বাংলা নিউজ > টেকটক > টিকা থেকে প্রযুক্তির ক্ষেত্রে দিশারী - পদ্মভূষণ পেলেন ৫ সংস্থার শীর্ষ কর্তারা!
সুন্দর পিচাই, কৃষ্ণা এল্লা এবং এন চন্দ্রশেখরন। (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স, টুইটার এবং ব্লুমবার্গ)
সুন্দর পিচাই, কৃষ্ণা এল্লা এবং এন চন্দ্রশেখরন। (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স, টুইটার এবং ব্লুমবার্গ)

টিকা থেকে প্রযুক্তির ক্ষেত্রে দিশারী - পদ্মভূষণ পেলেন ৫ সংস্থার শীর্ষ কর্তারা!

  • দেখে নিন, কোন কোন বাণিজ্য কর্তারা পদ্মভূষণ পেলেন -

করোনাভাইরাস টিকা থেকে প্রযুক্তির ক্ষেত্রে দিশারী - পদ্মভূষণ পেলেন পাঁচ শীর্ষ সংস্থার কর্তারা। প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে পদ্মভূষণ প্রাপকদের তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় নজর কেড়েছেন বাণিজ্য কর্তারা। দেখে নিন, কোন কোন বাণিজ্য কর্তারা পদ্মভূষণ পেলেন -

1

নটরাজন চন্দ্রশেখরন: টাটা সনসের চেয়ারম্যান এবং সিনিয়র বিজনেস লিডার।

2

কৃষ্ণা এবং সুচিত্রা এল্লা: যুগ্মভাবে পদ্মভূষণ পেয়েছেন ভারত বায়োটেকের প্রতিষ্ঠাতা কৃষ্ণা এবং সুচিত্রা এল্লা। যে সংস্থা করোনাভাইরাস টিকা কোভ্যাক্সিন তৈরি করেছে। যে টিকা ১৫ বছরের ঊর্ধ্বে প্রদান করা হচ্ছে। ভারতে যে ১৮ বছরের নীচে টিকাকরণ শুরু করা হয়েছে, তাতে আপাতত শুধুমাত্র কোভ্যাক্সিন ব্যবহার করা হচ্ছে।

3

সাইরাস পুনাওয়ালা: সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার (এসআইআই) প্রতিষ্ঠাতা তিনি। যা বিশ্বের সর্বাধিক সর্ববৃহৎ টিকা প্রস্তুতকারী সংস্থা। ভারতে করোনাভাইরাস টিকার ক্ষেত্রে সেরামের গুরুত্বপূর্ণ অবদান আছে। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এবং অ্যাস্ট্রোজেনেকার করোনা টিকার উৎপাদন করেছে। যা ভারতে টিকা কর্মসূচির শুরু থেকে প্রদান করা হচ্ছে।

4

সত্য নাদেল্লা: বিশ্বের অন্যতম শীর্ষ তথ্যপ্রযুক্তি সংস্থা মাইক্রোসফটের সিইও তিনি। ভারতীয় বংশোদ্ভূত নাদেল্লা বিশ্বের অত্যন্ত পরিচিত নাম।

5

সুন্দর পিচাই: আলফাবেটের সিইও হলেন পিচাই। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (আইআইটি) খড়্গপুরের প্রাক্তনীকে পদ্মভূষণ দেওয়া হয়েছে।

বন্ধ করুন