বাংলা নিউজ > টেকটক > Gmail shutting down: জিমেল নাকি বন্ধ হয়ে যাচ্ছে? অনেকেই বলছেন এই কথা, গুগল জানাল নিজেদের সিদ্ধান্ত

Gmail shutting down: জিমেল নাকি বন্ধ হয়ে যাচ্ছে? অনেকেই বলছেন এই কথা, গুগল জানাল নিজেদের সিদ্ধান্ত

গুগল বন্ধ করে দিচ্ছে জিমেল পরিষেবা? (Pixabay)

Gmail is shutting down! গুগল বন্ধ করে দিচ্ছে জিমেল পরিষেবা? অফিশিয়াল তথ্য আদানপ্রদান কীভাবে হবে? উঠছে প্রশ্ন।

বন্ধ হয়ে যাবে জিমেল পরিষেবা! অত্যাধুনিক হোয়াটসঅ্যাপের যুগেও অফিশিয়াল কাজের ক্ষেত্রে জিমেল নির্ভর মানুষ কীভাবে এই ধাক্কা সামলাবে! উঠছে প্রশ্ন। এআই-চালিত চ্যাটবট জেমিনির জন্য ক্ষমা চেয়েছিল গুগল। এর পর থেকেই শোনা যাচ্ছে যে বন্ধ হয়ে যেতে বসেছে গুগলের অন্যতম ফ্ল্যাগশিপ প্রোগ্রাম জিমেল। এ তথ্য কি আদৌ সত্য!

আপনিও যদি জিমেইল অ্যাকাউন্ট চালান তাহলে এর গুরুত্বও বুঝতে পারবেন। সারাদিন হাতে যে অ্যান্ড্রয়েড মোবাইল ফোনটি থাকে সেটি জিমেইল অ্যাকাউন্ট ছাড়া অ্যাক্সেস করা যায় না। এছাড়াও, আপনার ফোনের মেমরি বাছাত্র, প্রতিদিন ক্লিক করা ফটোগুলিও জিমেইল অ্যাকাউন্টে সংরক্ষণ করা হয়। এমতাবস্থায়, যদি শোনা যায় যে গুগল জিমেল বন্ধ করতে চলেছে, তাহলে অবশ্যই তা উদ্বেগের কারণ। এ প্রসঙ্গে ইতিমধ্যেই গুগল একটি স্পষ্টীকরণও জারি করেছে।

সম্প্রতি, সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হয়েছিল একটি বিশেষ চিঠি। চিঠিতে বলা হয়েছিল, গুগল এন্টারপ্রাইজ জিমেইল বন্ধ করে দিচ্ছে। চিঠিতে লেখা ছিল, 'Gmail আনুষ্ঠানিকভাবে আগস্ট, ২০২৪ থেকে বন্ধ হয়ে যাবে। এই তারিখের পরে, ব্যবহারকারীরা তাঁদের Gmail অ্যাকাউন্টগুলি অ্যাক্সেস করতে পারবে না।' ভাইরাল চিঠিটি নিজের প্রোফাইলে শেয়ার করেছেন এক্স ব্যবহারকারী ঝেই।

'জিমেইল শাটডাউন' মেসেজ কি ভয় দেখিয়েছে ব্যবহারকারীদের

বার্তাটি দাবি করেছে যে সংস্থাটি এই বছরের শেষের দিকে বিশ্বের জনপ্রিয় জিমেল বন্ধ করার প্রস্তুতি নিচ্ছে। কেউ উদ্বেগ প্রকাশ করে লিখেছেন, 'বিশ্বব্যাপী লক্ষ লক্ষ সংযোগ, নির্বিঘ্ন যোগাযোগের মাধ্যম Gmail এর যাত্রা শেষ হতে চলেছে, এবার কি হবে!'

অন্যান্য ব্যবহারকারীরাও ভাইরাল চিঠিটি শেয়ার করেছেন।

এই ঘটনার সত্যতা খুঁজতে তদন্ত চালানো হয়েছিল। এরপরই সামনে এসেছে আসল সত্য। নজরে এসেছে আরও একটি নিশ্চিতকরণ পোস্ট। জিমেলের অফিশিয়াল এক্স অ্যাকাউন্ট থেকে একটি টুইট পাওয়া গিয়েছে।

অর্থাৎ, গুগল জিমেল বন্ধ করে দিচ্ছে, এ তথ্য সম্পূর্ণ ভুয়ো। একেবারেই সত্যতা নেই এই তথ্যে। টেক জায়ান্ট আনুষ্ঠানিকভাবে প্ল্যাটফর্ম বন্ধ করার গুজব খারিজ করেছে। গুগল শুক্রবার জানিয়েছে যে জিমেল বন্ধ করার কোন পরিকল্পনা নেই। Gmail শুধুমাত্র, এর ডিফল্ট ভিউ পুরানো 'বেসিক HTML' থেকে নতুনটিতে পরিবর্তন করা হয়েছে। যা ২০২৪ সালের জানুয়ারি মাস থেকে কার্যকর হয়েছে, তাই আজকের আধুনিক জিমেল আগের চেয়ে আরও রঙিন হয়ে উঠেছে।

তবে জানা গিয়েছে, যে জিমেল অ্যাকাউন্টগুলি অন্তত দুই বছর ধরে ব্যবহার করা হয়নি বা সাইন ইন করা হয়নি, সেগুলি এবার বন্ধ করা শুরু করবে গুগল। Google এই ধরনের অ্যাকাউন্টের Gmail, Drive, Docs, Calendar এবং Photos ইত্যাদি মুছে দেবে।

টেকটক খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.