বাংলা নিউজ > টেকটক > Twitter new URL by Elon Musk: টুইটার পেল নয়া 'URL', মাইক্রোব্লগিং সাইট নিয়ে আরও এক বড় ঘোষণা ইলন মাস্কের

Twitter new URL by Elon Musk: টুইটার পেল নয়া 'URL', মাইক্রোব্লগিং সাইট নিয়ে আরও এক বড় ঘোষণা ইলন মাস্কের

টুইটার ব্র্যান্ডটাকেই বদলে ফেলতে চাইছেন মাস্ক (REUTERS)

টুইটারকে আর টুইটার রাখতে চাইছেন না ইলন মাস্ক। দীর্ঘ দেড় দশকেরও বেশি সময় পর বদলাতে চলেছে মাইক্রোব্লগিং সাইটের লোগো। নীল পাখির জায়গায় নিজের প্রিয় অক্ষর ‘X’-কে নয়া লোগো হিসেবে স্থির করেছেন মাস্ক। আর এরই মধ্যে টুইটারের নয়া ইউআরএল-এর আত্মপ্রকাশ ঘটেছে। 

টুইটারের লোগো বদল নিয়ে গতকালই বড় ঘোষণা করেছিলেন সংস্থার মালিক ইলন মাস্ক। আর এবার টুইটারের নয়া ইউআরএল-এর ঘোষণা করলেন তিনি। এবার থেকে টুইটারে যেতে গেলে twitter.com/-এর পাশাপাশি X.com-এও ক্লিক করা যাবে। পাশাপাশি ইলন মাস্ক ঘোষণা করেন, অন্তর্বর্তীকালীন টুইটার লোগো শীঘ্রই 'লাইভ' হবে। সূত্রের খবর, চিনের Wechat-এর মতো কোনও অ্যাপ তৈরির কথা ভাবছেন এলন মাস্ক। গতকালই এক টুইট বার্তায় মাস্ক জানিয়েছিলেন, 'শীঘ্রই আমরা টুইটার ব্র্যান্ডকে বিদায় জানাব।' আর আজ থেকেই এই অতি জনপ্রিয় অ্যাপের লোগো বদলে যেতে পারে। এদিকে চিরাচরিক নীল-সাদা 'থিম'-এর বদলে টুইটারের নয়া 'থিম' হতে পারে কালো। উল্লেখ্য, টুইটারের ধাঁচে চালু হওয়া 'থ্রেডস'-এর থিম কালো।

উল্লেখ্য, মাইক্রো ব্লগিং সাইট টুইটার কেনার পর থেকে ইলন মাস্ক একের পর এক বদল করেই চলেছেন। ভেরিফিকেশনের ক্ষেত্রে আগেই টাকা নেওয়া চালু করেছিল টুইটার। এদিকে সদ্য আরও এক বদল এসেছে টুইটারে। নয়া নিয়ম অনুযায়ী, এবার থেকে টুইটারে নির্দিষ্ট সংখ্যার বেশি টুইট দেখা যাবে না। ভেরিফায়েড অ্যাকাউন্ট হলে দৈনিক ৬০০০ টুইট দেখা বা পড়া যাবে। এদিকে আনভেরিফায়েড অ্যাকাউন্ট দিনে মাত্র ৬০০টি টুইট পড়তে বা দেখতে পারবে। এদিকে সদ্য টুইটারে যোগ দেওয়া আনভেরিফায়েড অ্যাকাউন্টধারী দিনে মাত্র ৩০০টি টুইটই দেখতে পারবেন। এদিকে এর আগে টুইটারে অ্যাকাউন্ট না থাকলেও টুইট দেখা যেত। তবে এবার থেকে সেটাও আর করা যাবে না।

এদিকে ফেসবুক, ইউটিউবের মতো এবার টুইটার থেকেও অর্থ উপার্জন করা যাবে। সম্প্রতি ইলন মাস্ক জানান, বিজ্ঞাপন বাবদ আয় ভাগ করে সরাসরি টুইটার থেকে টাকা কামাতে পারবেন নেটিজেনরা। তবে সেক্ষেত্রে একটি শর্ত বেঁধে দেওয়া হয়েছে। তবে টুইটার থেকে উপার্জন করতে সংশ্লিষ্ট ইউজারের অ্যাকাউন্টে ব্লু টিক থাকা আবশ্যক। বর্তমানে মাসিক ৬৫০ টাকা দিয়ে টুইটারে ভেরিফায়েড সাবস্ক্রাইবার হওয়া যায়। এদিকে বার্ষিক প্ল্যান অনুযায়ী, বছরে ৬,৮০০ টাকা দিয়ে টুইটারে ভেরিফায়েড সাবস্ক্রাইবারের তকমা পাওয়া যায়। সেক্ষেত্রে ১০০০ টাকা ছাড় দেওয়া হচ্ছে। এদিকে কীভাবে আয় করবেন নেটিজেনরা? যখন কেউ ভেরিফায়েড অ্যাকাউন্টে যাবে। সেই সময় সেই পেজে যে বিজ্ঞাপন দেখানো হবে, তা থেকে যা লাভ হবে, তার ভাগ দেওয়া হবে সেই অ্যাকাউন্টের মালিককে।

টেকটক খবর

Latest News

‘বিচক্ষণ রায়’, কোটা কমে ৭% হতেই বললেন হাসিনারা, 'চোখ বেঁধে…’, ভয়ংকর দাবি ইসলামের পাড়ার বৌদির ছবি গোপনে তোলায় মামলা গড়ায় কলকাতা হাইকোর্টে, তারপর কী ঘটল?‌ পূণ্যযাত্রার পথে থাকা দোকানে নাম লিখতে হবে, যোগী সরকারের নির্দেশে আপত্তি শরিকদের খুনের চেষ্টার খবর পেয়ে তাঁকে ‘বিউটিফুল নোট’ পাঠিয়েছেন শি জিনপিং! বললেন ট্রাম্প ‘শান্তিপ্রিয়' বাংলাদেশ জ্বলছে! কোটার বিরোধী আন্দোলনে মৃত ১৬১ জন, মন কাঁদছে দেবের কোহলি প্রসঙ্গে তাঁর মন্তব্য নিয়ে অমিত মিশ্রকে জড়িয়ে জলঘোলা হচ্ছে- ক্ষুব্ধ শামি ‘ওদের এত অহংকার কীসের? সব তো চূর্ণ হবে…’ রাহুলকে নিশানা করলেন শাহ ‘‌বুকে রক্ত থাকতে বিজেপির সঙ্গে তৃণমূল হাত মেলাবে না’‌, মঞ্চ থেকে হুঙ্কার মমতার মেয়েদের যৌনতার পাঠ দিয়েছেন? সুস্মিতা বলছেন, ‘ওরা ইতিমধ্যেই PhD, শুধু বলেছি…' 'মমতাকে অধিকারটা কে দিয়েছে?', অসহায় বাংলাদেশি আশ্রয় দেব বলায় রেগে কাঁই মালব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.