বাংলা নিউজ > ময়দান > স্ট্রেট সেটে জাবেউরকে উড়িয়ে US Open-এর নতুন রানি ইগা, মরশুমে দ্বিতীয় গ্র্যান্ড স্লাম এক নম্বর তারকার

স্ট্রেট সেটে জাবেউরকে উড়িয়ে US Open-এর নতুন রানি ইগা, মরশুমে দ্বিতীয় গ্র্যান্ড স্লাম এক নম্বর তারকার

ইগা স্বোয়াতেক।

ইউএস ওপেনে মেয়েদের সিঙ্গলসে তিউনিশিয়ার অনস জাবেউরকে স্ট্রেট সেটে উড়িয়ে কেরিয়ারের তৃতীয় এবং মরশুমের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম জিতে নিলেন ইগা স্বোয়াতেক। এর আগে ইগা ২০২০ এবং এই বছর ফ্রেঞ্চ ওপেন জিতেছেন। হার্ড কোর্টে এটি তাঁর প্রথম গ্র্যান্ড স্লাম শিরোপা। 

তিনি এখন বিশ্বের এক নম্বর তারকা। আর ইউএস ওপেনে মেয়েদের সিঙ্গলসের ফাইনালে খেললেনও এক নম্বর তারকার মতোই দাপট দেখিয়ে। বছরের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেনে মেয়েদের সিঙ্গলসের ফাইনালে তিউনিশিয়ার অনস জাবেউরকে স্ট্রেট সেটে উড়িয়ে কেরিয়ারের তৃতীয় এবং মরশুমের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম জিতে নিলেন ইগা স্বোয়াতেক। এর আগে ইগা ২০২০ এবং এই বছর ফ্রেঞ্চ ওপেন জিতেছেন। হার্ড কোর্টে এটি তাঁর প্রথম গ্র্যান্ড স্লাম শিরোপা। খেলার ফল ইগার পক্ষে ৬-২, ৭-৬ (৭-৫)।

আরও পড়ুন: ৫ সেটের লড়াইয়ে টিয়াফোকে হারালেন আলকারাজ, US Open-এর ফাইনাল মুখোমুখি হবেন রুডের

গত কয়েক বছর ধরেই মেয়েদের টেনিসে বহু নতুন তারকার উত্থান ঘটেছে। কিন্তু সে অর্থে কেউই ধারাবাহিকতা দেখাতে পারেননি। দু'-একটা করে গ্র্যান্ড স্লাম পেলেও, কেউই ধারাবাহিক ভাবে দাপট দেখাননি। সেখানে পরিসংখ্যান বলছে, ইগা অনেক বেশি ধারাবাহিক। স্বাভাবিক ভাবে পোল্যান্ডের সুন্দরী ইউএস ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পর, অনেকেই মনে করছেন, সেরেনা উইলিয়ামসের বিদায় মঞ্চেই হয়তো টেনিস দুনিয়া পেয়ে গেল তাদের নতুন রানিকে।

এই মরশুমে ইউএস ওপেন নানা কারণে আলোচনার কেন্দ্রে রয়েছে। তার মধ্যে সেরেনা উইলিয়ামসের অবসর ঘটনা সবচেয়ে আলোচ্য ছিল এত দিন। আর এরই মাঝে ফ্লাশিং মিডোয় প্রথম বার চ্যাম্পিয়ন হয়ে ইগা কিন্তু কেড়ে নিলেন সব ফোকাস।

আরও পড়ুন: US Open-এর মঞ্চে একই ফ্রেমে দুই বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনি-কপিল- ভিডিয়ো

ফাইনালে শুরু থেকেই ইগা আক্রমণাত্মক মেজাজ নিয়েই কোর্টে নেমেছিলেন। যে কারণে প্রথম সেটে একেবারে খড়কুটোর মতোই জাবেউরকে উড়িয়ে দেন পোল্যান্ডের তরুণী। মাত্র ৩০ মিনিটে ৬-২ প্রথম সেট জিতে নেন ইগা। তবে দ্বিতীয় সেটে অবশ্য হাড্ডাহাড্ডি লড়াই হয়। শেষ পর্যন্ত ৭-৬ (৭-৫) দ্বিতীয় সেট জিতে চ্যাম্পিয়নের মুকুট ওঠে ইগার মাথায়। লড়াই চলল ১ ঘণ্টা ৫১ মিনিট।

২০২০ ফরাসি ওপেন খেতাব জিতে নজির গড়েছিলেন ইগা। পোল্যান্ডের প্রথম মহিলা হিসেবে গ্র্যান্ড স্লাম জয়ের নজির গড়েছিলেন। যুক্তরাষ্ট্র ওপেনে পোল্যান্ডের প্রথম মহিলা হিসেবে ফাইনালের যোগ্যতা অর্জন করেছিলেন। জাবেউর আবার এই বছর উইম্বলডনের ফাইনালেও উঠেছিলেন। এ বার যুক্তরাষ্ট্র ওপেন। তিউনিশিয়ার তারকাকে দু'টি মেজরের মঞ্চেই রানার্স হয়েই থাকতে হল। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিশ্বরেকর্ড লিমের! চতুর্থ হয়ে অলিম্পিক্সের কোয়ার্টারে ভারত, আছে কোরিয়া ফাঁড়া এবার কংগ্রেস হাইকমান্ডের মুখোমুখি হতে হবে প্রদেশ নেতৃত্বকে, ডাক এল দিল্লি থেকে 'SVF-এর গুডবুকে…', 'রাহুল বিতর্কে' ফেডারেশনকে সমর্থন রানার, কটাক্ষ করে লিখলেন কী 'নয়া মূলধনী কর ব্যবস্থায় ভালো থাকবেন বেশিরভাগ মানুষ', দাবি নির্মলার পুজোয় বাঙালিদের উপহার এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের, কলকাতা থেকে নয়া রুটে শুরু উড়ান চায়ে চুমুক দিলেই মিলবে আমের সুগন্ধি, উত্তরবঙ্গে তৈরি হল ম্যাঙ্গো টি, দাম কেমন? কলকাতা পুরসভায় দুর্নীতি রোধে নতুন নজরদারি, সব ফাইল যাচাই কমিশনার ও সেক্রেটারির বাটার চিকেন থেকে ছানার নানা পদ, অলিম্পিকের গেমস ভিলেজে ভারতীয় খাবার! এই রেডিক্সের মানুষ আগামিকাল উজ্জ্বল ভভিষ্যতের সন্ধান পাবেন, কাজও বাড়বে ‘সব অভিজ্ঞতাই রয়েছে…’,পুরুষ হয়ে পুরুষের সঙ্গে প্রেম? যৌনতা নিয়ে বোমা ফাটালেন অভয়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.