বাংলা নিউজ > ময়দান > WTC Final: কেন বিজে ওয়াটলিং-এর জার্সি পড়লেন কিউয়ি অধিনায়ক
বিজে ওয়াটলিং-এর জার্সি গায়ে সাজঘরে কিউয়ি অধিনায়ক (ছবি: টুইটার)
বিজে ওয়াটলিং-এর জার্সি গায়ে সাজঘরে কিউয়ি অধিনায়ক (ছবি: টুইটার)

WTC Final: কেন বিজে ওয়াটলিং-এর জার্সি পড়লেন কিউয়ি অধিনায়ক

  • কেন উইলিয়ামসন যেই জার্সি পড়েছিলেন সেটা ছিল নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান বিজে ওয়াটলিং-এর। এরপরেই সেই ছবি নেট দুনিয়াতে ভাইরাল হতে থাকে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নামার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতে আত্মবিশ্বাসটা বাড়িয়ে নিয়েছে নিউজিল্যান্ড। সিরিজ জেতার পরে আবেগঘন মুহূর্তের ছবি ধরা পড়েছিল নিউজিল্যান্ডের সাজঘরে। সেখানে কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসনকে দেখা গিয়েছিল সকলের সই সংগ্রহ করছেন। সেই সময় কেন উইলিয়ামসন যেই জার্সি পড়েছিলেন সেটা ছিল নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান বিজে ওয়াটলিং-এর। এরপরেই সেই ছবি নেট দুনিয়াতে ভাইরাল হতে থাকে।

 নেটিজেনরা প্রশ্ন করতে থাকেন কেন নিউজিল্যান্ডের অধিনায়ক ওয়াটলিং-এর জার্সি পড়ে রয়েছেন। এই বিষয় নিয়ে এবার সত্যতা সাজঘরের বাইরে এল। ভারতের বিরুদ্ধে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে এই বিষয় থেকে পর্দা তুলল কিউয়ি শিবির। 

আগেই ঘোষণা করা হয়েছিল যে ভারতের বিরুদ্ধে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পরেই সব ধরণের ক্রিকেট থেকে গ্লাভসজোড়া তুলে রাখবেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান বিজে ওয়াটলিং। কিউয়ি ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে ওয়াটলিংয়ের অবসর নেওয়ার কথা জানান হয়েছিল।

এমন সময় ইংল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে চোটের জন্য খেলতে পারেননি ওয়াটলিং। কিন্তু সেদিন ঐতিহাসিক সিরিজ জেতার পরে আবেগে ভেসে ছিল কিউয়ি ড্রেসিংরুম। সেই সময় ওয়াটলিং-এর সঙ্গে স্মৃতিটা ভাগ করে নেওয়ার জন্য তাঁর জার্সি গায়ে তুলে নিয়েছিলেন কেন উইলিয়ামসন। ভবিষ্যতে বিজে ওয়াটলিং যে নিউজিল্যান্ডের সাজঘর মিস করবে সেটাও বোঝাতে চেয়েছেন উইলিয়ামসন। 

ঐতিহাসিক সিরিজ জিতে জার্সিতে সকলের সই সংগ্রহ করতে দেখা গিয়েছিল নিউজিল্যান্ডের অধিনায়ককে। নিজের পিঠে প্রত্যেক জার্সি নিয়ে সতীর্থদের সই সংগ্রহ করেছিলেন তিনি।

বন্ধ করুন