বাংলা নিউজ > ময়দান > WTC Final: দানিশ কানেরিয়ার মতে ভারতের সব থেকে মূল্যবান 3D ক্রিকেটার কে জানেন
দানিশ কানেরিয়ার মতে ভারতের সব থেকে মূল্যবান 3D ক্রিকেটার (ছবি: গুগল)
দানিশ কানেরিয়ার মতে ভারতের সব থেকে মূল্যবান 3D ক্রিকেটার (ছবি: গুগল)

WTC Final: দানিশ কানেরিয়ার মতে ভারতের সব থেকে মূল্যবান 3D ক্রিকেটার কে জানেন

  • আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের সব থেক কার্যকারী ভূমিকা পালন করবেন রবীন্দ্র জাদেজা। এমনই মত পাকিস্তানের প্রাক্তন লেগ স্পিনার দানিশ কানেরিয়ার।

আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের সব থেক কার্যকারী ভূমিকা পালন করবেন রবীন্দ্র জাদেজা। এমনই মত  পাকিস্তানের প্রাক্তন লেগ স্পিনার দানিশ কানেরিয়ার। তিনি মনে করেন রবীন্দ্র জাদেজার মধ্যে ক্রিকেটের যে সম্পদ রয়েছে তা ভারতকে অনেকটাই এগিয়ে রাখবে। রবীন্দ্র জাদেজাকে 3D ক্রিকেটার হিসাবে মনে করলেন দানিশ কানেরিয়া। জাদেজার বোলিং-এর পাশাপাশি, জাদেজার ব্যাটিং ও ফিল্ডিং-এ মুদ্ধ পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেটার। 

দানিশ কানেরিয়ার মতে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেই দলের বোলিং শক্তি যতটা মজবুত তারা ততটাই এগিয়ে থাকবে। কানেরিয়ার এই যুক্তির পরে সকলেই বিবেচনা করা শুরু করে দিয়েছেন ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে কাদের শক্তি বেশি। কানেরিয়া এরই মধ্যে জানিয়েছেন বোলিং শক্তির দিক থেকে ভারতকে এগিয়ে দিতে পারেন রবীন্দ্র জাদেজা। কারণ এই অলরাউন্ডার যে ভাবে বাইশ গজে বোলিং করেন তেমনই ব্যাটও করতে পারেন। ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উপকৃত হবে তার দল। 

দানিশ কানেরিয়া জানান, ‘কারণ আমার মনে হয় যে যেকোনও ফর্ম্যাটেই খেলুন না কেন, এই বোলার খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। যদি সে উইকেট পায়, তাহলে তারা জিতবে। যদি আমরা রবীন্দ্র জাদেজার কথা বলি তাহলে বলতে হয় তিনি হলেন ত্রি-মাত্রিক (triple-dimensional) খেলোয়াড়। তিনি এমন একজন খেলোয়াড় যাকে আপনি বাইরে রাখতে পারবেন না, যাকে খেলাতেই হবে। তিনি আপনাকে প্রয়োজনে বিপক্ষের গুরুত্বপূর্ণ উইকেট তুলে দিতে পারে। নিচের দিকে নেমে পার্টনারশিপ করে তিনি রান করতে পারেন। এমনকি অসাধারণ ফিল্ডিং করে তিনি দরকারে বেশ কিছু চমৎকার রান আউটও করতে পারবেন। তাই আসন্ন ফাইনালে তিনিই হলেন ভারতের সবথেকে মূল্যবান ক্রিকেটার।’

বন্ধ করুন