বাংলা নিউজ > ময়দান > ফিরে দেখা ২০২১: অ্যান্ডারসনের বলে পন্তের রিভার্স স্যুইপ, বছরের সবথেকে সাহসী ও সেরা শটের ভিডিও দেখুন
অ্যান্ডারসনকে রিভার্স স্যুইপ মারছেন পন্ত। ছবি- টুইটার।
অ্যান্ডারসনকে রিভার্স স্যুইপ মারছেন পন্ত। ছবি- টুইটার।

ফিরে দেখা ২০২১: অ্যান্ডারসনের বলে পন্তের রিভার্স স্যুইপ, বছরের সবথেকে সাহসী ও সেরা শটের ভিডিও দেখুন

  • ভারতীয় ক্রিকেটের তরুণ প্রজন্মের ভয়ডরহীন মানসিকতার প্রমাণ মেলে এই শটটিতেই।

যত বড়ই ব্যাটসম্যান হোন না কেন, প্রতিপক্ষ বোলার যদি জেমস অ্যান্ডারসন হন, তবে সমীহ করতে বাধ্য। যদিও টিম ইন্ডিয়ার তরুণ প্রজন্ম এমন মতাদর্শে বিশ্বাসী নয়। সেটা প্রমাণ করে দেন ঋষভ পন্ত। এখন বিষয়টা দাঁড়িয়েছে এমন যে, প্রতিপক্ষ বোলার কে, তা নিয়ে ভাবার দরকার নেই। বরং বোলারের কাছ থেকে সমীহ আদায় করে নেওয়াই হল আসল লক্ষ্য।

ঋষভ পন্তের ব্যাট হাতে আগ্রাসী মেজাজের ছবি এখন ক্রিকেটবিশ্বে অতি পরিচিত। তাই বলে টেস্ট ম্যাচে জেমস অ্যান্ডারসনের মতো পেসারকে নতুন বলে রিভার্স স্যুইপ মেরে উইকেটকিপারের মাথার উপর দিয়ে কেউ বাউন্ডারিতে পাঠাবেন, এমনটা ভাবা সম্ভব হতো না যদি না পন্ত সেটা করে দেখাতেন আমদাবাদ টেস্টে।

মোতেরায় নতুন বলে অ্যান্ডারসনকে রিভার্স স্যুইপে পন্তের বাউন্ডারিতে পাঠানোটাই নিঃসন্দেহে ২০২১ সালে ভারতীয় ক্রিকেটের সবথেকে ভয়ডরহীন মুহূর্ত। অ্যান্ডারসন নিজেও পরে স্বীকার করে নেন, আগে হলে এমনটা ভাবাই যেত না। তবে পন্তের প্রজন্ম এতটাই ডাকাবুকো যে, ৬০০ উইকেট নেওয়া বোলারকে অনায়াসে উদ্ভাবনী শটে বাউন্ডারিতে পাঠাতে পারে।

পন্তের সেই শটটিকে ২০২১-এর সেরা শট আখ্যা দেন আকাশ চোপড়া। পন্ত টি-২০ সিরিজে জোফ্রা আর্চারকেও রিভার্স স্যুইপে বাউন্ডারি পাঠান। সেইসময় যুবরাজ পন্তের এমন শট দেখে টুইট করেন, ‘এটাই নতুন প্রজন্ম। একেবারে ভয়ডরহীন। রিভার্স স্যুইপ নাকি কী শট এটা জানি না, তবে ফাস্ট বোলারকে এভাবে মারার জন্য তোমাকে কুর্নিশ ঋষভ পন্ত।'

বন্ধ করুন