ডনার, মেয়েদের অ্যাশেজ টেস্টে লড়াকু জয় অস্ট্রেলিয়ার

উচ্ছ্বসিত অস্ট্রেলিয়া। ছবি- রয়টার্স।

ব্যর্থ হল বিউমন্টের দ্বিশতরান, নটিংহ্যাম টেস্টে লড়াকু জয় অস্ট্রেলিয়ার মেয়েদের।

শুভব্রত মুখার্জি: ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মহিলা সিনিয়র ক্রিকেট দল একে অপরের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছিল অ্যাশেজের একমাত্র টেস্টে। প্রথম কয়েকদিন দুই দলের মধ্যে একেবারে সমানে সমানে লড়াই হয়। কিন্তু একেবারে শেষে এসে বাজিমাত করল অস্ট্রেলিয়া দল। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে তাদের স্পিন বোলিং অল-রাউন্ডার অ্যাশ গার্ডনারের দুরন্ত বোলিং পারফরম্যান্সে ভর করে ইংল্যান্ডের বিরুদ্ধে জয় নিশ্চিত করল তারা। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ব্যাটার ট্যামি বিউমন্টের করা দুরন্ত দ্বিশতরানের ইনিংস সত্ত্বেও ম্যাচ জেতা তো দূর, ম্যাচ বাঁচাতেও পারল না ইংল্যান্ড।

২৬৮ রানের জয়ের লক্ষ্যমাত্রা ছিল ইংল্যান্ডের সামনে। এদিন তারা খেলা শুরু করে ৫ উইকেটে ১১৬ রান নিয়ে। ক্রিজে ছিলেন ড্যানি ওয়াট এবং কেট ক্রস। ড্যানি ওয়াট এদিন লড়াকু শতরান করে বিপক্ষ শিবিরে লড়াইটা পৌঁছে দেন। তবে উল্টোদিক থেকে ব্যাটাররা তাঁকে সেইভাবে সাহায্য করতেই পারেনি। যার ফল ভুগতে হয় ইংল্যান্ডকে। অ্যাশ গার্ডনারের দুরন্ত বোলিং স্পেলে ইংল্যান্ডের সমস্ত লড়াই ভেস্তে যায়। ফলে একমাত্র মহিলা অ্যাশেজের টেস্টটি অজিরা ৮৯ রানে জিতে যায়। অফ স্পিনার গার্ডনারের স্পিনের ভেল্কিতে মাত খেতে হয় বিউমন্টদের।

আরও পড়ুন:- ICC CWC Qualifier 2023: আইপিএলের মেজাজে ডাচদের বিরুদ্ধে ধ্বংসাত্মক শতরান পুরানের

চতুর্থ দিনেই গার্ডনার তিনটি উইকেট তুলে নিয়েছিলেন। আর এদিন দিনের শুরুতেই তাঁর বলে মাত্র ১৩ রান করে ক্যাচ আউট হয়ে ফেরেন ক্রস। এরপর মাত্র চার রান করা অ্যামি জোন্সকে প্যাভিলিয়নে ফেরান গার্ডনার। অ্যাশকে এগিয়ে গিয়ে মারতে গিয়ে স্ট্যাম্প আউট হয়ে যান জোন্স।

এরপর সোফি একেলস্টোন আউট হয়ে যান ১০ রানে। তাঁর উইকেটটি অবশ্য গার্ডনার নেননি। তবে এর পরেই লরেন ফিলারকে শূন্য রানে বোল্ড আউট করে ফেরান তিনি। ড্যানি ওয়াটকে ৫৪ রানে এলবিডব্লিউ আউট করে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে আটটি উইকেট তুলে নিয়ে অজিদের জয় নিশ্চিত করেন গার্ডনার। দ্বিতীয় ইনিংসে ৬৬ রান দিয়ে আট উইকেট নেন তিনি। ম্যাচে তিনি ১৬৫ রান দিয়ে নিয়েছেন ১২টি উইকেট।

আরও পড়ুন:- ICC CWC Qualifier 2023: মাত্র ৬৫ বলে চোখ ধাঁধানো শতরান উইলিয়ামসের, ODI-তে প্রথমবার ৪০০ টপকে ইতিহাস জিম্বাবোয়ের

অজি মহিলা দলের হয়ে এই দুটি পরিসংখ্যান হল নজির গড়া পরিসংখ্যান। এই জয়ের ফলে অজিরা চারটি পয়েন্ট তুলে নিয়ে অ্যাশেজ ট্রফি ধরে রাখার দিয়ে একধাপ এগিয়ে গেল। এরপর তিনটি টি-২০ ম্যাচের সিরিজে মুখোমুখি হবে এই দুই দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলার ৪২এ কতগুলি আসন দখলের টার্গেট সেট শাহের? ২য় দফার আগে তুলে ধরলেন শাহি-অঙ্ক ‘এবার রুল জারি করব!’ নিয়োগ দুর্নীতি মামলায় মুখ্যসচিবকে কড়া বার্তা হাইকোর্টের রানির মুখে জয় শ্রীরাম ধ্বনি! হনুমান জয়ন্তীতে মন্দিরে বঙ্গসুন্দরী, আদিরা কোথায়? 'মোদানির ক্লিনচিট পরেও সেবির তদন্তে ফাঁস আদানি মেগাস্ক্যাম’, কমিটি গড়বে কংগ্রেস পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হলেন সুমন কাঞ্জিলাল, বেজায় চটল বিজেপি গাড়ির সামনে ছিল নিজেরই সন্তান, না দেখে চারচাকা চালিয়ে দিলেন বাবা! এরপর? আগামিকাল কেমন কাটবে? সুখবর পেতে পারেন? জানুন ২৪ এপ্রিল বুধবারের রাশিফল মালদায় আম বাগানের একী হাল! তবে কি এবার মিলবে না? দাম কেমন হবে?খোঁজ নিল HT Bangla কৃষ্ণনগরের ছেলে-শান্তিপুরের মেয়ে, দ্বৈপায়ন-পায়েলের যুগলবন্দি দেখে মুগ্ধ সৌরভ মহিলাকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগে বিজেপি কর্মীকে মারধর, ভাঙচুর করা হল দোকান

Latest IPL News

বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.