বাংলা নিউজ > ময়দান > WTC 2023: ফাইনাল হারলেও ভারত জিতল কোটি কোটি টাকা! দেখে নিন কোন দল কত আয় করল

WTC 2023: ফাইনাল হারলেও ভারত জিতল কোটি কোটি টাকা! দেখে নিন কোন দল কত আয় করল

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পরে টিম ইন্ডিয়া ও অস্ট্রেলিয়া দল 

প্যাট কামিন্সের দল, যারা WTC-এর ট্রফি জিতেছে, তারা প্রায় ১৩.২ কোটি টাকার পুরস্কার জিতেছে। এবারের ডব্লিউটিসি পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে ফাইনালে উঠেছিল ক্যাঙ্গারু দল। আইসিসি শিরোপা জয়ী দলের জন্য ১.৬ মিলিয়ন ডলার অর্থাৎ ১৩.২ কোটি টাকা পুরস্কার মূল্য রাখা হয়েছিল।

রবিবার সন্ধ্যায়, ভারতকে ২০৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ অর্থাৎ WTC শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। এর মাধ্যমে অস্ট্রেলিয়া বিশ্ব ক্রিকেটে প্রথম দল হিসেবে আইসিসির সবকটি শিরোপা জিতেছে। এই ট্রফি হল ভারতীয় দলের নবম আইসিসি শিরোপা। এই জয়ের পর যেখানে অস্ট্রেলিয়ার ওপর কোটি টাকার বৃষ্টি হয়েছে, সেখানে পরাজয়ের পরেও বড় পুরস্কার পেয়েছে ভারতীয় দল। আপনাকে বলি, আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সংস্করণের জন্য প্রায় ৩১.৩২ কোটি টাকার প্রাইজমানি রেখেছিল। এতে সবচেয়ে বেশি আয় করেছে অস্ট্রেলিয়া দল।

আরও পড়ুন… শুভমনের ক্যাচ নেওয়ার পর টিটকিরি দিয়েছিল ভারতীয় সমর্থকরা, সেই প্রসঙ্গে কী বললেন গ্রিন

প্যাট কামিন্সের দল, যারা WTC-এর ট্রফি জিতেছে, তারা প্রায় ১৩.২ কোটি টাকার পুরস্কার জিতেছে। এবারের ডব্লিউটিসি পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে ফাইনালে উঠেছিল ক্যাঙ্গারু দল। আইসিসি শিরোপা জয়ী দলের জন্য ১.৬ মিলিয়ন ডলার অর্থাৎ ১৩.২ কোটি টাকা পুরস্কার মূল্য রাখা হয়েছিল। অন্যদিকে, শিরোপা লড়াইয়ে টানা দ্বিতীয়বার পরাজয়ের মুখোমুখি হওয়া টিম ইন্ডিয়া আয় করেছে প্রায় ৬.৫৯ কোটি টাকা পুরস্কার। টুর্নামেন্টের রানার আপের জন্য আইসিসি ০.৮ মিলিয়ন ডলার রেখেছিল। ভারত ও অস্ট্রেলিয়া ছাড়াও এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী অন্যান্য দলও প্রচুর অর্থ উপার্জন করেছে।

আরও পড়ুন… ভারতের মাটিতে তারা সবাই দাদা, আর বাইরে গেলেই- দ্রাবিড়ের সমালোচনায় গাভাসকর

আমরা যদি টেবিলের টপ-৫ এর কথা বলি, ভারত ও অস্ট্রেলিয়া বাদে তিন নম্বর র‌্যাঙ্কে থাকা দক্ষিণ আফ্রিকান দল পেয়েছে ৩.৭ কোটি টাকা এবং চতুর্থ র‌্যাঙ্কের ইংল্যান্ড দল পেয়েছে ২.৮ কোটি টাকা। এছাড়া ৫ নম্বর দল শ্রীলঙ্কাকে দেওয়া হয়েছে ১.৬৪ কোটি টাকা।

আরও পড়ুন… ধোনি একাই বিশ্বকাপ জিতিয়েছে, বাকি ১০ জন তো খেলেনি- WTC Final হারতেই মাহি ভক্তকে একহাত নিলেন হরভজন

দেখে নিন আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য কোন দেশ কত টাকা প্রাইজমানি পেল-

অস্ট্রেলিয়া - ১৩২ কোটি টাকা (১.৬ মিলিয়ন ডলার)

ভারত - ৬.৫৯ কোটি টাকা (০.৮ মিলিয়ন ডলার)

দক্ষিণ আফ্রিকা - ৩.৭ কোটি টাকা (০.৪৫ মিলিয়ন ডলার)

ইংল্যান্ড - ২.৮ কোটি টাকা (০.৩৫ মিলিয়ন ডলার)

শ্রীলঙ্কা - ১.৬৪ কোটি টাকা (০.২ মিলিয়ন ডলার)

নিউজিল্যান্ড - ৮২ লক্ষ টাকা (০.১ মিলিয়ন ডলার)

পাকিস্তান - ৮২ লক্ষ টাকা (০.১ মিলিয়ন ডলার)

ওয়েস্ট ইন্ডিজ - ৮২ লক্ষ টাকা (০.১ মিলিয়ন ডলার)

বাংলাদেশ - ৮২ লক্ষ টাকা (০.১ মিলিয়ন ডলার)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

৩৩ হামলায় অভিযুক্ত, তবে ৯৩-এর বিস্ফোরণ মামলায় খালাস, কে এই 'হাতকাটা' টুন্ডা? কলকাতার ওয়েলিংটনের স্কুলে ভয়াবহ আগুন, হস্টেলের পড়ুয়াদের ঘর পুড়ে ছাই 'প্রতিমা দর্শনের সঙ্গে এবার...' টেক্কাকে টক্কর দিতে পুজোতে আসছে মিঠুনের শাস্ত্রী মুখ্যমন্ত্রীর সভায় রেকর্ড জমায়েতের লক্ষ্যমাত্রা, দায়িত্বে বিডিও অভিযোগ বিজেপির Tomato Benefits: টমেটো ত্বকের জন্য আশীর্বাদের মতো, শুধু জানতে হবে কীভাবে ব্যবহার করবেন রামেশ্বরমের ক্যাফেতে ভয়াবহ বিস্ফোরণ, আহত ৪, আতঙ্ক চরমে বাউন্ডারি লাইনে লাফিয়ে দুর্দান্ত ফিল্ডিং, এবিডির কথা মনে করালেন জর্জিয়া-ভিডিয়ো চোখে ধরা কাগজের দূরবীন, চিনতে পারলেন টলিউডের জনপ্রিয় অভিনেতাকে? ১৪ বছর পর পরিচালনায় আমিরের প্রাক্তন, বউ বদলের গল্প লাপাতা লেডিজে মুগ্ধ করণ-কাজল বিনামূল্যে আধার আপডেটের সময় ফুরিয়ে এল বলে, নির্ঝঞ্ঝাটে কাজ সাড়তে জানুন এই নিয়ম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.