বাংলা নিউজ > ময়দান > ক্রিকেটের তিনটি ফর্ম্যাটেই শাকিবকে খেলতে দেখতে চান বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক
হাবিবুল বাশার এবং শাকিব আল হাসান।
হাবিবুল বাশার এবং শাকিব আল হাসান।

ক্রিকেটের তিনটি ফর্ম্যাটেই শাকিবকে খেলতে দেখতে চান বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক

  • তিন ফর্ম্যাটে বাংলাদেশ দলের সেরা ক্রিকেটার নিঃসন্দেহে শাকিব। তাঁর ঝুলিতে তিন ফর্ম্যাট মিলিয়ে রয়েছে ১২,৫২৩ রান। টেস্ট ক্রিকেটেও টাইগারদের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক শাকিব। টেস্টে ২১৫ ,ওয়ানডেতে ২৭৭ এবং ১১৭ টি টি-২০ উইকেট রয়েছে তাঁর ঝুলিতে।

শুভব্রত মুখার্জি: সাম্প্রতিক কালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে পারেন এমন একটা ইঙ্গিত আগেই দিয়ে রেখেছিলেন তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান। ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্ম্যাটে বেশি মনোসংযোগ করতে চান তিনি। যাতে এই ফর্ম্যাটে তাঁর নিজের ক্যারিয়ার দীর্ঘায়িত হয়। বাংলাদেশ দলের প্রাক্তন অধিনায়ক হাবিবুল বাশার অবশ্য মনে করেন, টাইগারদের সেরা অলরাউন্ডার শাকিব আল হাসানের তিন ফর্ম্যাটেই দেশের জন্য খেলা উচিত।

প্রসঙ্গত সম্প্রতি বাংলাদেশ বে ওভাল, মাউন্ট মঙ্গানুইতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নদের হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছে। তবে নিউজিল্যান্ডের মাটিতে সেই জয়ের সব থেকে উল্লেখযোগ্য বিষয় ছিল, দলে শাকিবের অনুপস্থিতি। শাকিব আল হাসান, তামিম ইকবালদের মতো সিনিয়রদের অনুপস্থিতিতে এই জয় নিঃসন্দেহে ঐতিহাসিক।

এমন আবহে বাংলাদেশ ক্রিকেট নিয়ে কথা বলতে গিয়ে হাবিবুল বাশার বলেন, 'আমি তিনটি ফর্ম্যাটে অবশ্যই শাকিবকে দেখতে চাইব। তবে বর্তমান দিনের সব থেকে বড় সমস্যা বিশ্ব জুড়ে বায়ো বাবলের মধ্যে দীর্ঘ দিন থেকে খেলার ফলে ক্রিকেটারদের উপর মানসিক চাপ বাড়ছে। কোনও কোনও সময় ক্রিকেটারদেরও কিছুটা সময় নিজেদের জন্য প্রয়োজন হয়ে পড়ে।' উল্লেখ্য তিন ফর্ম্যাটে বাংলাদেশ দলের সেরা ক্রিকেটার নিঃসন্দেহে শাকিব। তাঁর ঝুলিতে তিন ফর্ম্যাট মিলিয়ে রয়েছে ১২,৫২৩ রান। টেস্ট ক্রিকেটেও টাইগারদের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক শাকিব। টেস্টে ২১৫ ,ওয়ানডেতে ২৭৭ এবং ১১৭ টি টি-২০ উইকেট রয়েছে তাঁর ঝুলিতে।

বাশার আরও যোগ করেছেন, 'ব্যাপারটা ক্রিকেটারদের পক্ষে সহজ নয়‌। ওদের ও পরিবার রয়েছে। বর্তমান দিনে তিনটি ফর্ম্যাটে খেলাটা বেশ কঠিন। প্রায় ৬ মাস শাকিব ওর পরিবারের থেকে দূরে ছিল। সেটাও সকলকে বুঝতে হবে।'

বন্ধ করুন