বাংলা নিউজ > ভাগ্যলিপি > Vastu tips for home:  নতুন বাড়ি তৈরি করছেন? বাস্তুর এই বিষয়গুলো নজরে রাখুন, নাহলে পোহাতে হবে দুর্ভোগ

Vastu tips for home:  নতুন বাড়ি তৈরি করছেন? বাস্তুর এই বিষয়গুলো নজরে রাখুন, নাহলে পোহাতে হবে দুর্ভোগ

বাস্তুশাস্ত্র অনুসারে, প্রধান দরজায় চৌকাঠ তৈরি করা বাধ্যতামূলক, এর সঙ্গে , যদি প্রধান দরজা দুটি পাল্লার হয় তবে এটি অত্যন্ত শুভ বলে মনে করা হয়। 

Vastu tips for home: নতুন বাড়ি কেনা বা নির্মাণের সময় কোন বিষয়গুলি মাথায় রাখলে জীবনে অগ্রগতি পাবেন, জেনে নিন এখান থেকে। 

বাস্তুশাস্ত্র অনুসারে, মানুষের জীবনের সঙ্গে  সম্পর্কিত ছোট জিনিসও জীবনযাত্রাকে প্রভাবিত করে। তাহলে সেটা আপনার বাড়ি হোক বা ঘরে রাখা কোনও  বস্তু, হ্যাঁ, বাস্তুশাস্ত্র বলে যে ঘরে জিনিসপত্র সঠিক দিকে রাখাটা যেমন জরুরী, ঠিক তেমনি ঘরের সঠিক দিক ও সেই অনুযায়ী রাখাও জরুরী। 

আসলে, অনেক সময় চিন্তা না করেই আমরা বাড়িটির অবস্থান এবং আধুনিক নকশা দেখেই ক্রয় করি বা তৈরি করি। যার ফলে সেখানে আমাদের নানা সমস্যায় পড়তে হয়।

বাস্তুশাস্ত্র অনুসারে, কোনও বিল্ডিং তৈরি বা কেনার আগে, তার জন্য একটি সুপরিকল্পিত পরিকল্পনা করুন, যাতে গুরুত্বপূর্ণ বিষয়গুলি বিবেচনা করা যায় এবং এমন একটি বিল্ডিং তৈরি করা যেতে পারে যাতে আমরা উন্নতি করতে পারি এবং আমরা সেই বাড়িতে সুখ এবং শান্তি অনুভব করি। তাহলে চলুন জেনে নিই ভবন নির্মাণের আগে কী কী বিষয় মাথায় রাখতে হবে।

বাস্তুশাস্ত্র অনুসারে, প্রধান দরজায় চৌকাঠ তৈরি করা বাধ্যতামূলক, এর সঙ্গে  যদি প্রধান দরজা দুটি পাল্লার হয় তবে এটি অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

ভবনের পূর্ব ও উত্তর দিক সর্বদা নিম্নের দিকে হওয়া উচিত, এতে সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পায় এবং এটি অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

বাড়ির পূর্ব, উত্তর ও উত্তর দিকের ঢালও ইতিবাচক শক্তি উৎপন্ন করতে সাহায্য করে।

বাস্তু অনুসারে বাড়ির দক্ষিণ দিক সবসময় উঁচু রাখা উচিত। বলা হয়েছে এতে করে ব্যাক্তি ধনী ও স্বাস্থ্যবান হন।

গৃহের ব্রহ্ম স্থান অর্থাৎ বাড়ির মাঝখানের অংশটি খোলা থাকতে হবে, সেখানে দেয়াল, স্তম্ভ বা অন্য কোনও  বড় আকৃতির কোনও  ধরনের নির্মাণ যেন না হয়। কারণ এই স্থানটিকে অত্যন্ত শুভ শক্তির স্থান বলে মনে করা হয় এবং যদি এটি খোলা হয় তবে এটি সম্পদ দেয় এবং একই সঙ্গে  এটি সমস্ত ইচ্ছা পূরণ করে।

ভাগ্যলিপি খবর
বন্ধ করুন

Latest News

ঝলক দিখলা জা ১১ জিতেছেন, কত টাকা পেলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানি? মাটির মানুষ অরিজিৎকে প্রথম দেখেই ভয় পেয়েছিলেন ইমন? বললেন, 'মনে হচ্ছিল যেন...' কেউ ধোনি হতে পারবেন না- জুরেলের প্রশংসা করার পরেই হঠাৎ কেন এমন বললেন গাভাসকর? বিনামূল্যে শহরে করা হবে ফেরুল পরিষ্কার, বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা সিজন চেঞ্জে এই খাবার না খেলেই বিপদ! ‘‌উনি আমাদের মধ্যে নেই– জেলে আছেন’‌, পার্থকে খোঁচা দিয়ে দীর্ঘ পোস্ট হিরণের ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.