বাংলা নিউজ > টেকটক > ফিড জুড়ে রাজনৈতিক পোস্টের দিন শেষ, নতুন নিয়ম আনছে ইনস্টাগ্রাম

ফিড জুড়ে রাজনৈতিক পোস্টের দিন শেষ, নতুন নিয়ম আনছে ইনস্টাগ্রাম

ফিড জুড়ে রাজনৈতিক পোস্টের দিন শেষ, নতুন নিয়ম আনছে ইনস্টা, ফেসবুক (AP)

লাগামহীন রাজনৈতিক কন্টেন্টের উপর কিছুটা লাগাম টানতে চাইছে মেটাভার্সের অন্যতম প্ল্যাটফর্ম, ইনস্টাগ্রাম। ইনস্টাগ্রাম এবং থ্রেডস এখন শুধুমাত্র সেই রাজনৈতিক বিষয়বস্তুই সক্রিয়ভাবে প্রচার করবে যা ব্যবহারকারীরা ইতিমধ্যেই অনুসরণ করেন।

আপনি কি ইনস্টাগ্রাম ফিডে রাজনৈতিক পোস্ট দেখতে দেখতে ক্লান্ত? এবার রাজনৈতিক পোস্টগুলির ক্ষেত্রের বিশেষ ব্যবস্থা নিচ্ছে ইনস্টাগ্রাম। লাগামহীন রাজনৈতিক কন্টেন্টের উপর কিছুটা লাগাম টানতে চাইছে মেটাভার্সের অন্যতম প্ল্যাটফর্ম, ইনস্টাগ্রাম। সাধারণত ইনস্টাগ্রামের মত সোশ্যাল মিডিয়ার ফিডে আপনার বন্ধু তালিকা বা ফলো করা পেজগুলির বাইরেও বহু পোস্ট আসে। বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন হোক কিংবা রাজনৈতিক বিষয়ে অতিরিক্ত পোস্টের ফলে বিরক্ত বোধও হয় আমাদের। সেই সমস্যা সমাধানের ইনস্টাগ্রাম সচেষ্ট হল। আপনার ইনস্টাগ্রাম ফিডে আর কোনও অপ্রত্যাশিত নির্বাচন সংক্রান্ত মিম বা পোস্ট দেখা দেবে না, এমনটাই জানাচ্ছে ইনস্টাগ্রাম।

মেটা-এর মালিকানাধীন এই সোশ্যাল মিডিয়া অ্যাপটি তাদের ব্লগ পোস্টে জানিয়েছে, ‘তারা নিজ উদ্যোগে রাজনৈতিক বিষয়বস্তু সুপারিশ করতে চায় না'। আপনি যদি একান্তই সেগুলি দেখতে পছন্দ করেন, তবে আপনার ফিডে সেগুলি আসবে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের পক্ষ থেকে শুক্রবারে একটি বিস্তৃত পোস্টে বলেছে, ‘আপনি যদি রাজনৈতিক বিষয়বস্তু পোস্ট করে এমন অ্যাকাউন্টগুলি অনুসরণ করার সিদ্ধান্ত নেন, তাহলে আমরা আপনাকে এবং তাদের পোস্টগুলির মধ্যে বাধা দিতে চাই না। তবে, আমরা অতিসক্রিয় ভাবে আপনeর ফলো না করা অ্যাকাউন্ট থেকে রাজনৈতিক বিষয়বস্তু সুপারিশ করতে চাই না।’

ইনস্টাগ্রাম এবং থ্রেডস এখন শুধুমাত্র সেই রাজনৈতিক বিষয়বস্তুই সক্রিয়ভাবে প্রচার করবে যা ব্যবহারকারীরা ইতিমধ্যেই অনুসরণ করেন। ইনস্টাগ্রাম রাজনৈতিক বিষয়বস্তু সুপারিশ করা বন্ধ করলে আগামী দিনে তা রাজনৈতিক বিষয়বস্তু নির্মাতাদের হতাশ করতে পারে। কারণ এর ফলে তাদের পোস্টগুলিকে ভাইরাল হওয়া কঠিন হয়ে যেতে পারে। যে সকল রাজনৈতিক বিষয়বস্তু আইন, সমাজ কিংবা নির্বাচন সংক্রান্ত, সেই বিষয়গুলিকে আলাদা করে সুপারিশ করা বন্ধের সিদ্ধান্তে খুশি অনেক নেটনাগরিকই। এবার থেকে কেবল মাত্র তাদের ফলো করা রাজনৈতিক অ্যাকাউন্টগুলি থেকেই পোস্ট দেখতে পারবেন ব্যবহারকারীরা। ফেসবুক শীঘ্রই একই বৈশিষ্ট্য চালু করবে বলে জানা যাচ্ছে। ব্যবহারকারীদের এই আসন্ন পরিবর্তনগুলি নিয়ে কী প্রতিক্রিয়া দেবেন, সেটাই এখন দেখার।

টেকটক খবর
বন্ধ করুন

Latest News

BCCI-এর চোখ রাঙানিতে DY Patil T20 Cup-এ প্রত্যাবর্তন করলেও, নিরাশ করলেন ইশান অর্পিতাকে চিনি, তাঁর সঙ্গে আমার যোগাযোগ ব্যবসায়িক, আদালতে দাবি করলেন পার্থ দু বছরের শিশু কন্যাকে ছিঁড়ে খেল কুকুরের দল, এক পশুপ্রেমী ওদের খেতে দিত রোজ… জার্মানির শিল্পীর কণ্ঠে 'অচ্যুতম কেশবম..', মুগ্ধ মোদী দিলেন তাল 'শুধু যোগগুরুই', পতঞ্জলির কোনও পদেই নেই রামদেবের, SC-তে হাওয়া বেগতিক দেখে দাবি ‘‌বাংলা ভিখারি নয়, কাউকে ভিক্ষা করতে হবে না’‌, হকের টাকা নিয়ে তোপ মমতার জেলের ভাতে ‘রুচি নেই’, বিরিয়ানি-চাউমিন চান কোন্নগর শিশুহত্যায় ধৃত শান্তা-পারভিন সব বিপক্ষে চলে যাচ্ছে দেখে এখন শাহজাহানকে গ্রেফতারের কথা বলছে: নিরাপদ সরদার খুন হওয়া গায়ক মুসেওয়ালার মা অন্তঃসত্ত্বা, খবর সামনে আসতেই হত্যার চেষ্টা ঘনিষ্ঠকে বিপদে পড়া হাতি- বাঘেদেরও উদ্ধার করবে রিলায়েন্স, পুনর্বাসনের জন্য জঙ্গলও রেডি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.