বাংলা নিউজ > টেকটক > Space Dining: মহাকাশে করুন ডিনার, বেলুনে বসিয়ে সূর্যাস্ত দেখাবে নাসা! বড়সড় অফার স্পেস ভিআইপির

Space Dining: মহাকাশে করুন ডিনার, বেলুনে বসিয়ে সূর্যাস্ত দেখাবে নাসা! বড়সড় অফার স্পেস ভিআইপির

মহাকাশে করুন ডিনার, বেলুনে বসিয়ে সূর্যাস্ত দেখাবে নাসা (@restaurantalchemist/Instagram )

Space Dining: বেলুনে বসে মহাকাশে আমজনতা, সূর্যাস্ত দেখতে দেখতে খাবেন ডিনার। খরচ মাত্র এই কয়েকটি টাকা।

মহাকাশে বসে করুন ডিনার। বড়সড় সুযোগ দিচ্ছে স্পেস ভিআইপি। মহাকাশ প্রেমী পর্যটকদের জন্য শীঘ্রই মহাকাশ ভ্রমণের পাশাপাশি স্ট্রাটোস্ফিয়ারে বসে ডিনারের অফার চালু করতে চলেছে এই বিলাসবহুল মহাকাশ ভ্রমণ সংস্থা। জানা গিয়েছে, বেলুনের মাধ্যমে পর্যটকদের মহাকাশে নিয়ে যাওয়া হবে। এই বেলুনটি ভ্রমণকারীদের জন্য সরবরাহ করবে নাসা। এরপর মহাকাশে পৌঁছনোর পর সেখানে রাতের খাবারের আয়োজন করা হবে। এর জন্য ইতিমধ্যেই বহু মানুষ সাইন আপ করার ইচ্ছা প্রকাশ করেছেন। এটি ডিনার প্রোগ্রামটি লাইভ স্ট্রিম করার কথাও ঘোষণা করা হয়েছে।

সমুদ্রপৃষ্ঠ থেকে ১০০,০০০ ফুট অর্থাৎ প্রায় ৩০ কিলোমিটার উপরে নিয়ে যাওয়া হবে অতিথিদের। এখানে বসে তাঁরা পৃথিবীর বক্রতার উপর সূর্যোদয় দেখতে দেখতে খাবার খেতে পারবেন। কোম্পানি ইতিমধ্যেই এই সফরের জন্য বিখ্যাত ডেনিশ শেফ বালুনকে (রন্ধন বিশেষজ্ঞ) নিযুক্ত করেছে। শেফ নিজেই হাইটেক স্পেস বেলে অতিথিদের জন্য খাবার রান্না করবেন। রাসমাস মুঙ্ক এই ডিনারে পরিবেশিত খাবার নির্বাচন করবেন। যদিও এই ভ্রমণ মেনু এখনও প্রস্তুত করা হয়নি। তবে, ৩২ বছর বয়সী প্রধান শেফ প্রকাশ করেছেন যে মেনুটি ভ্রমণের মতোই সৃজনশীল হতে চলেছে।

এছাড়াও, অতিথিদের শুভাকাঙ্ক্ষী এবং বন্ধুদের জন্য পুরো নৈশভোজে দেখানোর সুযোগ করে দেওয়া হবে। এ জন্য বেলুনে স্থাপন করা হয়েছে অত্যাধুনিক ওয়াই-ফাই। এই ভ্রমণে মোট ছয়জনকে মহাকাশে নিয়ে যাওয়া হবে। প্রতিটি টিকিটের দাম প্রায় ৫ লাখ ডলার, যা প্রায় ৪.১৪ কোটি টাকার সমান হতে পারে বলে জানা গিয়েছে। যদিও দাম এত বেশি হলেও পিছিয়ে নেই উৎসাহী পর্যটকরা। যাত্রা ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই নাম নথিভুক্ত করতে এগিয়ে এসেছেন আসেন অনেকে। যদিও সূত্র বলছে, এই সফর শুরু হতে এখনও ধের বাকি। আগামী বছর শুরু হতে চলেছে এই বিশেষ ডিনার।

উল্লেখ্য, এই ভ্রমণের অংশ হিসাবে, অতিথিদের বিশেষ ক্যাপসুলে বসানো হবে। নাসার তৈরি স্পেস বেলুনের সাহায্যে ক্যাপসুলটি মহাকাশে নিয়ে যাওয়া হবে। স্পেস ভিআইপি বলেছেন যে এই ট্রিপে অংশগ্রহণের জন্য কোনও পূর্ব প্রশিক্ষণের প্রয়োজন নেই। আগামী মাস থেকে এই ক্যাপসুল ও বেলুনের পরীক্ষা শুরু হবে বলে জানা গিয়েছে। মুঙ্ক বলেছেন, সব ধরনের মানুষের কাছে এই ট্রিপের সুবিধা পৌঁছে দিতে পরবর্তীতে দাম কমানোর পরিকল্পনা করবে কর্তৃপক্ষ।

টেকটক খবর

Latest News

নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ শুক্রের বৃষে গমন ৪ রাশির জন্য নিয়ে আসবে বড় সমস্যা, থাকতে হবে সতর্ক সাগরে নিম্নচাপ তৈরি হতেই ভারী বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গে,পূর্বাভাস হাওয়া অফিসের বৃষ্টি হোক না-হোক, আজ বাঁধ ভাঙবেই হাসি! পড়ুন দিনের সেরা ৫ জোকস, মন থাকুক মজায় আজও বৃষ্টি আমদাবাদে? প্রথম কোয়ালিফায়ার না হলে IPL ফাইনালে কে? ধাক্কা খাবে KKR? ডিএ-র পর গ্র্যাচুইটি নিয়ে নয়া নির্দেশ, চাকরিজীবীদের মুখের হাসি কেড়ে নিল EPFO কলকাতা পুরসভার ওপর বিরক্তি, মেট্রোর কাজ নিয়ে 'মঙ্গলবার্তা' শোনাবে আদালত? ‘লোকে বলে ভাল জিনিস…’! মিঠাই রানির প্রেম নিয়ে চর্চা, ইনস্টায় কী ইঙ্গিত সৌমিতৃষার বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার

Latest IPL News

নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.